Wednesday, 13th October , 2021, 07:17 pm,BDST
Print Friendly, PDF & Email

‘সিকিউরিটি ডে’ পালন করলো গ্রামীণফোন


লাস্টনিউজবিডি, ১৩ অক্টোবর: কোভডি-১৯ এর বশ্বৈকি মহামাররি মধ্যে আমাদরে অনলাইন উপস্থতিরি সুরক্ষা নশ্চিতি করা অত্যন্ত গুরুত্বর্পূণ বষিয় হয়ে দাঁড়য়িছে।ে নতুন স্বাভাবকিতায় ডজিটিাল নর্ভিরতা বৃদ্ধরি ফলে সাইবার নরিাপত্তাকে এখন র্সবোচ্চ অগ্রাধকিার দয়িে ববিচেনা করা হচ্ছ।ে এজন্য, সাইবার নরিাপত্তা নয়িে ক্রমর্বধমান শঙ্কার বষিয়ে গ্রাহক ও র্কমীদরে মাঝে সচতেনতা তরৈতিে গ্রামীণফোনরে মূল প্রতষ্ঠিান টলেনির গ্রুপ অক্টোবর মাসকে সাইবার নরিাপত্তা সচতেন মাস হসিবেে ববিচেনা করে বাংলাদশে সহ এর সব অপারটেংি র্মাকটেে আজ (১৩ অক্টোবর) ‘সকিউিরটিি ড’ে পালন করছে।ে

‘টলেনির সকিউিরটিি ড’ে উদযাপন অনুষ্ঠানে উপস্থতি ছলিনে গ্রামীণফোনরে প্রধান নর্বিাহী ইয়াসরি আজমান, প্রধান মানব সম্পদ র্কমর্কতা সযৈ়দ তানভরি হোসনে ও বজিনসে সকিউিরটিি অফসিার রুনে ইয়লেসংি; টলেনিররে গ্রুপ বজিনসে সকিউিরটিি ডরিক্টের মকিলেসনে ওয়স্তোইন এবং ডজিটিাল সকিউিরটিি এজন্সেি ও বাংলাদশে কম্পউিটার কাউন্সলিরে পরচিালক তারকে এম বরকতউল্লাহ। অনুষ্ঠানে টলেনির ও এর অংশীজনরা অনলাইন স্পসেে ক্রমর্বধমান নরিাপত্তা সমস্যা নয়িে তাদরে উদ্বগে তুলে ধরনে।

সাইবার-নরিাপত্তার ব্যাপারে টলেনির এবং গ্রামীণফোন দৃঢ়ভাবে বশ্বিাস কর,ে অনলাইনে ব্যবহারকারীদরে দায়ত্বির্পূণ আচরণ ও র্কাযকলাপ ইন্টারনটে, প্রাইভসেি ও সাইবার আক্রমণকারীদরে থকেে মূল্যবান তথ্য নরিাপদ রাখতে সহায়তা করব।ে সাইবার হামলা শনাক্ত, প্রতরিোধ ও সুরক্ষা নশ্চিতি করার ক্ষত্রেে প্রাথমকি ভূমকিা পালন করতে পারে সাধারণ জনগণ। ‘উই আর সকিউিরটিি – সকিউিরটিি ইজ এভরওিয়ান’স রসেপনসবিলিটি’ি – র্শীষক এই বছররে প্রতপিাদ্যকে সামনে রখেে গ্রামীণফোন এর র্কমী, র্পাটনার এবং অংশীজনদরে সাথে বাস্তব জীবনরে ক্ষত্রেে উদাহরণ ও পশোগত জীবনে এর প্রভাব নয়িে আলোচনা করছে।ে হউিম্যান ফায়ারওয়্যাল তরৈরি উদ্দশ্যেে এবং নরিাপত্তা বষিয়ে সবাইকে তাদরে দায়ত্বিরে ব্যাপারে সচতেন করতে টলেযিোগাযোগ সবোদাতা প্রতষ্ঠিানটি নরিাপত্তা বশিষেজ্ঞদরে নয়িে ওয়বেনিার, নরিাপত্তা বষিয়ক কুইজ প্রতযিোগতিা ও পুরস্কাররে আয়োজন করা এবং নরিাপত্তা লঙ্ঘনরে বাস্তব উদাহরণ ও এর পরণিতি সর্ম্পকতি অডওি-ভজ্যিুয়াল ও নরিাপত্তা সংশ্লষ্টি র্লানংি মডউিল তরৈরি মাধ্যমে দবিসটি উদযাপন কর।ে

