হিরো সেল্ফ র্স্টাটের মটরসাইকেলের উদ্ধোধন করলেন মুসাব্বির আহমাদ
Sunday, 28th August , 2016, 04:44 pm,BDST
Print Friendly, PDF & Email

হিরো সেল্ফ র্স্টাটের মটরসাইকেলের উদ্ধোধন করলেন মুসাব্বির আহমাদ



লাস্টনিউজবিডি, ২৮ আগস্ট, ঢাকা : বাংলাদেশের বাজারে নিয়ে এলো নতুন মটরসাইকেল Splendor + যাতে সংযোজিত  হয়েছে সেল্ফ র্স্টাট। হিরো মটকর্প লিঃ বিশ্বের সর্ববৃহৎ মটরসাইকেল উৎপাদনকারী একটি প্রতিষ্ঠান।

বৈশ্বিক চাহিদার সাথে তাল মিলিয়ে হিরো মটকর্প তাদের পন্যের মানউন্নয়নে সদা সচেষ্ট। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি আজ ২৮ আগস্ট Dhaka Regency এর Celebration Hall এ Splendor+ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে নিলয় মটরস্ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুসাব্বির আহমাদ বলেন, হিরো স্প্ল্যান্ডার প্লাস মডেলের মোটরসাইকেলে পাঁচ বছর বিক্রয়োত্তর নিশ্চয়তা বা ওয়ারেন্টি পাবেন ক্রেতা। নিলয় মটরস লিমিটেডের দেশজুড়ে ১৫০টির বেশি টাচ পয়েন্ট থেকে এ সেবা মিলবে।

তিনি  বলেন, স্প্ল্যান্ডার প্লাস মোটরসাইকেল সারা বিশ্বের সবচেয়ে বেশি বিক্রীত মোটরসাইকেল। সেলফ স্টার্ট সুবিধাযুক্ত মোটরসাইকেল বাজারজাতকরণের মাধ্যমে প্রমাণ পায় যে, নিলয়-হিরো এর গ্রাহকদের পছন্দ অনুযায়ী যুগোপযোগী পণ্য সরবরাহে দৃঢ় প্রত্যয়ী।

নিলয় মটরস লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা আবু আসলাম বলেন, নতুন মোটরসাইকেলটি প্রতি লিটারে কমবেশি ৮০ কিলোমিটার চলবে। তবে এটা নির্ভর করবে রাস্তার অবস্থা ও চালকের দক্ষতার ওপর।

হিরো মটকর্প বাংলাদেশের হেড অব মার্কেটিং অনুপ রায় বলেন, পরিবেশের ক্ষতি না হয় এবং চালকের নিরাপত্তা—এ দুটি বিষয়কে প্রাধান্য দিয়ে নতুন মডেলের মোটরসাইকেলটি তৈরি করা হয়েছে।

 

নিলয় মটরস লিমিটেডের হেড অব সেলস মো. বদরুদ্দোজা জানান, গত এক বছরে সারা বিশ্বে হিরো ব্র্যান্ডের ৬৬ লাখের বেশি মোটরসাইকেল বিক্রি হয়েছে। এ পর্যন্ত হিরো মোটরসাইকেলে সাড়ে ছয় কোটি গ্রাহক আছেন। বর্তমানে এশিয়া, আফ্রিকা, মধ্য আমেরিকা ও দক্ষিণ আমেরিকার ৩২টি দেশে হিরো মোটরসাইকেল বাজারজাত করা হয়।

ভারতীয় কোম্পানি হিরো মটকর্প ২০১৫ সালে প্রথম দেশের বাইরে কলাম্বিয়ায় কারখানা স্থাপন করে। দ্বিতীয় কারখানা স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশে। এ বছরই এর উৎপাদন কার্যক্রম শুরু হবে।

অনুষ্ঠানে সেলস এন্ড মার্কেটিং এর হেড অনুপ রায় উপস্থিত ছিলেন। niloy

সময়ের পরিবর্তনের সাথে সাথে বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের আস্থা অর্জনকারী এই Splendor+ মটরসাইকেলটি নিজেকে পূনরাবিষ্কার করেছে। সেল্ফ র্স্টাট যুক্ত এই প্রিমিয়াম Splendor+ চালককে এনে দিয়েছে আরামদায়ক অভিজ্ঞতা।

নতুন উদ্দ্যমে স্বাছন্দে চালানোর জন্য এই মটরসাইকেলের আধুনিকায়নে যোগ হয়েছে সেল্ফ র্স্টাট।

এটি ১০০ cc শক্তিশালী AVDV ইঞ্জিন, ৬.১৫ KW (৮.৩৬ ps) পাওয়ার ও ৮০০০ rpm এর ক্ষমতা সম্পন্ন মটরসাইকেল। এতে আরো আছে বড় কেরিয়ার, স্টাইলিস্ট এলয় হুইল, স্টাইলিস্ট বডি গ্রাফিক্স। এ ছাড়াও থাকছে অপ্রতিদ্বন্দ্বি মাইলেজ। তাই বলা যায় Splendor + গ্রাহকদের জন্য একটি আর্কষনীয় বাহন।

