Monday, 2nd August , 2021, 08:28 pm,BDST
Print Friendly, PDF & Email

শাহিদা থেকে নায়িকা একা হওয়ার গল্প


ঢাকাই চলচ্চিত্রের নব্বই দশকের একজন জনপ্রিয় চিত্রনায়িকা একা। ১৯৯৭ সালে রূপালি পর্দায় যাত্রা শুরু হয় তার। কিন্তু চিত্রনায়ক মান্নার মৃত্যুর পর চলচ্চিত্র থেকে অন্তরালে চলে যান এই নায়কা।

শাহিদা আরবী সিমন নাম নিয়ে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘রাখাল রাজা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় নায়িকা একার। তবে ব্যবসায়ীকভাবে ‘রাখাল রাজা’ সিনেমাটি সফল হয়নি। পরের বছরই প্রয়াত সুপারস্টার মান্নার সঙ্গে জুটি বেঁধে ‘তেজী’ সিনেমায় অভিনয় করেন। এ সিনেমা পরিচালনা করেন গুণী নির্মাতা কাজী হায়াৎ।

এরপর তিনি কীভাবে একা নাম ধারণ করলেন? নাম পরিবর্তনের নেপথ্যের ঘটনা কী?

ঘটনার বর্ণনা দিয়ে ‘তেজী’ সিনেমার পরিচালক কাজী হায়াৎ বলেন, ‘জিপজল সাহেব সিনেমা বানাবেন, গল্প রেডি। তখন সিনেমার নামও ঠিক করা হয়নি। মান্নাও তখন হিট হয়নি। তার বিপরীতে প্রথমে পপিকে বললাম। হঠাৎ করেই মহরতের দিন বেঁকে বসেন পপি। শেষ পর্যন্ত পপিকে পেলাম না। এর পরে মুনমুনকে বললাম সেও রাজি হলো না। পূর্ণিমা সিনেমায় তখন নতুন তাকেও বললাম রাজি হয়নি। পরিচালক হান্নান বললেন-তোজাম্মেল হক বকুল নতুন একটা নায়িকা নিয়ে আসছেন। ওকে দেখতে পারেন। পরে যোগাযোগ করলে একা সিনেমাটিতে কাজ করে। এরপরই সিমনকে এ সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেয়া হয়।’

তিনি আরো বলেন, ‘আর সেই সময়ই সিমনকে বলা হয় আজ থেকে তোমার কেউ নেই তুমি একা। আর এই সিনেমায় তোমার নামও একা। পরে একা নাম নিয়ে ‘তেজী’ সিনেমাটি মুক্তি পায়। হিটও হয়। এরপর থেকে একা নাম নিয়েই চলচ্চিত্রে কাজ করেন তিনি।’

একা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাগলা হাওয়া’। কাজী হায়াৎ পরিচালিত এ সিনেমা মুক্তি পায় ২০১২ সালে। এরপর অজানা কারণে চলচ্চিত্র জগৎ থেকে দূরে সরে যান তিনি।

তবে সম্প্রতি গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হয়ে আলোচনায় এসেছেন এই নায়িকা। জরুরি সেবার হটলাইন ৯৯৯-এ গৃহকর্মী হাজেরার অভিযোগ পেয়ে ৩১ জুলাই রাতে রাজধানীর রামপুরার বাসা থেকে একাকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।

গৃহকর্মী নির্যাতন ও মাদক আইনের দুই মামলায় পুলিশের করা রিমান্ড আবেদন গত ১ আগস্ট নাকচ করে ঢাকাই সিনেমার এক সময়ের নায়িকা সিমন হাসান একাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এ প্রসঙ্গে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ বলেন, তিন মাস ধরে হাজেরা বেগম নামে এক গৃহকর্মী পাঁচ হাজার টাকা মাসিক বেতনে একার বাসায় কাজ করে আসছিলেন। বাসা পরিবর্তনের সময় হাজেরাকে অতিরিক্ত কাজ করতে বলেন একা। আরও অন্য কাজ থাকায় হাজেরা বেগম আপত্তি করেন। একপর্যায়ে হাজেরা তার বর্তমান মাসের বেতনও চান। কিন্তু আগের দু’মাসের বেতন পরিশোধ করেন একা। জুলাই মাসের বেতন চাইলে একা ক্ষিপ্ত হয়ে গৃহকর্মীকে মারধর করেন। খবর পেয়ে প্রতিবেশী ও আশপাশের লোকজন একার বাসা ঘেরাও করেন। তারা ৯৯৯-এ কল করে বিষয়টি অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে একা ভেতর থেকে দরজা বন্ধ রাখেন। পরে পুলিশ দরজা ভেঙে একাকে আটক করে থানায় নিয়ে আসে।

ওসি আরো বলেন, শনিবার রাতে হাতিরঝিল থানায় অফিসারের রুমে বসে একা অস্বাভাবিক আচরণ করছিলেন। নিয়ন্ত্রণহীন মেজাজে থানার ভেতরে, কখনো সংবাদকর্মীর ওপর আবার কখনো পুলিশ সদস্যদের ওপর চড়াও হচ্ছিলেন। একপর্যায়ে অসুস্থতার ভান করে এক নারী পুলিশ সদস্যকে ধাক্কা মেরে দেন একা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিয়মিত মাদক সেবনের কথা স্বীকার করেছেন অভিনেত্রী জানিয়ে ওসি বলেন, তাকে আটকের সময় তার বাসা থেকে পাঁচ পিস ইয়াবা, ৫০ গ্রাম গাঁজা এবং অর্ধেক বোতল মদ পাওয়া যায়।

পরে গতকাল রাতেই একার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন তার গৃহকর্মী হাজেরা। এছাড়া একার বাসা থেকে মাদক উদ্ধার হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করেন।

প্রায় সব তারকা নায়কদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে হিট সিনেমা উপহার দেন একা। তবে সবচেয়ে সফল ছিলেন মান্না-একা। মান্নার সঙ্গেই টানা ২০-২৫টির মতো সিনেমায় অভিনয় করেন একা। ওই সময়ে এ জুটিকে লুফে নিয়েছিল দর্শক।

মান্নার মৃত্যুর পর রুবেল, অমিত হাসান, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিল খান, ফেরদৌস, শাকিব খানসহ সবার সঙ্গেই অভিনয় করে সাফল্য পেয়েছেন এই নায়িকা।

লাস্টনিউজবিডি/নাদির

সর্বশেষ সংবাদ

আপনার মতামত দিন
Print Friendly, PDF & Email
youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
আফগানদের মানুষও হতে হবে
।।মনজুরুল আহসান বুলবুল।। ১. বাংলাদেশে একটু...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • একই স্কুলের ৫ ছাত্রী করোনাভাইরাসে আক্রান্ত
  • মসজিদে অভিযান, জঙ্গি সন্দেহে আটক ৪৭
  • চিলমারীতে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (61%, ১০৩ Votes)
  • না (25%, ৪৩ Votes)
  • মতামত নাই (14%, ২৪ Votes)

Total Voters: ১৭০

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »