Monday, 22nd November , 2021, 05:09 pm,BDST
Print Friendly, PDF & Email

টাটা মটরস নিয়ে এলো ১৬ টনের মাঝারি ধরনের বানিজ্যিক গাড়ি: মাতলুব


লাস্টনিউজবিডি, ২২ নভেম্বর : টাটা মটরস বাংলাদেশে নিয়ে এলো নতুন গোল্ড স্ট্যান্ডার্ড সম্পন্ন ১৬ টনের মাঝারি ধরনের বানিজ্যিক গাড়ি। আগামীকাল হোটেল ইন্টারকন্টিন্টোলে এক জমকালো অনষ্ঠানের মাধ্যমে এই গাড়ী উদ্ধোধন করা হবে।

এতে সভাপত্বি করবেন এফবিসিআইর সাবেক সভাপতি , বাংলাদেশ ভারত চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডস্ট্রিজ এর সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ।

এই গাড়ীতে দুই ধরনের হুইলবেস অপশনে পাওয়া পাওয়া যাবে – ৪৮০০মি.মি এবং ৫২০০মি.মি- শক্তিশালী ও নির্ভরযোগ্য যন্ত্রাংশে তৈরি LPT 1615 GOLD (এলপিটি ষোল-পনের গোল্ড) রকমারি পণ্য পরিবহনে ব্যবহার করা যাবে।

উল্লেখযোগ্য বৈশিষ্ট্য

☞ এতে রয়েছে শক্তিশালী ফ্রেম, পরীক্ষিত ও নির্ভরযোগ্য কামিন্স ইঞ্জিন, টাটা GBS 600 গিয়ারবক্স, মজবুত রেয়ার এক্সেল যুক্ত অধিক শক্তির সাসপেনসন।

☞ আমাদের সেই সকল সম্মানিত গ্রাহকদের নিত্যনতুন প্রয়োজনের কথা বিবেচনায় রেখে এলপিটি ১৬১৫ গোল্ড এর ডিজাইন করা হয়েছে, যারা চাচ্ছেন বেশি আয় করতে, যারা স্বল্প খরচে একটি ভালো পারফরম্যান্সের গাড়ির মালিক হতে চান, যা ভালো উপার্জনের পথ দেখাবে।
☞ এলপিটি ১৬১৫ গোল্ড ট্রাকটি স্থানীয়ভাবে বাংলাদেশের NITA (টাটা মটরস এবং নিটল মটরসের একটি যৌথ উদ্যোগ) প্ল্যান্টে এসেম্বল করা হয়েছে। এটি সিমেন্ট, স্টিল এর মত হেভিডিউটি এপ্লিকেশন এবং কাভার্ড ভ্যান ব্যবস্থায় অনেক বেশি পণ্য পরিবহনের জন্য একটি উপযুক্ত গাড়ি।

☞ ট্রাকটি এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে এই শ্রেণীর যে কোন গাড়ির চেয়ে কম খরচে মালিক হওয়া সম্ভব। আছে অনেক বেশি জ্বালানি সাশ্রয়ী পাওয়ার ট্রেইন এবং স্বল্প রক্ষণাবেক্ষণ খরচ ব্যবস্থা।

টাটা মটরস এবং এর একমাত্র ডিস্ট্রিবিউটর নিটল মটরস বাংলাদেশের বাজারে নিয়ে এলো নতুন গোল্ড স্ট্যান্ডার্ড সম্পন্ন ১৬ টনের মাঝারি ধরনের বানিজ্যিক গাড়ি। এলপিটি ১৬১৫ গোল্ড দু’টি আলাদা হুইলবেস অপশনে পাওয়া পাওয়া যাবে – ৪৮০০মি.মি এবং ৫২০০মি.মি- শক্তিশালী ও নির্ভরযোগ্য যন্ত্রাংশে তৈরি LPT 1615 GOLD রকমারি পণ্য পরিবহনে ব্যবহার করা যাবে। এই গাড়ির এমন কিছু শক্তিশালী বৈশিষ্ট্য রয়েছে যা ভারী ও অধিক পণ্য পরিবহনে ব্যবসায়ীদের জন্য হবে একটি আদর্শ ট্রাক। এলপিটি ১৬১৫ গোল্ড দেবে পাওয়ার প্যাকড পারফরম্যান্স এবং অধিক আয়ের সুযোগ, সাথে আছে নিরাপদ ও আরামদায়ক ড্রাইভিং এর অভিজ্ঞতা। তাছাড়া আমাদের রয়েছে দেশের সবচেয়ে বড় সেলস, সার্ভিস ও স্পেয়ার পার্টস নেটওয়ার্ক, যার সুবিধাগুলো নতুন এই ট্রাকের জন্য প্রযোজ্য থাকবে।