এ মটরসাইকেলটি এখন আর্কষনীয় ক্যান্ডি ব্লেজিং রেড রং এ পাওয়া যাচ্ছে। এর মূল্য ১,২৯,৯৯০/- টাকা যা দেশব্যাপি সকল শো-রুমে পাওয়া যাচ্ছে।
হিরো মটকর্প-ই বাংলাদেশে প্রথম মটরসাইকেলে ৫ বছরের ওয়্যারেন্টি প্রদান করে থাকে। নিলয়-হিরো এর দেশ জুড়ে ১৫০ টির ও বেশী টাচ পয়েন্টে দক্ষতার সাথে গ্রাহকদের বিক্রয় ও বিক্রত্তোর সেবা প্রদান করছে।

হিরো মটর্কপ লিঃ এর সংক্ষিপ্ত বিরবণঃ

বিগত ১৫ বছর যাবত হিরো মটকর্প এর নয়া দিল্লিস্থ প্রধান কার্যালয় মটরসাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে এক বছরে সর্বাধিক মটরসাইকেল বিক্রয় করে বিশ্বের প্রথম স্থানে অবস্থান করছে।

এই কোম্পানীটি গত অর্থ-বছরে ৬.৬৩ মিলিয়ন মটরসাইকেল বিক্রয় করেছে (বছর-২০১৬)।
১৯৮৪ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে হিরো ক্রমবর্ধমান হারে প্রায় ৬০ মিলিয়ন মটরসাইকেল ও স্কুটার বিক্রয় করেছে। হিরো মটকর্প বর্তমানে এশিয়া, আফ্রিকা, মধ্য আমেরিকা ও দক্ষিন আমেরিকাসহ ৩২ টি দেশে এর পণ্য বিক্রয় করে আসছে।

সেপ্টেম্বর ২০১৫ সালে হিরো মটকর্প প্রথমবারের মত দেশের বাহিরে কলম্বিয়া-এ উৎপাদন কার্যক্রম শুরু করে- তারপর প্রথম ইন্ডিয়ান মটরসাইকেল কোম্পানী হিসেবে ল্যাটিন আমেরিকায় তাদের উৎপাদন কারখানা স্থাপন করে । হিরো মটকর্প বিশ্বে তাদের ২য় উৎপাদন কারখানা স্থাপনের জন্য এখন বাংলাদেশে, যা এ বছরই তাদের কার্যক্রম শুরু করবে।

হিরো মটকর্প ১২৬ মিলিয়ন ডলারের বিনিময়ে শিল্পরাজ্যে তৈরি করেছে বিশ্বমানের রির্সাচ ও ডেভেলপমেন্ট সুবিধা- ‘‘গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড টেকনোলজি’’ (সি টি আই)- যা জয়পুর, উত্তর ভারতের রাজধানী শহর রাজস্থানে অবস্থিত।

এখানে ভারত ও বিশ্বের বিভিন্ন দেশের প্রকৌশলীরা আগামী প্রজন্মের হিরো মটরসাইকেল ও স্কুটার উদ্ভাবনের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

বিগত দুই দশক যাবৎ হিরো মটরসাইকেল যুক্ত আছে গল্ফ, ক্রিকেট, ফিল্ড হকি ও ফুটবলসহ বিভিন্ন রকমের খেলার সাথে। গল্ফ খেলায় সর্বাধিক চৌদ্দ বার বিজয়ী টাইগার উডস হিরোর গ্লোবাল কর্পোরেট র্পাটনার।

হিরোর দীর্ঘ দিনের সঙ্গী FIH,, যা ইন্টারন্যাশনাল ফিল্ড হকির মূল অংশ এবং পূর্বে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (ICC) গ্লোবাল পার্টনার ছিলো।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান, চায়নার ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • দিবালোকে ব্যবসা প্রতিষ্ঠানের জমি দখলের অভিযোগ
  • রেলের উচ্ছেদ হওয়া ১৫০ পরিবারের পূণর্বাসন বন্দোবস্ত
  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান, চায়নার ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • না (100%, ১ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)
  • হ্যা (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৫:২৮ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান ইন, চায়না ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • মতামত নাই (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • হ্যা (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৪:৫৭ অপরাহ্ন
End Date: No Expiry

কোন দেশের কোন কোম্পনীর করোনা ভ্যাকসিন আপনার পছন্দের এবং কার্যকর বলে মনে করেন ?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৮:৫৮ পূর্বাহ্ন
End Date: No Expiry

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (63%, ১৫ Votes)
  • হ্যা (29%, ৭ Votes)
  • মতামত নাই (8%, ২ Votes)

Total Voters: ২৪

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • No Comments (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Excellent (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry