শ্রীবরদীতে নির্যাতিত গৃহকর্মীর পাশে প্রশাসন
Monday, 28th September , 2020, 04:07 pm,BDST
Print Friendly, PDF & Email

শ্রীবরদীতে নির্যাতিত গৃহকর্মীর পাশে প্রশাসন



রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে আওয়ামী লীগ নেতার বাসায় নির্যাতিত গৃহকর্মীর পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।

আজ সোমবার দুপুরে উপজেলা প্রশাসন নির্যাতিত শিশু সাদিয়া পারভিনের পরিবারের হাতে ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের সময় এ ঘোষণা দেন।

জানা যায়, পৌরশহরের মুন্সীপাড়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া পারভিন (১০) উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতো। ওই নেতার স্ত্রী রুমানা জামান ঝুমুর মাঝে মধ্যে সাদিয়াকে নানা অজুহাতে মারধর করতো। এমনকি গরম খন্তি দিয়ে ওই শিশুর মাথায়, পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করতো। এতে দগদগে ক্ষত হয় সাদিয়ার শরীরের বিভিন্ন স্থান।

গত শুক্রবার সাদিয়াকে মারপিট ও গরম খন্তি দিয়ে আঘাত করলে সে গুরুতর আহত হয়। পরে প্রতিবেশি একজন ৯৯৯ নাম্বারে ফোন করলে পুলিশ পৌর শহরের বিথি টাওয়ারের ৬ তলা বাসা থেকে ওই শিশুকে উদ্ধার করে। রাত দেড়টার দিকে অবস্থার বেগতিক দেখে সাদিয়াকে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করেন। এতে সাদিয়ার অবস্থার আরো অবনিত হলে তাকে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়।

পরে ওই শিশুকে জেলা হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়। সাদিয়ার বাবা সাইফুল ইসলাম জানান, সাদিয়ার অবস্থা অপরিবর্তিত। সাদিয়া এখন হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসাধীন। এদিকে পুলিশ অভিযান চালিয়ে ওই আওয়ামী লীগ নেতার বাসা থেকে তার স্ত্রী রুমানা জামান ঝুমুরকে গ্রেফতার করে কোর্টে সোর্পদ করেন। কোর্ট তাকে জেলা হাজতে প্রেরণ করেছে।

এসব তথ্য নিশ্চিত করে এ মামলার তদন্তকারী অফিসার এসআই সাইফুল ইসলাম বলেন, এ মামলার তদন্তের প্রয়োজন হলে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।

এ ঘটনাটি গণমাধ্যম ও ফেইসবুকসহ উপজেলার সর্বত্র ঝড় ওঠে। টকঅবদা টাউনে পরিণত হয় সাদিয়ার নির্যাতনের ঘটনা। সোমবার উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ওই নির্যাতিত শিশুর বাবা সাইফুল ইসলামের হাতে ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ ঘটনাটি জেলা প্রশাসক আনার কলি মাহবুব খোঁজ খবর নিচ্ছেন জানিয়ে এ সময় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, আমরা ওই শিশুর চিকিৎসার জন্যে আর্থিক সহায়তা প্রদান করছি। এ ধরণের বর্বোচিত নির্যাতনের ঘটনায় আমরা প্রশাসনের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাই। এ ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি তুলে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম বলেন, এটি জখন্যতম ঘটনা।

উপজেলা পরিষদের পক্ষ থেকে এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এছাড়াও উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ ওই শিশুর চিকিৎসাসহ আইনি সহায়তা প্রদানে পাশে থাকবে।

লাস্টনিউজবিডি/আখি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]