স্থানীয়ভাবে দেশের NITA (টাটা মটরস এবং নিটল মটরসের একটি যৌথ উদ্যোগ) প্ল্যান্টে এসেম্বল করা এলপিটি ১৬১৫ গোল্ড বাংলাদেশের উদীয়মান অর্থনীতির গতি বৃদ্ধি করবে। এই ট্রাকের গুরুত্বপূর্ণ কিছু বৈশিষ্ট্য যেমন- ১৪৫ হর্স পাওয়ার এবং ৫০০ এন.এম টর্ক এর কামিন্স 6BT ইঞ্জিন, দ’টি হুইলবেস অপশনের লেডার টাইপ (ladder-type) দৃঢ় চেসিস এটিকে পরিবহন ব্যবসার জন্য একটি উপযুক্ত গাড়িতে পরিনত করেছে।

টাটা GBS 600 গিয়ারবক্স যুক্ত নির্ভরযোগ্য কামিন্স ইঞ্জিনের এলপিটি ১৬১৫ গোল্ড অধিক মুনাফা অর্জনের দরজা খুলে দেয় এবং কমিয়ে দেয় সার্বিক অপারেটিং খরচ। পাশাপাশি এই গাড়ির ফ্যাক্টরিতে সংযোজিত রেডিয়াল টায়ার, শক্তিশালী সাসপেনশন এবং রেয়ার এক্সেল (RA 110) বাংলাদেশের ড্রাইভিং কন্ডিশনের জন্য খুবই উপযোগী।

নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান , আব্দুল মাতলুব আহমাদ জানান, এখন পর্যন্ত আমাদের সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো দৈশিক অভিজ্ঞতার সাথে শক্তিশালী ডিলার নেটওয়ার্ক এর সংযোজন। এই নেটওয়ার্ক গড়ে উঠেছে ১৫১টি সেলস ও সার্ভিস সেন্টার এবং ৭০০ এর অধিক পার্টস আউটলেট নিয়ে, যাকে আরও বিস্তৃত করতে আমরা বদ্ধপরিকর। আমরা আত্নবিশ্বাসী যে,এলপিটি ১৬১৫ গোল্ড এদেশের মাঝারি ধরনের ট্রাকের জগতে গুরুত্বপূর্ন প্রভাব এবং এটি হবে ১৬ টন ট্রাকের ক্ষেত্রে ক্রেতাদের সবচেয়ে গাড়ি।

টাটা মটরস

১০৯ বিলিয়ন ডলারের টাটা গ্রুপের অংশ টাটা মটরস লিমিটেড, যেটি বর্তমানে ৩৪ বিলিয়ন মার্কিন ডলারের একটি প্রতিষ্ঠান এবং বিশ্বের অটোমোবাইল প্রস্তুতকারকদের মধ্যে প্রতিনিধিত্বকারী কোম্পানি, যা কার, ইউটিলিটি ভেহিক্যালস, পিকআপ, ট্রাক, এবং বাস তৈরি করে, পাশাপাশি প্রদান করছে বিভিন্ন ধরনের সমন্বিত, স্মার্ট ও ই- মোবিলিটি সল্যুশনস। “কানেক্টিং এসপিরেশন্স” এই প্রতিপাদ্যকে ব্রান্ড প্রমিসের মূল জায়গায় রেখেছে টাটা মটরস এবং এটি বর্তমানে ভারতের বাণিজ্যিক গাড়ির ক্ষেত্রে মার্কেট লিডার ও প্রাইভেট কারের ক্ষেত্রে প্রথম তিনের মধ্যে অবস্থান করছে।

টাটা মটরস সবসময়ই চেষ্টা করে আসছে নতুন নতুন পণ্য নিয়ে আসতে, যেগুলো নতুন প্রজন্মের ক্রেতাদের কল্পনাকে নাড়া দেবে এবং এই গাড়ি গুলোর ডিজাইন করা হয় স্টেট অফ দ্যা আর্ট ডিজাইন এবং আর এন্ড ডি সেন্টারগুলোতে ( ইন্ডিয়া, ইউকে, ইউএস, ইতালি এবং দক্ষিণ কোরিয়ায় অবস্থিত)। প্রকৌশল ও প্রযুক্তি নির্ভর অটোমোটিভ সল্যুশন উপর গুরুত্ব প্রদান করে, কোম্পানি তার উদ্ভাবনী প্রচেষ্টাকে উদাহরণমূলক প্রযুক্তি তৈরির জন্য ব্যবহার করছে যেগুলো হবে স্থায়ী এবং মার্কেট ও গ্রাহকদের প্রত্যাশার সাথে সামঞ্জস্যপূর্ণ। টাটা মটরস ইন্ডিয়াতে ইলেকট্রিক গাড়ির রূপান্তর ব্যবস্থার প্রবর্তক।

