রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল বন্ধ
Wednesday, 29th June , 2016, 07:47 pm,BDST
Print Friendly, PDF & Email

রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল বন্ধ



লাস্টনিউজবিডি, ২৯ জুন, রাজশাহী: রাজশাহী-নাটোর রুটে সব ধরনের লোকাল বাস বন্ধ রয়েছে। জানাযায়, নাটোরে বাস মালিক সমিতির নেতাদের বাঁধার কারণে রাজশাহী-নাটোর রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে এই রুটের যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে।

আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে সাতক্ষীরাগামী একটি বাস নাটোর থেকে ফেরত দেয়ার প্রতিবাদে রাজশাহী-নাটোর রুটে সব ধরনের লোকাল বাস বন্ধ করে দেন রাজশাহী পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা।

রাজশাহী পরিবহন শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মমিনুল ইসলাম জানান, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে যেসব লোকাল বাস ঢাকায় যায় সেসব বাস নাটোরে আটকে দেওয়া হয়। পরে বাসপ্রতি ৬০০ টাকা করে আদায় করে বেলা ১১টার দিকে বাসগুলোকে ছাড়া হয়। আবার ঢাকা থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জগামী বাসগুলোকেও নাটোরে থামিয়ে ৩০০ টাকা করে আদায় করা হয়। এসব বাসে কোনো যাত্রীও উঠাতে দেয়া হয় না।

তিনি আরও জানান, বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি বাস সাতক্ষীরা যাচ্ছিল। নাটোরে ওই বাসটিকেও আটকে দেয়া হয়। এ সময় বাসের চালক চাঁদা দিতে রাজি না হলে বাসটিকে নাটোর থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এর প্রতিবাদে তারা রাজশাহী-নাটোর রুটের সব বাস ও রাজশাহী-ঢাকা রুটের লোকাল বাস চলাচল বন্ধ করে দেন।

রাজশাহী পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহতাব আলী বুধবার বিকাল সাড়ে পাঁচটায় জানান, বাস বন্ধ করে দেয়ার পর প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জানতে চাওয়া হয়েছে। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত বাস বন্ধ রাখা হবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিবর রহমান মুঠোফোনে বলেন, রাজশাহীর বাসের কারণে নাটোরের ঢাকাগামী বাসগুলো যাত্রী সংকটে পড়ে লোকসান গুণতে হয়। এজন্য রাজশাহীর বাসগুলোকে বেলা ১১টার পর ঢাকা যাওয়ার জন্য বলা হয়। কিন্তু তারা এ সিদ্ধান্ত না মানায় সকালে একটি বাস রাজশাহী ফেরত পাঠানো হয়। এ ঘটনার জের ধরে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে নাটোরে চাঁদা আদায়ের অভিযোগ সঠিক নয় বলে দাবি করেন তিনি।

লাস্টনিউজবিডি, এইচএ

Print Friendly, PDF & Email

মতামত দিন

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]