Monday, 22nd November , 2021, 06:26 pm,BDST
Print Friendly, PDF & Email

ওয়ালটন কারখানায় সিরামিক, ননস্টিক ও এইচটিআর কোটিং ইউনিটের উদ্বোধন


লাস্টনিউজবিডি, ২২ নভেম্বর : ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কিচেন অ্যাপ্লায়েন্স প্রোডাকশন ইউনিটে এবার যুক্ত হলো সিরামিক, ননস্টিক এবং এইচটিআর কোটিং ইউনিট। এর ফলে ওয়ালটনের কিচেন অ্যাপ্লায়েন্স পণ্য আরো আকর্ষণীয় ও টেকসই হবে। ইউরোপীয় প্র্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ এই কোটিং ইউনিটের মাধ্যমে বিভিন্ন গৃহস্থালী পণ্যের সিরামিক, ননস্টিক এবং এইচটিআর কোটিং করা যাবে। যা যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা এফডিএ কর্তৃক অনুমোদিত। নতুন ওই প্রোডাকশন ইউনিটের বার্ষিক উৎপাদন ক্ষমতা প্রায় ২৪ লাখ ইউনিট।

রোববার (২১ নভেম্বর, ২০২১) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে আনুষ্ঠানিকভাবে ওই কোটিং লাইন উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ উপলক্ষে কাটা হয় বিশালাকার কেক। যুক্তরাষ্ট্রে অবস্থান করা ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর নিশাত তাসনিম শুচি ওয়ালটনের কোটিং ইউনিটের সার্বিক সফলতা কামনা করে বার্তা পাঠিয়েছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলমগীর আলম সরকার, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর নিজাম উদ্দীন মজুমদার, ইউসুফ আলী, তাপস কুমার মজুমদার, ওয়ালটন কিচেন অ্যাপ্লায়েন্সের চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. মাহফুজুর রহমান, হোম অ্যান্ড কিচেন অ্যাপ্লায়েন্স ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের হেড অব সেলস কামাল হোসাইন, ডেপুটি সিবিও হাসিবুল ইসলাম, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আবদুল্লাহ আল আসিফ, কিচেন অ্যাপ্লায়েন্সের হেড অব রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) ইউসুফ ইকবাল, হেড অব প্রোডাকশন শাহরিয়ার কবির, কিচেন অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ম্যানেজার ফজলে রাব্বি খাদেম প্রমুখ।

সিবিও মাহফুজুর রহমান বলেন, বাংলাদেশে ওয়ালটনই প্রথম শিল্পকারখানায় উন্নত প্রযুক্তির কোটিং লাইন সংযোজন করলো। যা আমাদের জন্য গর্বের। আন্তর্জাতিক মানের এই কোটিং ইউনিট পণ্য উৎপাদন প্রক্রিয়ায় শতভাগ মান নিশ্চিত করবে। দেশের চাহিদা মিটিয়ে এসব পণ্য বিদেশে রপ্তানি হবে।

ওয়ালটন কিচেন অ্যাপ্লায়েন্সের আরঅ্যান্ডআই বিভাগের ডেপুটি হেড মুস্তাইনুর রহমান জানান, কোটিং হচ্ছে এক প্রকার লিকুয়িড পলিমার। এক ধরনের আবরণ, যা কোনো বস্তুর উপর যান্ত্রিক উপায়ে প্রয়োগ করা হয়। কোটিং বস্তুটিকে আকর্ষণীয়, নন-স্টিকি ও টেকসই করে।

নতুন স্থাপিত এই কোটিং ইউনিটে রাইস কুকার ইনার পট, কুকওয়্যার (ফ্রাইপ্যান, ক্যাসেরোল, ওকপ্যান, মিল্কপ্যান, পিজাপ্যান, রুটিতাওয়া), ইলেকট্রিক আয়রন সোলপ্লে¬ট, মাল্টিকুকার, কারিকুকার, প্রেসার কুকার, টোস্টার, স্যান্ডউইচ মেকার, ওভেন ব্যাকওয়ার, ওয়াশিং মেশিন, ইলেক্ট্রিক রেঞ্জেস, ওয়াটার হিটিং এলিমেন্টস, বারবিকিউ গ্রিলস ও এয়ার ফ্রাইয়ারসহ বিভিন্ন ইলেক্ট্রিক্যাল এবং হোম অ্যাপ্লায়েন্সের বিভিন্ন যন্ত্রাংশ কোটিং করা যাবে। এই কোটিং ব্যবস্থা সম্পূর্ণরূপে স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব। পারফ্লুরোওকটানোয়িক এসিড (পিএফওএ), বিষাক্ত লেড ও ক্যাডমিয়াম মুক্ত।

লাস্টনিউজবিডি/এমবি

সর্বশেষ সংবাদ

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
walton
Nitol
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
শেখ পরশের ভিশনারি নেতৃত্বে মানবিক যুবলীগের দুই বছর
।।মানিক লাল ঘোষ।। "আমার চেষ্টা থাকবে যুব স...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • এক কলাগাছে ১০ মোচা!
  • আকস্মিক বন্যা: হাতীবান্ধায় প্রায় ১২ কোটি টাকার ক্ষতি
  • আকস্মিক বন্যায় বিধ্বস্ত লালমনিরহাট, এখনো বিদ্যুৎ নেই ২ উপজেলায়

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ১০৬ Votes)
  • না (26%, ৪৭ Votes)
  • মতামত নাই (15%, ২৬ Votes)

Total Voters: ১৭৯

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »