২৬ সফল আত্মকর্মী ও সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেবে সরকার
Friday, 30th October , 2020, 09:02 pm,BDST
Print Friendly, PDF & Email

২৬ সফল আত্মকর্মী ও সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেবে সরকার



লাস্টনিউজবিডি, ৩০ অক্টোবর:আগামী রোববার (১ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসে ২৬ সফল আত্মকর্মী ও সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেবে সরকার। ইতোমধ্যে জাতীয় পুরস্কার কমিটি নীতিমালা অনুযায়ী ‘জাতীয় যুব পুরস্কার-২০২০’ এর জন্য মনোনীতদের তালিকা চূড়ান্ত করেছে।

তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, আত্মকর্মী (সারাদেশে) ক্যাটাগরিতে তিনজন, বিভাগীয় কোটায় প্রতি বিভাগে দুজন করে আট বিভাগের ১৬ জন, নারী কোটায় একজন, ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠী কোটায় একজন আত্মকর্মী পুরস্কার পাবেন। এছাড়া যুব সংগঠক কোটায় পাঁচজন জাতীয় যুব পুরস্কার পাচ্ছেন।

অর্থ ছাড়াও মনোনীতদের ক্রেস্ট ও সনদপত্র দেয়া হবে।

রোববার সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত থাকবেন।

আত্মকর্মী (সারাদেশ) ক্যাটাগরিতে ঢাকার খিলগাঁওয়ের সাজিয়া রহমান (প্রকল্পের নাম সাজ যুব উন্নয়ন ফাউন্ডেশন) প্রথম, গাজীপুরের কেএম সবুজ (প্রকল্পের নাম লিভিং আর্ট) দ্বিতীয় ও কিশোরগঞ্জের মৌ শিবলী সাদিক (নোমান প্রকল্পের নাম অনিতা ট্রেড ইন্টারন্যাশনাল) তৃতীয় পুরস্কার পাচ্ছেন।

প্রথম স্থান অধিকারী এক লাখ টাকা, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারী ৬০ হাজার টাকা পাবেন।

বিভাগীয় কোটায় ঢাকা বিভাগে মাদারীপুরের ওমর ফারুক (মেসার্স বেপারী পোল্ট্রি ফার্ম অ্যান্ড ফিড) প্রথম এবং নারায়ণগঞ্জের সুমন মীর (সাজ এগ্রো সমন্বিত প্রকল্প) দ্বিতীয় পুরস্কার পাচ্ছেন। চট্টগ্রাম বিভাগের ফেনীর ওয়াছিউর রহমান (রহমান এগ্রো ফার্ম) প্রথম ও লক্ষীপুরের মো. বেলাল হোসেন (ফ্রেন্ডস পোল্ট্রি ফার্ম) দ্বিতীয় পুরস্কার পাচ্ছেন।

এছাড়া রাজশাহী বিভাগের জয়পুরহাটের মোসা. সাজেদা খাতুন (সাজেদা ট্রেডার্স) ও রাজশাহীর মো. উজ্জ্বল কাজী (উজ্জ্বল সমন্বিত কৃষিজ খামার); খুলনা বিভাগের খুলনার কাজী নাসরিন আক্তার (ইয়ুথ উইমেন্স হেভন বিউটি পার্লার) ও যশোরের মোহাম্মদ মহিদুল ইসলাম (অংশ ইনস্টিটিউট অব টেকনোলজি); সিলেট বিভাগের সুনামগঞ্জের মোসা. শিল্পী বেগম (সপ্তর্ষি লেডিস টেইলার্স, অপরুপা বিউটি পার্লার ও শিল্পী স্টোর) ও হবিগঞ্জের আকির হোসেন (মেসার্স আকির ডেইরি ফার্ম); বরিশাল বিভাগের বরিশালের ফাতেমা আক্তার (জলি) (বেকারত্ব দূরীকরণ করা এবং নিজে স্বাবলম্বী হওয়া) ও ঝালকাঠির শিরিন সুলতানা (মায়ের দোয়া); রংপুর বিভাগের দিনাজপুরের নাজনীন আকতার (অনুপ্রেরণা কারিগরি যুব নারী উন্নয়ন) ও রংপুরের মো. গোলাম মোস্তফা দুলাল (আহমেদ মৎস্য, পোল্ট্রি, লেয়ার মুরগির খামার); ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহের মো. মোজাম্মেল হক (ফকির কোয়েল খামার অ্যান্ড হ্যাচারি ডিম ও বাচ্চা উৎপাদন এবং ব্রয়লার কোয়েল পালন) এবং শেরপুরের মো. মোকাম্মেল হোসেন (মেসার্স মোকাম্মেল হোসেন মৎস্য খামার) পুরস্কার পাবেন।

বিভাগীয় কোটায় প্রথম পুরস্কারপ্রাপ্তরা ৫৫ হাজার টাকা ও দ্বিতীয় পুরস্কারপ্রাপ্তরা ৪৫ হাজার টাকা করে পাবেন।

নারী কোটায় পুরস্কার পাচ্ছেন নেত্রকোনার শাহানা আক্তার (স্বপ্ন পাখি বুটিক, বিউটি পার্লার অ্যান্ড ট্রেনিং সেন্টার)। তিনি ক্রেস্ট ও সনদপত্রের সঙ্গে পাবেন ৪৫ হাজার টাকা।

বান্দরবানের মা সিং নু মারমা (থোয়াই গরু মোটাতাজাকরণ, দুগ্ধ ও কৃষি খামার) ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী কোটায় পুরস্কার পাচ্ছেন। তিনিও ৪৫ হাজার টাকা পাবেন।

যুব সংগঠক কোটায় এইড কুমিল্লার রোকেয়া বেগম শেফালী (যুব নারী প্রথম স্থান), নারায়ণগঞ্জের বাংলাদেশ নারী উন্নয়ন ও হস্তশিল্প ফাউন্ডেশনের ফাতেমা মনির (যুব নারী দ্বিতীয় স্থান), ঢাকার রিয়্যাল ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের সাইফুর রহমান (যুব পুরুষ প্রথম স্থান), নেত্রকোনার অর্থনৈতিক ও মানবিক উন্নয়ন সংস্থার (অমাস) মো. ইকবাল হাসান তপু (যুব পুরুষ দ্বিতীয় স্থান) এবং গোপালগঞ্জের থ্রি-স্টার অর্গানাইজেশনের ইলিয়াস হোসেন (বিশেষ চাহিদাসম্পন্ন কোটা) পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

এই ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকারীরা ৬০ হাজার টাকা এবং দ্বিতীয় স্থান অধিকারীরা ৫০ হাজার টাকা করে পাবেন।

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
যুবলীগের নতুন নেতৃত্বঃ পরশের পরশ ছোঁয়ায় জেগে উঠুক কোটি তরুণ
।।মানিক লাল ঘোষ।।"আমার চেষ্টা থাকবে যুব সমাজ যেনো...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বিরল প্রজাতির শুকুন পাখি উদ্ধার
  • চিকিৎসা সামগ্রী চুরি, হাতেনাতে ধরা খেলেন হাসপাতালের কর্মচারী
  • রুহিয়া এলএসডিকে জমি দান করলেন এমপি রমেশ চন্দ্র

আপনি কি মনে করেন বাসে আগুন দিয়ে কি সরকার পরিবর্তন করা যাবে ?

  • না (67%, ১৪ Votes)
  • হ্যা (24%, ৫ Votes)
  • মতামত নাই (9%, ২ Votes)

Total Voters: ২১

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry

How Is My Site?

  • Good (0%, ০ Votes)
  • Excellent (0%, ০ Votes)
  • Bad (0%, ০ Votes)
  • Can Be Improved (0%, ০ Votes)
  • No Comments (100%, ০ Votes)

Total Voters:

Start Date: নভেম্বর ১৩, ২০২০ @ ২:৫৪ অপরাহ্ন
End Date: No Expiry