কাজকাম ফেলে লাগাতর আন্দোলনে টেলিটক কর্মকর্তা-কর্মচারীরা
Monday, 22nd August , 2016, 11:38 am,BDST
Print Friendly, PDF & Email

কাজকাম ফেলে লাগাতর আন্দোলনে টেলিটক কর্মকর্তা-কর্মচারীরা



লাস্টনিউজবিডি, ২২ আগস্ট, ঢাকা:শতভাগ বেতন ভাতা বৃদ্ধির দাবীতে  টেলিটক কর্মকর্তা-কর্মচারীরা কাজকাম ফেলে লাগাতর আন্দোলনের আজ দ্বিতীয় দিন চলছে। গতকাল তারা কো কাজ করেনি আজও না। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা  এই কর্মসূচি অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।

সোমবার টেলিটকের প্রধান কার্যালয়সহ প্রতিষ্ঠানটির দেশের বিভিন্ন অঞ্চলের অফিস বন্ধ রেখে কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করছেন বলে সাংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।tele 1

এর আগে গত রোববার পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা টেলিটকের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছেন। এর আগে একই দাবীতে গত ১ আগস্ট তারিখেও তারা বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছিল।

এই বিষয়ে টেলিটক এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন (টেওয়া)’র সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান বলেন, টেলিটকের সকল কর্মকর্তা কর্মচারীর বেতন ১০০% বৃদ্ধির দাবিতে এ কর্মসূচির ঘোষণা দেয় হয়। তিনি বলেন অন্যান্য সকল সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের বেতন পে-স্কেল ২০১৫ অনুযায়ী কার্যকর হয়েছে, কিন্তু টেলিটক এই বিষয়ে এখনও উদাসীনতা দেখাচ্ছে। বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালনের পাশাপাশি মোঃ কামরুজ্জামান স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি বিভিন্ন সংবাদ মাধ্যমে পাঠানো হয়।tele 2

টেলিটকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ বেতন-ভাতাদি অন্যান্য সরকারী সংস্থার ন্যায় জুলাই, ২০১৫ খ্রিঃ থেকে ১০০% বৃদ্ধির দাবীতে গত প্রায় ১ বছরেরও অধিক সময় ধরে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সকল কর্মকর্তা-কর্মচারীদের (প্রায় ৬০০ জন) সমন্বয়ে গঠিত কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থসংশ্লিষ্ট একমাত্র সংগঠন “টেলিটক এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন (টেওয়া)” এর পক্ষ থেকে বিভিন্নভাবে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ ও বেতন বৃদ্ধি বাস্তবায়নের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। নিম্নে কিছু উল্লেখযোগ্য কার্যক্রম তুলে ধরা হলো-

* বিভিন্ন সময়ে মৌখিক ও লিখিত যোগাযোগ এবং স্মারকলিপি প্রদান করা হয়।
* গত ১৮ই ফেব্রুয়ারী ২০১৬ খ্রিঃ তারিখে টেলিটকের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক সভায় ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মহোদয় ৩১ মার্চ ২০১৬ খ্রিঃ এর মধ্যে দাবী বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।
* ৮ই মার্চ ২০১৬ খ্রিঃ তারিখে টেলিটকের রিব্র্যান্ডিং প্রোগ্রামে মাননীয় প্রতিমন্ত্রী বেতন বৃদ্ধির আশ্বাস প্রদান করেন। তারপরও কর্তৃপক্ষ এই বিষয়ে যথাযথ উদ্যোগ গ্রহণ করে নাই।
* দাবী বাস্তবায়ন না হওয়ায় ১৬, ১৭ ও ১৮ জুলাই ২০১৬ খ্রিঃ টেলিটকের সকল অফিসে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করা হয় এবং ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের অনুরোধের প্রেক্ষিতে ৩১ শে জুলাই ২০১৬ খ্রিঃ পর্যন্ত সময় দেওয়া হয়।
* ৩১ শে জুলাই ২০১৬ খ্রিঃ এর মধ্যে কোন সমাধান না হওয়ায় ০১ আগষ্ট, ২০১৬ খ্রিঃ হতে সারা বাংলাদেশে “বিক্ষোভ সমাবেশ এবং অবস্থান কর্মসূচী” পালন করা হয়।
* ০২ আগষ্ট ২০১৬ খ্রিঃ তারিখে উক্ত কর্মসূচী চলমান অবস্থায় “টেলিটক পে-কমিটি”-র মাননীয় চেয়ারম্যান এর আশ্বাসের প্রেক্ষিতে চলমান আন্দোলন স্থগিত করা হয় এবং ১৬/০৮/২০১৬ খ্রিঃ পর্যন্ত দাবী বাস্তবায়নের চূড়ান্ত আল্টিমেটাম দেওয়া হয়।
* ১৬/০৮/২০১৬ খ্রিঃ-এর মধ্যে দাবী বাস্তবায়ন না হলে ১৭/০৮/২০১৬ খ্রিঃ হতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী চলবে বলে কর্তৃপক্ষকে অবহিত করা হয়।
* ১৮/০৮/২০১৬ খ্রিঃ তারিখে টেলিটকের কারিগরি সহায়তায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলের বিষয়টি টেওয়ার নেতৃবৃন্দ বিশেষ গুরুত্ব সহকারে নিয়ে পূর্বঘোষিত ১৭ ও ১৮ আগষ্ট ২০১৬ খ্রিঃ তারিখের কর্মসূচী স্থগিত করেন।

কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এই যে, দীর্ঘদিন ধরে একের পর এক আশ্বাস ও আল্টিমেটামের পরেও বেতন বৃদ্ধির বিষয়ে কোন ফলপ্রসু অগ্রগতি হয় নাই। এতে স্পষ্টভাবে প্রতীয়মান হয় যে, বেতন বৃদ্ধির ব্যাপারে কর্তৃপক্ষ যথেষ্ট উদাসীন। এমতাবস্থায়, ২১ আগষ্ট ২০১৬ খ্রিঃ, সকাল ০৯.০০ ঘটিকা হতে জুলাই, ২০১৫ খ্রিঃ থেকে বকেয়াসহ ১০০% বেতন বৃদ্ধি বাস্তবায়নে টেলিটক বাংলাদেশ লিমিটেডের গুলশানস্থ প্রধান কার্যালয়ে সারাদেশের (ঢাকাসহ ঢাকার বাইরের) টেলিটকের সকল কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে লাগাতার কর্মবিরতি ও অবস্থান কর্মসুচী পালন করা হবে।

লাস্টনিউজ/এমএইচ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry