করোনায় ২৭ জনের মৃত্যু, ১০৪৭ গণমাধ্যমকর্মী আক্রান্ত, সুস্থ ৯৭৩ জন - Lastnewsbd.com | Lastnewsbd.com
Friday, 27th November , 2020, 09:07 am,BDST
Print Friendly, PDF & Email

করোনায় ২৭ জনের মৃত্যু, ১০৪৭ গণমাধ্যমকর্মী আক্রান্ত, সুস্থ ৯৭৩ জন



লাস্টনিউজবিডি, ২৭ নভেম্বর: চলতি বছরের মার্চ থেকে নভেম্বর পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০৪৭ জন গণমাধ্যমকর্মী। এর মধ্যে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। মোট সুস্থ হয়েছেন ৯৭৩ জন।

গত ২৫শে নভেম্বর পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যম ভিত্তিক স্বেচ্ছাসেবী গ্রুপ ‘আমাদের গণমাধ্যম-আমাদের অধিকার’- সূত্রে এ তথ্য জানা গেছে। তাদের তথ্যমতে গত ৩রা এপ্রিল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের একজন সংবাদকর্মী প্রথম করোনায় আক্রান্ত হলেও এই সংখ্যা দিনে দিনে বাড়তে থাকে।

করোনায় আক্রান্ত হয়ে যেসব সংবাদকর্মীর মৃত্যু হয়েছে: চলতি বছরের ২৮শে এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে সর্বপ্রথম মৃত্যু হয়েছে দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক ও প্রধান প্রতিবেদক হুমায়ুন কবির খোকন। এরপর এই সংখ্যাটিও বাড়তে থাকে।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৭জন গণমাধ্যমকর্মীর মৃত্যু হয়েছে। অন্যরা হলেন, দৈনিক জবাবদিহির সহকারী সার্কুলেশন ম?্যানেজার শেখ বারিউজ্জামান, এনটিভি’র অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের কক্সবাজার প্রতিনিধি আব্দুল মোনায়েম খান, দৈনিক উত্তরকোণ (বগুড়া) সম্পাদক মোজাম্মেল হক, দৈনিক ভোরের ডাক পত্রিকার চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি গোলাম মোস্তফা, প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, যশোর থেকে প্রকাশিত দৈনিক নওয়াপাড়া পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক বেলাল হোসেন, বগুড়ার আঞ্চলিক সাপ্তাহিক হাতিয়ারের নির্বাহী সম্পাদক সাইদুজ্জামান, সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সম্পাদক খন্দকার মোজাম্মেল হোসেন, সাপ্তাহিক উত্তমাশার সম্পাদক খন্দকার ইকরামুল হক, এটিএন বাংলার অর্থ ও হিসাব বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আহসান হাবীব, দৈনিক যুগান্তরের মালিক নুরুল ইসলাম বাবুল, গোপালগঞ্জের স্থানীয় পাক্ষিক মুকসুদপুর পত্রিকার সংবাকর্মী এম ওমর আলী, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক আব্দুল্লাহ এম হাসান, ঝিনাইদহ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক জাহান পত্রিকার সম্পাদক রেবেকা ইয়াসমীন, এনটিভি’র যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহীদ, ডেইলি স্টারের স্টোর বিভাগের কর্মী শ্যামল, বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের বরগুনা (দক্ষিণ) প্রতিনিধি প্রবীণ সাংবাদিক আবদুল আলীম হিমু, দৈনিক ইনকিলাবের সাবেক চিফ রিপোর্টার প্রবীণ সাংবাদিক মো. নূর উদ্দিন ভূঁইয়া, বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেলের পরিচালক আমানুল্লাহ মাসুদ হাসান, সিলেটের আঞ্চলিক দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সিনিয়র সাংবাদিক এইউএম ফখরুদ্দিন, বিটিভি’র বার্তা প্রযোজক ফিরোজা মান্না, বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিক হান্নান খান, সর্বশেষ গত ২৬শে নভেম্বর দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

উপসর্গ নিয়ে ১১ সংবাদকর্মীর মৃত্যু: সামাজিক যোগাযোগমাধ্যম ভিত্তিক স্বেচ্ছাসেবী গ্রুপ ‘আমাদের গণমাধ্যম-আমাদের অধিকার’- সূত্রে তথ্যমতে করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত ১১ সংবাদকর্মীর মৃত্যু হয়েছে। তারা হলেন- দৈনিক সময়ের আলোর সিনিয়র সাবএডিটর মাহমুদুল হাকিম অপু, দৈনিক ভোরের কাগজের ক্রাইম রিপোর্টার আসলাম রহমান, দৈনিক বাংলাদেশের খবরের প্রধান আলোকচিত্রী মিজানুর রহমান খান, দৈনিক বগুড়া পত্রিকার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমান রতন, সিলেটের আঞ্চলিক নিউজ পোর্টাল আজকের সিলেট ডটকমের (বালাগঞ্জ) প্রতিনিধি লিটন দাস, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সিনিয়র সাংবাদিক সুমন মাহমুদ, চাঁদপুরে দৈনিক সমাচার ও চাঁদপুর জমিন পত্রিকার ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল হাসনাত, রাজশাহীর আঞ্চলিক দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার তবিবুর রহমান মাসুম, ফেনীর স্থানীয় সাপ্তাহিক হকার্সের প্রকাশক ও সম্পাদক নূরুল করিম মজুমদার, সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মহসিন হোসেন, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন গত ২২শে আগস্ট।

এদিকে সংবাদকর্মীদের শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কাজ করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তারা বলেন, এই মুহূর্তে চিকিৎসক, পুলিশ, সাংবাদিক এবং জরুরি প্রয়োজনে কর্মরত সকলকেই শারীরিক দূরত্ব নিশ্চিত করে দায়িত্ব পালন করতে হবে। দ্বিতীয় পর্যায়ে এই হার আরো বাড়তে পারে।

Print Friendly, PDF & Email

Comments are closed

youtube
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
বিপ্লবী-সংগ্রামী কমরেড নির্মল সেন আজ স্মৃতির আড়ালে !
।।এম. গোলাম মোস্তফা ভুইয়া,।। বিপ্লবী-সংগ্রামী...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • ট্রাকের ধাক্কায় দুই পুলিশ সদস্য নিহত
  • বীরগঞ্জে জামানত হারালেন আ. লীগ প্রার্থী
  • লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (63%, ১৫ Votes)
  • না (29%, ৭ Votes)
  • মতামত নাই (8%, ২ Votes)

Total Voters: ২৪

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »