Tuesday, 2nd November , 2021, 02:01 pm,BDST
Print Friendly, PDF & Email

মাদরাসা শিক্ষকে বিরুদ্ধে ১০ ছাত্রকে হাতুড়ি পেটার অভিযোগ


লাস্টনিউজবিডি, ২ নভেম্বর: বরিশালের গৌরনদী উপজেলার বার্থী উলূমে দিনিয়া কওমী মাদরাসার কেতাব বিভাগের ১০ হাফেজ ছাত্রকে হাতুড়ি পেটা করার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে।

গতকাল সোমবার রাতে হাতুড়ি পেটায় আহত হাফেজ মো. সোয়াইব নামে কেতাব বিভাগের এক ছাত্র বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দেন।

এর আগে সোমবার বেলা ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এতে কেতাব বিভাগের ছাত্র হাফেজ আবু ইউসুফ, হাফেজ মো. হাসানউদ্দিন, হাফেজ জাহিদুল ইসলাম, মো. হাফেজ হোসেন, হাফেজ হাফিজুর রহমান, হাফেজ মো. সোয়াইব, হাফেজ মো.হোসেন, হাফেজ হাবিবুল্লাহসহ ১০ ছাত্র আহত হন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, বার্থী উলূমে দিনিয়া কওমী মাদরাসার নুরানী বিভাগে শিক্ষকতা করেন হাফেজ মানিক বেপারী। তিনি মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি, উপজেলার বার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদার ভাগ্নে হন। সেই সুবাদে মাদরাসা বিভিন্ন কার্যক্রমে মানিক বেপারী প্রভাব খাটাতেন। কেতাব বিভাগের ছাত্রদের সঙ্গে তিনি দুর্ব্যবহার করতেন। তিনি কেতাব বিভাগের ছাত্রদের ব্যাঙ্গ করতেন।

বিষয়টি নিয়ে কেতাব বিভাগের ছাত্রদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ব্যাঙ্গ করে ডাকতে নিষেধ করায় মানিক বেপারী ক্ষিপ্ত হয়ে সম্প্রতি কেতাব বিভাগের ছাত্র মো. শাহজালাল ও মো. মাহামুদকে পিটিয়ে আহত করেন।

রোববার বিকেলে তুচ্ছ কারণে কেতাব বিভাগের ছাত্র মো. শাহ্জালালকে কিলঘুষি মেরে নাক দিয়ে রক্ত ঝরান। মো. শাহজালালের সহপাঠীরা সোমবার সকাল ১০টার দিকে মাদরাসার মুহতামিম মুফতি হাফেজ আমিনুল ইসলামের কাছে গিয়ে এ ঘটনার বিচার দাবি করেন।

এতে মানিক বেপারী ক্ষিপ্ত হয়ে সকাল সোয়া ১০টার দিকে ক্লাসরুমে ঢুকে কেতাব বিভাগের ছাত্র মো. রফিকুল ইসলাম, মাহামুদ হোসেনকে পিটিয়ে আহত করেন। এতে কেতাব বিভাগের ছাত্ররা ক্ষিপ্ত হলে শিক্ষক মানিক দৌড়ে মাদরাসার মুহতামিমের কক্ষে আশ্রয় নিলে বিক্ষুব্ধ ছাত্ররা তাকে আধাঘণ্টা অবরুদ্ধ করে রাখেন।

এর কিছুক্ষণ পর কেতাব বিভাগের ছাত্ররা বিচার দিতে শিক্ষক মানিক বেপারীর মামা বার্থী গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদার বাড়িতে যান। এ সময় শিক্ষক মানিক বেপরী ও তার ছোট মামা যুবলীগ নেতা জাফর প্যাদার নেতৃত্বে বহিরাগত ১৫/২০ যুবক হাতুড়ি, ব্যালচা, লাঠিসোটা নিয়ে শাহ্জাহান প্যাদার বাড়িতে গিয়ে জঙ্গি অপবাদ দিয়ে কেতাব বিভাগের ছাত্রদের ওপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা হাতুড়ি দিয়ে আঘাত করে কেতাব বিভাগের ১০ ছাত্রকে আহত করেন। এতে মাদরাসায় ছাত্রদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে কেতাব বিভাগের ক্লাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মাদরাসা কর্তৃপক্ষ।

হামলার শিকার হাফেজ আবু ইউসুফ ও হাফেজ মো. সোয়াইব জানান, শিক্ষক মানিক বেপারী ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শাহ্জাহান প্যাদা ঘটনা ভিন্নখাতে নিতে হামলার শিকার ছাত্রদের বিরুদ্ধে এখন জঙ্গি তৎপরতাসহ বিভিন্ন কথা রটিয়ে বেড়াচ্ছেন।

মাদরাসার মুহ্তামিম মুফতি আমিনুল ইসলাম জানান, হামলায় কেতাব বিভাগের ১০ ছাত্র আহত হয়েছেন। আহতদের মধ্যে হাফেজ জাহিদুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে । এ ঘটনায় মাদরাসার সব ছাত্রদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে অভিযুক্ত শিক্ষক মানিক বেপারী বলেন, আমার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। কেতাব বিভাগের দুই ছাত্র বেয়াদবি করার কারণে তাদের বকাঝকা করা হয়। এতে কেতাব বিভাগের অন্য ছাত্ররা সংঘবদ্ধ হয়ে আমার মামা মাদরাসা পরিচালনা কমিটির সভাপতির বাড়িতে হামলার চেষ্টা চালালে প্রতিরোধ করা হয়।

এ ব্যাপারে গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, বার্থী উলূমে দিনিয়া কওমী মাদরাসার কেতাব বিভাগের কয়েকজন ছাত্রকে মারধরের অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

লাস্টনিউজবিডি/আখি

সর্বশেষ সংবাদ

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
walton
Nitol
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
শেখ পরশের ভিশনারি নেতৃত্বে মানবিক যুবলীগের দুই বছর
।।মানিক লাল ঘোষ।। "আমার চেষ্টা থাকবে যুব স...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • এক কলাগাছে ১০ মোচা!
  • আকস্মিক বন্যা: হাতীবান্ধায় প্রায় ১২ কোটি টাকার ক্ষতি
  • আকস্মিক বন্যায় বিধ্বস্ত লালমনিরহাট, এখনো বিদ্যুৎ নেই ২ উপজেলায়

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ১০৬ Votes)
  • না (26%, ৪৭ Votes)
  • মতামত নাই (15%, ২৬ Votes)

Total Voters: ১৭৯

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »