Sunday, 28th August , 2016, 10:59 am,BDST
Print Friendly, PDF & Email

নড়াইলে ধর্ষণচেষ্টা, উল্টো গৃহবধূর ৫০ হাজার টাকা জরিমানা


উজ্জ্বল রায়, লাস্টনিউজবিডি, ২৮ আগস্ট, নড়াইল: নড়াইলে এক গৃহবধূকে ধর্ষণ করতে গিয়ে গণপিটুনির শিকার হয় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছেলে। ধর্ষণচেষ্টার মামলা করতে গেলে উল্টো গ্রাম্য সালিশে মারধরের অভিযোগে বাদীর ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এখানেই ঘটনার শেষ নয়, অব্যাহত হুমকির মুখে শুক্রবার ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে নির্যাতিত পরিবারটি। নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের ডহরচাঁচুড়ী গ্রামে এ ঘটনা ঘটেছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, গত ১৫ আগস্ট ডহরচাঁচুড়ী গ্রামের এক গৃহবধূকে মধ্যরাতে বসতঘরেকে ধর্ষণচেষ্টা চালায় পাশের কৃষ্ণপুর গ্রামের আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা বখাটে ছেলে মিজানুর রহমান মুকুল (৩০)।

গৃহবধূর আর্তচিৎকারে পলায়নকালে ধর্ষণচেষ্টাকারী মুকুলকে হাতেনাতে ধরে স্থানীয় জনতা পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। কিন্তু বাদীর মামলা নেয়ার বদলে রহস্যজনক কারণে আসামিকে ছেড়ে দেয় পুলিশ।

বাদীকে থানায় আটকে রেখে বসে গ্রাম্য সালিশ। সালিশে মোস্তফা উল্টো প্রকৃত অপরাধকে আড়াল করতে ধর্ষণ চেষ্টাকারী নিজের ছেলেকে কথিত মারধরের অভিযোগ আনেন।

সালিশে নির্যাতিত পরিবারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্যাতিত পরিবারকে গ্রামছাড়া করার হুমকি দেন ওই আওয়ামী লীগ নেতা।

অন্যদিকে শ্লীলতাহানির মামলাটি তুলে নিতে মোস্তফার লোকজন বাদী ও তার পরিবারের সদস্যদের হুমকি দিয়ে আসছে। শেষ পর্যন্ত থানায় মামলা করতে না পেরে মোস্তফা ও তার সহযোগীদের বিরুদ্ধে ২২ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন আইনে নড়াইল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করে ভুক্তভোগী পরিবার।

মামলার বাদী পুলিশের প্রধানের (আইজিপি) কাছে জানমালের নিরাপত্তা চেয়ে লিখিত আবেদনও করেছেন।

অন্যদিকে, আসামির বাবা আওয়ামী লীগ নেতা মোস্তফা এই মামলার বাদী ও তার পরিবারের সদস্যদের জড়িয়ে কালিয়া থানায় পাল্টা হয়রানিমূলক একটি মামলা দায়ের করেছেন। শেষ পর্যন্ত অব্যাহত গুম ও ইজ্জতহননের হুমকিতে ভীত হয়ে ওই গৃহবধূ ও তার পরিবার ঘরবাড়ি ছেড়ে শুক্রবার অন্যত্র চলে গেছে বলে জানা গেছে।

নির্যাতিতা গৃহবধূ বলেন, ‘ধর্ষণচেষ্টাকারী মুকুল মোল্যা দীর্ঘদিন ধরে আমাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করে আসছিল। সুযোগ পেলেই বিভিন্ন রকম কু-প্রস্তাব দিতো। কিন্তু তার সব চেষ্টা ব্যর্থ হয়।’

তিনি বলেন, ‘ঘটনার দিন গভীর রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে আমি ঘরের বাইরে বের হই। এ সুযোগে মুকুল ঘরের মধ্যে ঢুকে লুকিয়ে থাকে। এরপর শোবার সময় সে আমাকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা করলে আমি চিৎকার করি।’

এ প্রসঙ্গে চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নাজির মোল্যা বলেন, ‘ধর্ষণ চেষ্টাকারীর বাবা মোস্তফা ছেলের অপরাধকে আড়াল করতে নির্যাতিত পক্ষকে থানায় আটকে রেখে একটি প্রহসনমূলক সালিশ করে উল্টো জরিমানা করেছে।’

এ ব্যাপারে কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গণি মিয়া জানান, ‘ঘটনার শিকার গৃহবধূর শ্বশুরকে থানায় অভিযোগ দিতে বললে তিনি মামলা করতে রাজি হননি। তাকে থানায় আটকে রাখিনি; তাকে আমার কক্ষে বসিয়ে রেখেছিলাম মাত্র।’

আসামি ছেড়ে দেয়া প্রসঙ্গে কালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল করিম বলেন, ‘ধর্ষণ চেষ্টাকালে গণধোলাইয়ের ঘটনায় মুকুল অসুস্থ হয়ে পড়ায় চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানো হয়।’

এ বিষয়ে মুকুলের বাবা মোস্তফার সঙ্গে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি বর্তমান ঢাকায় আছি ছেলের চিকিৎসার জন্য। প্রতিপক্ষরা আমার ছেলেকে কয়েকদিন আগে রাতে ধরে নিয়ে নির্যাতন করেছে। এ বিষয়ে মামলা করা হয়েছে।’

তবে তার ছেলের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা সম্পর্কে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

লাস্টনিউজবিডি/এমএইচ

Print Friendly, PDF & Email

Comments are closed

youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
হাঁ, আমরাও পারি
।।আজিজুল ইসলাম ভূইয়া।।এইতো সেদিনের কথা ৪ মে, ...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • শাশুড়ি ও শ্যালিকাকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার
  • ‘কত লোক এলো, ছবি তুললো; কেউ সহযোগিতা করলো না’
  • ‘নাম বলে দেব’ বলায় ধর্ষণের পর আয়মনাকে হত্যা করা হয়!

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (61%, ৮২ Votes)
  • না (25%, ৩৩ Votes)
  • মতামত নাই (14%, ১৯ Votes)

Total Voters: ১৩৪

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »