বিনামূল্যে ইলেকট্রনিক সামগ্রী জীবাণুমুক্তকরণ সুবিধা নিয়ে আসছে স্যামসাং
Sunday, 27th September , 2020, 04:11 pm,BDST
Print Friendly, PDF & Email

বিনামূল্যে ইলেকট্রনিক সামগ্রী জীবাণুমুক্তকরণ সুবিধা নিয়ে আসছে স্যামসাং



লাস্টনিউজবিডি, ২৭ সেপ্টেম্বর: কোভিড-১৯ বৈশ্বিক মহামারির বিস্তাররোধে প্রতিনিয়তই জনগণের মাঝে সচেতনতা বাড়ানো হচ্ছে। কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ও ক্ষয়ক্ষতি নিয়ন্ত্রণে রাখতে, বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্র্যান্ড তাদের প্রযুক্তিগত উদ্ভাবনী সমাধান নিয়ে এগিয়ে আসছে। এরই ধারাবাহিকতায়, সম্প্রতি শীর্ষস্থানীয় ইলেকট্রনিক ডিভাইস প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং ক্রেতাদের জন্য বাংলাদেশে ‘ফ্রি ইউভি স্টেরিলাইজেশন’ সুবিধা নিয়ে এসেছে।

এ সেবাটি সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে। ক্রেতারা স্যামসাং -এর কাস্টমার কেয়ারে গিয়ে সেবাটি গ্রহণ করতে পারবেন। জীবাণুমুক্তকরণের এ প্রক্রিয়াটি একটি নিশ্ছিদ্র চতুর্ভুজাকৃতির বাক্সে সম্পন্ন করা হবে, যা ওয়্যারলেস প্রযুক্তির মাধ্যমে পরিচালিত হবে।

‘আইটিএফআইটি ইউভি স্টেরিলাইজার’ নামক ডিভাইসটি আল্ট্রাভায়োলেট (ইউভি) রশ্মির মাধ্যমে দশ মিনিটের মধ্যে ৯৯ শতাংশ পর্যন্ত ব্যাকটেরিয়া ধ্বংস করতে পারে। বাক্সটির বিকল্প পাশে থাকা একাধিক ইউভি ল্যাম্প মোবাইল, চশমা, ইয়ারফোন, হাতঘড়ি এবং অন্যান্য ছোট ইলেকট্রনিক সামগ্রীগুলো জীবাণুমুক্ত করবে। এ ধরণের ডিভাইসগুলো তাৎক্ষণিক জীবাণুমুক্ত করতে ঝামেলামুক্ত ও নির্ভরযোগ্য এ সমাধান নিয়ে আসছে স্যামসাং। এ সমাধানটি মাধ্যমে ক্রেতাদের ভ্রমণ হবে আরো স্বাচ্ছন্দ্যদায়ক, কেননা পরে প্রয়োজনীয় গ্যাজেটগুলো জীবাণুনামুক্তকরণের জন্য তাদের দুশ্চিন্তা করতে হবে না।

এ সমাধান নিয়ে আসতে পেরে স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইয়ুন বলেন, ‘করোনাভাইরাস ইতিমধ্যেই বিশ্বব্যাপী বড় ধরণের সঙ্কট তৈরি করেছে। বৈশ্বিক মহামারির এ প্রতিক‚ল সময়ে, স্যামসাং গর্বের সাথে সম্মানিত ক্রেতাদের আশ্বস্ত করতে চায় যে, তাদের ডিভাইস সঠিক যতেœর অধীনে রয়েছে।’

লাস্টনিউজবিডি/আখি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]