মাওলানা মুহিউদ্দীন খানের জানাজা ও দাফন সোমবার
Sunday, 26th June , 2016, 09:52 pm,BDST
Print Friendly, PDF & Email

মাওলানা মুহিউদ্দীন খানের জানাজা ও দাফন সোমবার



আব্দুল মান্নান পল্টন, লাস্টনিউজবিডি, ২৬ জুন ময়মনসিংহ: উপমহাদেশের প্রখ্যাত এ আলেমে দ্বীন, রাবেতা আল ইসলামির নির্বাহী পরিষদের সদস্য, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি, বহু ইসলামির গ্রন্থপ্রণেতা ও মাসিক মদীনার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খানের তৃত্বীয় জানাজা অনুষ্ঠিত হবে আজ সোমবার সকাল ১১টায়।

মরহুমের জম্মস্থান ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাঁচবাগ ইউনিয়নের চরশাঁখচূড়া গ্রামে আনসারনগরে মরহুমের নিজ বাড়ি সংলগ্ন মরহুমের প্রতিষ্ঠান আনসারনগর দারুল কোরআন মাদ্রাসার মাঠে তৃতীয় নামাজের জানাজা শেষে পারিবারিক গোরস্থানে বাবা-মার কবরের পার্শ্বে তাকে দাফন করা হবে বলে তার পরিবার সুত্রে জানা গেছে।

এর পুর্বে (২৬ জুন) রবিবার সকাল ১০টায় মরহুমের বাসভবন ঢাকায় গেন্ডারিয়া ডি.আই.টি পাট এলাকায় চত্বরে মরহুমের প্রথম জানাজা ও বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।
বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ধম অন্তপ্রাণ মানুষের প্রিয় নেতা গফরগাঁও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতাকালিন সাধারন সম্পাদক মাওলানা মুহিউদ্দিন খানের মৃত্যুর সংবাদে দলমত নির্বিশেষে এতদা অঞ্চলের সর্বস্তরের মানুষের মাঝে নেমে আসে শোকের ছাঁয়া।

গফরগাঁওসহ পার্শ্ববর্তী ভালুকা, ত্রিশাল, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলা বিভিন্ন রাজনৈতিকদলের নেতাকর্মী ও সমর্থক এবং সর্বস্তরের মানুষ শেষ বারের মতো মরহুম মাওলানা মুহিউদ্দীন খানকে দেখার জন্য তার গ্রামে বাড়িতে ভীড় করছেন গ্রামের বাড়িতে।

মাওলানা মুহিউদ্দীন খান বাংলা ১৩৪২ সাল ৭ বৈশাখ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরশাঁখচূড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম মৌলভী আনসার উদ্দিন খান, মা মরহুমা রাবেয়া খাতুন। লেখালেখি ও প্রকাশনার মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়। তিনি তফসীরে মা’আরেফুল কোরআন গ্রন্থটির বাংলায় অনুবাদক। সত্তরের দশকে ধর্ম বিষয়ক পত্রিকা মাসিক মদীনা পত্রিকার মাধ্যমে তার সম্পাদনা শুরু। তিনি ৪দলীয় এক্যজোটের অন্যতম র্শীষ নেতা ও ইসলামী এক্যজোটের সিনিয়র ভাইস-চেয়ারম্যান এবং গফরগাঁও প্রেসক্লাবের আজীবন সদস্য ছিলেন।

মাওলানা মুহিউদ্দীন খানের মৃত্যুতে বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্ঠা ডাঃ এ.জেড.এম জাহিদ হোসেন, গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান , বিএনপির সভাপতি এ.বি.সিদ্দিকুর রহমান, পৌর বিএনপির সভাপতি ফজলুল হক, জেলা বিএনপির নেতা অধ্যক্ষ আবুল কাশেম আরজু, গফরগাঁও উলামা সমিতির সভাপতি হাফেজ নূরুল ইসলাম ও সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসান সালমানী, সমাজসেবক ডাঃ কে. এম এহছান এডভোকেট, সাংবাদিক ও সামাজিক-সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

উলেখ্য, মাওলানা মুহিউদ্দীন খান গত শনিবার (২৫ জুন) বিকেল সাড়ে ৬টায় ঢাকায় ল্যাব এইড হাসপাতালে লাইফ সাপোটে থাকা অবস্থায় ইন্তেকাল করেছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে, ভাই-বোন,আত্বীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী, শুভানুধ্যায়ী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]