এছাড়াও, গ্রামীণফোনরে প্রধান নর্বিাহী ইয়াসরি আজমান একটি নরিাপদ র্ভাচুয়াল স্পসে তরৈরি উদ্দশ্যেরে ব্যাপারে আলোকপাত করনে। তনিি বলনে, “ইন্টারনটেরে ওপরে নর্ভিরতা বৃদ্ধরি সাথে সাথে সাইবার নরিাপত্তার ঝুঁকওি ক্রমইে প্রাসঙ্গকি হয়ে উঠছ।ে এবং এটা শুধুমাত্র এ বশ্বৈকি মহামারি চলাকালীন সময়ইে নয়, বরং সবসময়ই প্রাসঙ্গকি। কানক্টেভিটিরি সম্ভাবনার র্সবোত্তম ব্যবহারে নাগরকিদরে জন্য সফেটনিটে নশ্চিতি করে একটি বশ্বি তরৈতিে আমরা কাজ করে যাচ্ছ।ি সবার জন্য নরিাপদ ইন্টারনটে নশ্চিতিে গ্রামীণফোনে আমরা আমাদরে গ্রাহকদরে সচতেন করে তুলতে অঙ্গীকারবদ্ধ।”

টলেনিররে নরিাপত্তা বশিষেজ্ঞরা এর নটেওর্য়াকে ইন্টারনটে নরিাপত্তা নশ্চিতি করার জন্য নরিলস কাজ করে যাচ্ছ।ে এ প্রক্ষেতি,ে দু’টি প্রাসঙ্গকি ফোরাম হচ্ছে – ইনফরমশেন সকিউিরটিি ফোরাম (আইএসএফ) এবং জএিসএম অ্যাসোসোসযি়শেন ফ্রড অ্যান্ড সকিউিরটিি গ্রুপ (এফএএসজ)ি। গ্রামীণফোন উদ্ভাবনী নানা প্রোগ্রামরে মাধ্যমে বাংলাদশেওে এর র্কাযক্রম সম্প্রসারতি করছে,ে যমেন- ‘ইন্টারনটেরে দুনযি়ায় জানতে হব,ে কোথায় আপনার থামতে হব,ে’ ‘বি র্স্মাট ইউজ র্হাট’, ‘ঠকি লাইনে অনলাইন’ে, ‘ডজিওির্য়াল্ড’, প্রাসঙ্গকি অডওি-ভজ্যিুয়াল কনটন্টে, বুকলটে এবং স্বনামধন্য বভিন্নি স্থানীয় এবং বশ্বৈকি সংস্থার সাথে র্পাটনারশপি।

লাস্টনিউজবিডি/এমবি

সর্বশেষ সংবাদ

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
আফগানদের মানুষও হতে হবে
।।মনজুরুল আহসান বুলবুল।। ১. বাংলাদেশে একটু...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • এক কলাগাছে ১০ মোচা!
  • আকস্মিক বন্যা: হাতীবান্ধায় প্রায় ১২ কোটি টাকার ক্ষতি
  • আকস্মিক বন্যায় বিধ্বস্ত লালমনিরহাট, এখনো বিদ্যুৎ নেই ২ উপজেলায়

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ১০৪ Votes)
  • না (27%, ৪৭ Votes)
  • মতামত নাই (14%, ২৪ Votes)

Total Voters: ১৭৫

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »