Friday, 10th September , 2021, 07:31 pm,BDST
Print Friendly, PDF & Email

কোহলি-রোনালদোকে ‘ছাগল’ বলল ভারতীয় গণমাধ্যম!


লাস্টনিউজবিডি, ১০ সেপ্টেম্বর: ইংল্যান্ডের ম্যানচেস্টারে যেন এখন চাঁদের হাট। একদিকে ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচের প্রস্তুতি, তো অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর দ্বিতীয়বার ম্যানচেস্টারে ইউনাইটেড জার্সিতে অভিষেক, দুই নিয়ে মেতে গোটা কাউন্টি।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে বিশ্ববাসী। তবে দুই তারকার এক শহরে থাকার ঘটনার খবরে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার একটি সংবাদের শিরোনাম নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। দুজন মহাতারকার একই শহরের অবস্থানের ঐতিহাসিক ঘটনার সংবাদে পত্রিকাটি কোহলি এবং ক্রিস্টিয়ানোর রোনালদোর ছবি পাশাপাশি রেখে শিরোনামে লিখেছে, ‘দুই ছাগল এক সঙ্গে শহরে, ফুটছে ম্যাঞ্চেস্টার!’

পত্রিকার সংবাদের এই ‘ছাগল’ এর উৎস পাওয়া গেল ম্যানচেস্টার ইউনাইটেডের একটি টুইটে। তারা কোহলি ও রোনালদোর আগমনের ঘটনায় ল্যাঙ্কারশায়ারের এক টুইটের জবাবে লেখে, One city, two GOATs’। কোনোভাবেই এখানে গোট অর্থ ছাগল নয় বরং ‘গ্রেটেস্ট অব অল টাইম’। জি, ও, এ এবং টি বর্ণগুলোর রয়েছে পৃথক অর্থ। এই শব্দগুলোকে সংক্ষেপে লিখেছে ক্লাবটি। তবে আনন্দবাজার পত্রিকা বিষয়টির শাব্দিক অর্থকেই প্রাধান্য দিয়ে ‘ছাগল’ লিখেই ঘটনাটিকে বর্ণনা করেছে।

আরো পড়ুন:

১৬২ রানের টার্গেটে মাঠে বাংলাদেশ
শেষ ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা
করোনার কারণে বাতিল ইংল্যান্ড-ভারতের পঞ্চম টেস্ট

উল্লেখ্য, প্রথমে ল্যাঙ্কাশায়ারের পক্ষ থেকে টুইট করে বলা হয়, ‘বর্তমানে ম্যাঞ্চেস্টারে বিরাট কোহলি ও ক্রিশ্চিয়ানো রোনালদো দুইজনেই রয়েছেন। ইন্টারনেটে চাঞ্চল্য ছড়িয়ে ওল্ড ট্রোফের্ডে দুইজনের একটা ট্রেনিং সেশনের আয়োজন করলে কেমন হয়?’

জবাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে লেখা হয়, ‘এক শহরে দুই সর্বকালের সেরা।’ ল্যাঙ্কশায়ারের টুইটটি রিটুইট করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তারা লেখে, ‘One city, two GOATs’

এরপর ল্যাঙ্কাশায়ারের পক্ষ থেকে লেখা হয়, ‘আমরা তাহলে এটাকে হ্যাঁ হিসেবেই ধরছি।’

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন সময়ে অদ্ভূত সব শিরোনামের কারণে আলোচনায় এসেছে ভারতীয় মূলধারার পত্রিকাটি। তবে কোহলি ও রোনালদোকে নিয়ে এমন শিরোনাম নিয়ে তুমুল আলোচনা হচ্ছে অনলাইনে। ফখরুল ইসলাম নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেন, Fast bowler- জোরে বোলার, G.o.a.t- ছাগল???? হায়রে আনন্দবাজার!

নাসের ইউসুভ নামের আরেকজন লিখেন, হেডলাইন দেখে শিহরিত ????

এদিকে রোনালদোর অপেক্ষার অবসান ঘটছে আসন্ন ম্যাচেই। এ ম্যাচেই ৭ নম্বর জার্সিতে পুরোনো সাম্রাজ্যে আবারও রাজত্ব শুরু করবেন রোনালদো। ক্যারিয়ারে আজ যা অর্জন তার ভিত্তিটা যে হয়েছিল ইউনাইটেডেই। এখন পর্যন্ত বিভিন্ন দেশের লিগে ৭ বার শিরোপা জয়ের স্মৃতি আছে রোনালদোর। এর মধ্যে তিনটিই ইউনাইটেডের হয়ে। দু’বার রিয়াল মাদ্রিদ আর দুটি উপহার দিয়েছেন য়্যুভেন্তাসকে।

ইউনাইটেডের হয়ে দ্বিতীয় ইনিংসে আরও শিরোপা জিততে চান রোনালদো। সোলশায়ারও খুশি এমন হীরা পেয়ে। গেল মৌসুমে রানার্সআপ। এ মৌসুমে ২০১২-১৩ সালের পর থেকে ইপিএলের শিরোপা না পাওয়ার আক্ষেপ ঘোচাতে চায় ইউনাইটেড। ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে।

প্রথম দফায় ১৯৬ ম্যাচে ৮৪ গোল ইউনাইটেডের জার্সিতে করেছেন রোনালদো। এবার শুরু থেকেই গোলের বন্যা বইয়ে দিতে চান রোনালদো। নিউক্যাসেল ম্যাচে সম্ভাব্য ৪-২-৩-১ ফরমেশনে খেলার পরিকল্পনা কোচ সোলশায়ারের। শেষ ম্যাচে ম্যাসন গ্রিনউডের গোলে কোনো রকমে উলভসকে হারিয়েছিল ইউনাইটেড। নিউক্যাসেল ম্যাচে বড় জয়ের লক্ষ্য দলের।

ইনজুরি আছে রাশফোর্ডের। অনিশ্চয়তা আছে ডিন হেন্ডারসন, স্কট ম্যাকটমিন, অ্যালেক্স টেলস ও জেডন সাঞ্চোর খেলা নিয়ে। নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না ফ্রেড। নিউক্যাসেলের বিপক্ষে ২৬ বারের দেখায় ১৬ জয় নিয়ে এগিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লাস্টনিউজবিডি/বিপ্লব

সর্বশেষ সংবাদ

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
আফগানদের মানুষও হতে হবে
।।মনজুরুল আহসান বুলবুল।। ১. বাংলাদেশে একটু...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বাসর রাতে দুলাভাইয়ের বিছানায় নববধূ
  • মধ্যযুগীয় কায়দায় জামাইকে গাছে বেঁধে নির্যাতন, শ্বাশুড়ি গ্রেফতার
  • একই স্কুলের ৫ ছাত্রী করোনাভাইরাসে আক্রান্ত

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (60%, ১০৩ Votes)
  • না (26%, ৪৪ Votes)
  • মতামত নাই (14%, ২৪ Votes)

Total Voters: ১৭১

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »