শিশুদের জন্যও আছে বারবিডল ড্রেস, বাজিরাও মাস্তানি
Monday, 27th June , 2016, 04:23 pm,BDST
Print Friendly, PDF & Email

শিশুদের জন্যও আছে বারবিডল ড্রেস, বাজিরাও মাস্তানি



লাস্টনিউজবিডি, ২৭ জুন, ঢাকা: ঈদ নিয়ে সব থেকে বেশি জল্পনা কল্পনা ,আনন্দ থাকে শিশুদের। আর নতুন জামা ছাড়া তাদের ঈদ তো ভাবাই যায় না। শিশুদের নিয়ে তাই ফ্যাশন হাউস গুলোর আয়োজন ও বেশ জাকজমকপূর্ণ।

এই ঈদে দেশীয় পোশাকের পাশাপাশি বিদেশী পোশাক ব্যাপক জনপ্রিয় । বিদেশি পোশাকের মধ্যে অধিক জনপ্রিয় মেয়েদের বারবিডল ড্রেস, বাজিরাও মাস্তানি । পাশাপাশি লেহেঙ্গা, আনারকলি, স্যালোয়ার কামিজ, স্কার্ট- টপস, টিশার্ট, ফতুয়াও কিনছেন তারা।

ঈদ গরম আর বৃষ্টির মধ্যে হওয়ায় শিশুদের কাপড়ের মধ্যেও এসেছে বৈচিত্র্যতা। সুতি, আন্ডি কাপড় বেশি চলছে। এলোমেলো নকশার থেকে সাধারণ নকশা এবার বেশি দেখা যাচ্ছে। এছাড়াও রঙের ক্ষেত্রে কন্ট্রাস্ট কালার যেমন, নীল বেগুনি হলুদ, নীল কমলা প্রাধান্য পেয়েছে। ফুলেল প্রিন্ট, পাখি, প্রজাপতি এইসব মোটিফ ও লক্ষ্য করা যায়।

মেয়েদের পোশাকের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন এসেছে। অ্যালাইন কাট, হাতাকাটা টপস ছাড়াও, ম্যাগী হাতার ফ্রকের চাহিদাও লক্ষ্যনীয়।এছাড়াও, মেয়েদের কামিজেও ব্যাবহার করা হচ্ছে বিশেষ নকশা করা লেইস। এর সাথে পায়াজামার ক্ষেত্রে চুড়িদার পায়জামা এগিয়ে।

এসব বার্বিডল ড্রেসের দাম পড়বে ৮০০-৩০০০ টাকা, বাজিরাও মাস্তানি ১৫০০-২৫০০ টাকা, লেহেঙ্গা ১৫০০-৪০০০ টাকা, আনারকলি ১৫০০-২০০০ টাকা, স্কার্ট- টপস ৮০০-১৫০০ টাকা, থ্রি পিস ৮০০-১৫০০ টাকার মধ্যে।

মেয়েদের পাশাপাশি ছেলেশিশুরাও পিছিয়ে নেই।এই ঈদে ছেলে বাচ্চাদের পছন্দের তালিকায় আছে পাঞ্জাবী, টিশার্ট, লংজিন্স এর জায়গায় কোয়ার্টার প্যান্ট, হাফহাতা ফতুয়া। তবে সাদা পাঞ্জাবীর পাশাপাশি, রঙ্গিন প্রিন্টের পাঞ্জাবী ও পছন্দ করছে শিশুরা। এইসব পাঞ্জাবীতে বেশি ব্যবহার করা হয়েছে লাল, কমলা, পার্পেল, ম্যাজেন্টা , ফিরোজা এইসব রং। আর টিশার্টের ক্ষেত্রে থিমেটিক টিশার্ট যেমন সুপারম্যান, ব্যাটম্যান, ছোটাভিম, মোটুপাতলু টিশার্ট বেশী জনপ্রিয়। মুলত শিশুরা যা পছন্দ করে তাই তুলে ধরা হয়েছে বাচ্চাদের জামা কাপড়ে।

ছেলে বাচ্চাদের পাঞ্জাবী ৫০০-২০০০ টাকা, জিন্স ও গ্যাভার্ডিন প্যান্ট ৩০০-২০০০, টিশার্ট ৩০০-৮০০টাকার মধ্যে।

দেশীয় ঢংয়ের পোশাকের জন্য, যাত্রা, আড়ং, রঙ বাংলাদেশ, অঞ্জন্স, দেশাল, নিপুণ, শৈশব জনপ্রিয়। আর বিদেশী ডিজাইনের পোশাকের জন্য ক্যাটস আই, মি আন্ড মম, ক্যাটস আই কিডস, টেক্সমার্ট এ রয়েছে শিশুদের পোশাকের বিশাল আয়োজন।
তবে একটু কম দামের মধ্যেও গাউসিয়া, নুরজাহান সুপার মার্কেট, বঙ্গ সুপার মার্কেট, মোহাম্মদপুর কৃষি মার্কেট এবং মৌচাক মার্কেটে এসব পোশাক পাওয়া যাচ্ছে।
লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]