বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির সভাপতি মোল্লা জালাল, সম্পাদক উদয় হাকিম - Lastnewsbd.com | Lastnewsbd.com
Tuesday, 30th March , 2021, 11:56 pm,BDST
Print Friendly, PDF & Email

বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির সভাপতি মোল্লা জালাল, সম্পাদক উদয় হাকিম



লাস্টনিউজবিডি, ৩০ মার্চ: সাংবাদিক নেতা মোল্লা জালাল (ময়মনসিংহ)-কে সভাপতি ও রাইজিংবিডিডটকমের উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম (টাঙ্গাইল)-কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২১-২০২২ গঠন করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) এই কমিটি গঠন করা হয়।

৩৩ সদস্য বিশিষ্ট এই কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি নির্বাচিত হলেন আশরাফ আলী (টাঙ্গাইল), মহসিন আব্বাস (কিশোরগঞ্জ) নুরুল হাসান খান (নেত্রকোনা), পল্লব মাহমুদ ( জামালপুর), রুশো হায়দার (শেরপুর), যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল খোকন (কিশোরগঞ্জ), মো. শাহজাদা ( জামালপুর), শওকত হোসেন খান লিথো (নেত্রকোনা), আখতার হোসেন (ময়মনসিংহ), তানজিল রিমন (শেরপুর), কোষাধ‌্যক্ষ সরদার ফরিদ আহমদ, প্রচার সম্পাদক বাহরাম খান, দপ্তার সম্পাদক গোলাম কিবরিয়া। এছাড়া নির্বাহী সদস‌্য নির্বাচিত হয়েছেন, মফিদা আকবর (ময়মনসিংহ), শাকিলা জেসমিন (কিশোরগঞ্জ), শাহনাজ পারভীন এলিচ (টাঙ্গাইল), বনশ্রী ডলি (নেত্রকোনা), খাতুনে জান্নাত কনা (জামালপুর) ও তাছলিমা হোসেন শিখা (শেরপুর)।

এর বাইরে জেলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদাধিকার বলে কার্যনির্বাহী কমিটির সদস‌্য নির্বাচিত করা হয়েছে। তারা হলেন, আজিজুল হক (সভাপতি, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরাম), হামিদ মোহাম্মদ জসীম (সাধারণ সম্পাদক, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরাম), তালুকদার হারুণ (সভাপতি, টাঙ্গাইল সাংবাদিক ফোরাম), ফিরোজ মান্না (সাধারণ সম্পাদক,টাঙ্গাইল সাংবাদিক ফোরাম), উৎপল কুমার সরকার ( সভাপতি, ময়মনসিংহ সাংবাদিক ফোরাম), মোশাররফ হোসেন (সাধারণ সম্পাদক, ময়মনসিংহ সাংবাদিক ফোরাম), ফারুক তালুকদার (সভাপতি, নেত্রকোনা সাংবাদিক ফোরাম), মাসুদ করিম (সাধারণ সম্পাদক, নেত্রকোনা সাংবাদিক ফোরাম), আবু সাঈদ (সভাপতি, জামালপুর সাংবাদিক ফোরাম), উবায়দুল্লাহ বাদল ( সাধারণ সম্পাদক, জামালপুর সাংবাদিক ফোরাম), হকিকত জাহান হকি (আহ্বায়ক, শেরপুর সাংবাদিক ফোরাম) ও মামুন আব্দুল্লাহ (সদস‌্য সচিব, শেরপুর সাংবাদিক ফোরাম)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর ময়মনসিংহের কৃতি সন্তান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোল্লা জালাল।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, ‘মৌলবাদের মূলোৎপাটন করতে এখনই কাজ শুরু করতে হবে। অন্যথায় দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। মৌলবাদের মূলোৎপাটন করতে দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। তা না হলে তাদের অপকর্ম, ভাংচুর, তাণ্ডব মহামারিতে রূপ নিতে পারে। যা চলমান উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করবে।’

মৌলবাদীদের তাণ্ডবের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতিসহ নানা দিকে ঐতিহ্য আছে। এই অঞ্চলের সাংবাদিকদের এই সংগঠন শক্তিশালী করতে প্রয়োজনে পাশে দাঁড়াব।’

নব নির্বাচিত সভাপতি মোল্লা জালাল বলেন, ‘বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি কোনো দল, ক্লাব বা প্রতিষ্ঠান নয়। এটি একটি ‘মাই ম্যান কনসেপ্ট’। শিশির বিন্দু যেমন ধরা যায় না, দেখা বা ছোঁয়া যায় না- অনুভব করা যায়। মাই ম্যান কনসেপ্ট হচ্ছে এমনই একটি বিষয়। আমরা মাই ম্যানরা যখন ঐক্যবদ্ধ থাকি, তখন সব অর্জন আমাদের পক্ষে আসে। তাই আগামীতে এই কনসেপ্টকে আরও শক্তিশালী করা হবে।’

সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক নুরুল হাসান খানের স্থলাভিষিক্ত হলেন রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম। সম্মেলনের এক পর্যায়ে নির্বাহী কমিটির জরুরি সভা শেষে আনুষ্ঠানিকভাবে দুই বছর মেয়াদের নতুন কমিটি ঘোষণা করেন সমিতির নবনির্বাচিত সহসভাপতি নুরুল হাসান খান।

Print Friendly, PDF & Email

Comments are closed

youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
নরেন্দ্র মোদির ঢাকা সফর ও আমাদের নতুন উপলব্ধি
।।শ্যামল দত্ত।ভারতের আনন্দবাজার পত্রিকার সাংবাদিক...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • ছেলে সন্তান হওয়ায় হত্যা!
  • সুন্দরীদের সঙ্গে অন্তরঙ্গ ছবি তুলে ব্ল্যাকমেইল
  • মেয়েকে গলা কেটে হত্যা

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ৪৪ Votes)
  • না (27%, ২০ Votes)
  • মতামত নাই (14%, ১০ Votes)

Total Voters: ৭৪

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »