পূর্ব বিজয়নগর-সোনাপুর সড়কটি নির্মাণে স্থানীয় ও পথচারীদের মুখে হাসি
Monday, 22nd August , 2016, 07:24 pm,BDST
Print Friendly, PDF & Email

পূর্ব বিজয়নগর-সোনাপুর সড়কটি নির্মাণে স্থানীয় ও পথচারীদের মুখে হাসি



আলমগীর হোসেন,
লাস্টনিউজবিডি, ২২ আগস্ট, লক্ষ্মীপুর : পূর্ব বিজয় নগর জিপিএস এতিম বাজার থেকে সোনাপুর পযর্ন্ত মাটির রাস্তাটি নিমার্ণ কাজ শেষ অবস্থায়। পথচারী ও স্থানীয় বাসিন্দাদের মুখে হাসি ফুঁটেছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব বিজয় নগর এতিম বাজার থেকে সোনাপুর বাজার পযর্ন্ত প্রায় ২ কি.মি রাস্তার নির্মাণ কাজের জন্য, স্থানীয় সরকার অধিদপ্তর শাখা (এলজিইডি) আওতায় ।

গত ৭ ই মার্চ ২০১৬ ইং তে অনলাইনের্র টেন্ডারে বিজ্ঞপ্তির মাধ্যেমে ৮৪ লাখ টাকার রাস্তার নির্মাণ কাজের দরপত্রের মাধ্যমে লক্ষ্মীপুর মেসার্স খন্দকার ব্রাদাস ঠিকাদারী প্রতিষ্ঠান কে.এম. মাহফুজের রহমান অনলাইনের মধ্যেমে টেন্ডারটি পেয়ে।

অল্প সময়ের মধ্যে মাটির রাস্তাটি খনন করে উন্নত মানের কংকিট দিয়ে নির্মাণ কাজটি শেষ করেন। দ্রুতগতিতে সংস্কারের কাজটি শেষ হওয়ায় অত্র এলাকার জনমনে আননন্দ উল্ল্যাস। গত ১৭ ই আগস্ট ০১৬ তে স্থানীয় একটি পত্রিকায় মেসার্স খন্দকার ব্রাদাস ঠিকাদারের বিরুদ্ধে রাস্তাটি নির্মাণ কাজের অনিয়মের অভিযোগ তুলে একটি সংবাদ প্রকাশ করেন।

এর সূত্র ধরে ২০ আগস্ট গনমাধ্যেমে একটি টিম সরজমিনে গিয়ে স্থানীয় বাসিন্দা ২ নং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের প-িত বাড়ির নাছির আহম্মেদ (৯০) তিনি জানান, সোনাপুর থেকে এতিম বাজার পযর্ন্ত প্রায় ২ কিমি: রাস্তাটি এক মরণ ফাঁদ।

বর্ষা কালে কাদা মাটিতে ভরপুর ছিলো, পথচারীরা এই রাস্তা দিয়ে চলাচলের সময় তাদের জামা কাপড়ে কাদা মাটি লেগে যেতো। অনিয়ম ও দূর্নীতি ছাড়ায় রাস্তাটি সংস্কার হওয়াতে আমাদের মহল্লা বাসী সস্থি ফিরে পেয়েছে।

৬ নং ইউনিয়নেয়নের উত্তর হামছাদীর ইদ্রিস ব্যাপারী বাড়ির জোসনা আক্তার , জেসমিন আক্তার মনোয়ারা বেগম ,রহিমা বেগম সাংবাদিকদের জানান ,এই রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের দূর্ভোগের শেষ ছিলো না।

এক বুক কাদা মাটি, বড় বড় খানা-খন্ডে পরিণত হয়। গতের্ পানি জমে থাকত, দূর থেকে মনে হতো, কোন এক পুকুর। এই রাস্তা দিয়ে কোন রিকসা, স্এিনজি, অটো বাইক, মটরসাইকেল, রাস্তার ভয়াবহ কথা শুনে কোন চালক ভয়ে চলাচল করতো না।

যদিও আসতো তাহলে ১৫০ টাকা থেকে ২০০ টাকা ভাড়া দেওয়া লাগত তাদেরকে। যখনে ঠিকাদার রাস্তাটি মেরামতে কাজ শুরু করে, এই গ্রামের সকল লোকজন নিমার্ণাধীন শ্রমিকদের গাছের ডাব পেড়ে তাদেরকে পানি পান করান এবং শ্রমিকদে সার্বিক সহযোগীতা করেন।