১০৩টি সাবসিডিয়ারিস, ৯টি সহযোগী প্রতিষ্ঠান, ৪টি জয়েন্ট ভেঞ্চার এবং ২টি জয়েন্ট অপারেশনের সমন্বয়ে গঠিত একটি শক্তিশালী গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে টাটা মটরস তার অপারেশন চালাচ্ছে ইন্ডিয়া, ইউকে, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, সাউথ আফ্রিকা এবং ইন্দোনেশিয়ায়। টাটা মটরসের বাণিজ্যিক ও প্যাসেঞ্জার ভেহিক্যালগুলো বাজারজাত হচ্ছে আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ আমেরিকা, রাশিয়া এবং অন্যান্য CIS দেশগুলোতে।

নিটল মটরস

নিটল নিলয় গ্রুপের প্রধান অংগ সংস্থা হলো নিটল মটরস লিমিটেড, যা ১৯৮৮ সাল থেকে বাংলাদেশে টাটা মটরসের সহযোগী হিসেবে কাজ করে আসছে এবং সবচেয়ে বেশি মার্কেট শেয়ার নিয়ে প্রতিষ্ঠানটি দেশের বানিজ্যিক গাড়ির জগতে প্রতিনিধিত্ব করে আসছে।

একটি গতিশীল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আশির দশকে যাত্রা শুরু করে নিটল মটরস। দেশের পরিবহন খাতের আমূল পরিবর্তনের প্রয়োজনীয়তা উপলব্ধি করে টাটা মটরসকে সাথে নিয়ে নিটল মটরস শুরু করে এক সুদীর্ঘ যাত্রা।

একটি প্রতিশ্রুতিশীল গ্রাহকসেবার কারণে নিটল মটরস আজ একটি সুপরিত নাম । মাত্র ২০ বছরেরও কম সময়ে সেবার উৎকর্ষ দিয়ে প্রতিষ্ঠানটি অর্জন করে ক্রেতাদের অকৃত্রিম ভালোবাসা ও আস্থা (customer testimonial)।

বর্তমানে বাংলাদেশে আমাদের রয়েছে সার্ভিস ও স্পেয়ার পার্টস এর সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক- যা গড়ে উঠেছে ৬৮টি সার্ভিস আউটলেট এবং সাতশো’র অধিক স্পেয়ার পার্টস আউটলেট নিয়ে। দেশের প্রতিটি কোনায় পৌঁছে দিয়েছি আমাদের বিক্রয়োত্তর সেবার পরিধি যা গ্রাহকদের দিচ্ছে নির্ভাবনায় পথ চলার অভিজ্ঞতা।

দেশের মানুষের কারিগরি দক্ষতা বৃদ্ধির জন্য নিটল মটরস টাটা মটরসকে সাথে নিয়ে নারায়ণগঞ্জের মদনপুরে একটি মেকানিক ট্রেনিং স্কুল স্থাপন করেছে। এছাড়া সঠিকভাবে ড্রাইভিং প্রশিক্ষণের জন্য কিশোরগঞ্জে নির্মাণ করেছে ড্রাইভিং ট্রেনিং স্কুল।

বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং জাতীয় অর্থনীতিতে অনবদ্য অবদান রেখে চলেছে নিটল মটরস। জাতীয় রাজস্বখাতে অপরিসীম ভূমিকার কারণে ২০১৭ সালে বাংলাদেশ সরকার কর্তৃক মর্যাদাপূর্ণ কর বাহাদুর স্বীকৃতিতে ভূষিত হয় নিটল-নিলয় পরিবার।

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
walton
Nitol
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
শেখ পরশের ভিশনারি নেতৃত্বে মানবিক যুবলীগের দুই বছর
।।মানিক লাল ঘোষ।। "আমার চেষ্টা থাকবে যুব স...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • এক কলাগাছে ১০ মোচা!
  • আকস্মিক বন্যা: হাতীবান্ধায় প্রায় ১২ কোটি টাকার ক্ষতি
  • আকস্মিক বন্যায় বিধ্বস্ত লালমনিরহাট, এখনো বিদ্যুৎ নেই ২ উপজেলায়

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ১০৬ Votes)
  • না (26%, ৪৭ Votes)
  • মতামত নাই (15%, ২৬ Votes)

Total Voters: ১৭৯

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »