ভারত ও পাকিস্তানের মধ্যে হতে পারে পরমাণু যুদ্ধ !
Thursday, 30th June , 2016, 09:59 am,BDST
Print Friendly, PDF & Email

ভারত ও পাকিস্তানের মধ্যে হতে পারে পরমাণু যুদ্ধ !



লাস্টনিউজবিডি, ৩০ জুন, ডেস্ক: ভারত ও পাকিস্তানের মধ্যে হতে পারে পরমাণু যুদ্ধ। এমন আশঙ্কা ক্রমশ বাড়ছে বলে জানিয়েছে আমেরিকা। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

মার্কিন কংগ্রেসের একটি রিপোর্টে সম্প্রতি বলা হয়েছে, যে হারে পাকিস্তান নিজেদের পরমাণু অস্ত্রসম্ভার বাড়াচ্ছে এবং পূর্ণ শক্তিতে প্রথমেই পরমাণু হামলার নীতি নিয়েছে, তাতে প্রতিবেশী ভারতের সঙ্গে যে কোনো সময় তাদের সংঘর্ষ বাধতেই পারে।

কংগ্রেশনাল রিসার্চ সার্ভিস (সিআরএস) নামের ওই রিপোর্ট বলছে, পাকিস্তানের হাতে বর্তমানে ১১০-১৩০টি পরমাণু অস্ত্র রয়েছে। তবে, এর থেকেও বেশি থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, পাকিস্তানের পরমাণু অস্ত্রসম্ভারের মূল লক্ষ্যই হল ভারতের প্রতিরক্ষাকে ধ্বংস করা। যাতে ভারত পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ না চালাতে পারে।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরে আমেরিকার পাকিস্তানি রাষ্ট্রদূতসহ সেদেশের শীর্ষ নেতৃত্ব মার্কিন সংসদ সদস্যদের ক্রমাগত চিঠি দিয়ে পরমাণু সরবরাহকারী আন্তর্জাতিক গোষ্ঠী তথা এনএসজি সদস্যপদ আদায় করার চেষ্টা চালাচ্ছেন। বিশেষজ্ঞদের মতে, পাকিস্তানের পরমাণু কমপ্লেক্সের মধ্যে থেকেই পরমাণু অস্ত্র বা প্রযুক্তি গায়েব হতে পারে। যদিও, পাকিস্তান ও মার্কিন প্রশাসন উভয়ই আশ্বাস দিয়েছে যে, পাকিস্তানের পরমাণু অস্ত্র নিরাপদই আছে, তবুও, পাকিস্তানের অভ্যন্তরীণ অস্থিরতার জন্য সেই নিরাপত্তা বিঘ্নিত হতেই পারে। পাশাপাশি, পাকিস্তান যে অন্য দেশকে পরমাণু প্রযুক্তি পাচার করছে না, সেই নিশ্চয়তাও নেই।
সূত্র: কলকাতা টোয়েন্টিফোর।

 

 

লাস্টনিউজবিডি/এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]