যেন নিমার্ণ কাজটি ভাল করেন। ঠিকাদার জরুরী ভিত্তেতে নিমার্ণ কাজটি সিডিউল অনুযায়ী দূর্নীতি না করে মেকাডমের কাজ শেষ করেছেন। কার্পেটিংয়ের কাজটি এখনো শুরু হয়নি। অতিদ্রুত কাজটি করা হলে আমরা এলাকার লোকজন উপকৃত হবো।

২ নং ওয়ার্ডের রাজার বাড়ীর মৃত হারুনুর রশিদের পুত্র ওমর ফারক গণমাধ্যম কর্মীদের জানান, দীর্ঘ দিন যাবত এই রাস্তাটি অবহেলি ব্যাপক কাদা মাটিতে ভরপুর ছিলো। সড়কটি এমন বেহাল অবস্থা খানা- খন্ডে মরণ ফাঁদে তৈরি হয়েছে।

এতে জনগণের দূর্ভোগের সীমা ছিল না। রাস্তাটির অল্প সময়ে নির্মাণ কাজটি শেষ হওয়াতে এলাকা সকল মানুষ খুশি।

১ নং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পূর্ব বিজয় নগরের নোয়াবাড়ির বুলবুলের কাছে রাস্তাটির অনিয়মের বিষয় জান্তে চাইলে তিনি সাংবাদিকদের জানান অনিয়মের কোন ঘটনা ঘটেনি। ভাল কাজ করেছে ঠিকাদার। যার কারণে এলাকাবাসী নির্মাণ শ্রমিকদের ৭০ থেকে ৮০ টি ডাব পেয়ে পানি পান করায়।

৬ নং ওয়ার্ডে আওয়ামীলীগের সভাপতি মো: ইউসুপ জানান, ঠিকাদার সিডিউল অনুযায়ী ভালবাবে সড়কটির কাজ । অনিয়মের কোন অভিযোগ নেই । সঠিক সময় রাস্তার কাজ শেষ হয়েছে এতে অত্র এলাকার স্থানীয় বাসিন্দারা খুবই আনন্দিত হয়েছে।

উপজেলা প্রকৌশলী আকবর হোসেন জানান , পূর্ব বিজয়নগর জিএস এতিম মার্কেট থেকে সোনাপুর বাজার সড়কটি নির্মাণ অবস্থায় প্রায় সময় পরিদর্শন করে ভুল গুলো সংশোধন করে কাজটি কংকর দিয়ে মেকাডমের কাজ শেষ পর্যায়ে নিয়ে আসা হয়েছে। এ পর্যন্ত কাজে কোন অনিয়ম নেই বললেই চলে।

ঠিকাদার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান বিজয় নগর রাস্তার কাজটি আমি পেয়ে অতিদ্রুত গতিতে জনগণের দূভোগের কথা চিন্তা করে ধার কর্জ করে অর্থ নিয়ে রাস্তার নির্মাণ কাজটি ভালে মানের ইট, বালু দিয়ে মেকাডমের কাজটি শেষ করছি। বৃষ্টি বন্ধ হলে কার্পেটিং এর কাজ শুরু করবো। অতিদ্রুত গতিতে কাজটি করার কারণে কিছু কুচক্রী মহল আমার বিরুদ্ধে ষড়যর্ন্ত করে ভুল তথ্য দিয়ে স্থানীয় একটি পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে। আমি এর তীব্র পতিবাদ জানায়।

আপনারা অত্র এলাকায় গিয়ে স্থানীয় ও পথচারীদের সাথে কথা বলে জেনে নিন এই রাস্তা মেরামত ও সংস্কারের কোন অনিয়ম পাবেন কিনা আমার জানা নেই।

এই বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুর স্থানীয় সরকার (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো: ফোরকান আহম্মদ খাঁন বলেন ছোট খাটো দুই একটি সমস্যা থাকতে পারে সেটা আমরা দেখবো এবং পরবর্তীতে আপনাদেরকে জানাবো।

লাস্টনিউজবিডি, এ এস

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • হয়নি সীমান্ত মেলা: দেখা না করেই ফিরলেন স্বজনরা
  • বঙ্গবন্ধুর ভাস্কর্য উচ্ছেদের হুমকি প্রদানকারীদের বিচারের দাবি
  • দিবালোকে ব্যবসা প্রতিষ্ঠানের জমি দখলের অভিযোগ

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (67%, ৪ Votes)
  • না (17%, ১ Votes)
  • মতামত নাই (16%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান, চায়নার ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • না (67%, ২ Votes)
  • মতামত নাই (33%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৫:২৮ অপরাহ্ন
End Date: No Expiry

ফাইজার, অক্সফোর্ড, রাশিয়ান ইন, চায়না ভ্যাকসিনগুলোকে আপনি কি করোনা প্রতিরোধক কার্যকর টিকা বলে মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ২৯, ২০২০ @ ৪:৫৭ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »