ঝালকাঠির সাংবাদিকদের দ্বন্দ্বের বিষয়ে অবগত আছি : রেঞ্জ ডিআইজি
Sunday, 20th September , 2020, 08:40 pm,BDST
Print Friendly, PDF & Email

ঝালকাঠির সাংবাদিকদের দ্বন্দ্বের বিষয়ে অবগত আছি : রেঞ্জ ডিআইজি



আহমেদ জালাল,বরিশাল প্রতিনিধি, ২০ সেপ্টেম্বর: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঝালকাঠি জেলা শাখা, ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি, কাঠালিয়া প্রেসক্লাব(সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ বরিশাল রেঞ্জ ডিআইজির কার্যালয়ে ডিআইজি মো: শফিকুল ইসলাম বিপিএম(বার) পিপিএম এর সঙ্গে সাক্ষাৎ করে ঝালকাঠির সাংবাদিকদের মধ্যে বিরাজমান দ্বন্দ্ব-কলহ, সাংবাদিক নির্যাতন, পাতানো মামলায় ফাঁসানো, নানা রকম হয়রানীসহ চাঁদাবাজির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা শেষে সংগঠনসমূহের নেতৃবৃন্দ ডিআইজি’র কাছে চাঁদাবাজ অপসাংবাদিকদের একটি তালিকা তার কাছে প্রদান করেন। তিনি তালিকাটি গ্রহন করেন এবং তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস প্রদান করেন।

বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম(বার) পিপিএম বলেন, ঝালকাঠির সাংবাদিকদের মধ্যে বিরাজমান দ্বন্দ্ব-কলহের বিষয়ে আমি অবগত আছি। পরে ৪টি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ বরিশাল র‌্যাব-৮ এর এডিশনাল ডিআইজি, কমান্ডিং অফিসার এন্ড ডাইরেক্টর আতিকা ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে ঝালকাঠির অপসাংবাদিক, সাংবাদিক নির্যাতনকারী ও চাঁদাবাজ সাংবাদিকদের একটি তালিকা তাঁর নিকট প্রদান করা হয়। তাঁর সাথে আলাপকালে তিনি সাংবাদিক নেতৃবৃন্দকে জানান, “কেহ ক্রিমিনাল অফেন্স করলে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”

এ বিষয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সাংবাদিকদের বলেন,“যেখানেই সাংবাদিক নির্যাতিত, মামলা-হামলার শিকার হবে সেখানেই বিএমএসএফ তাদের পাশে দাঁড়াবে এবং প্রতিরোধ গড়ে তুলবে।

ঝালকাঠির কিছু রাক্ষুসে সাংবাদিক নিরীহ সাংবাদিকদের মামলা, হামলা ও অপবাদের কালিমা লেপনের অপচেষ্টা চালাচ্ছে। এ সকল রাঘব বোয়ালদের আমরা প্রশাসনের সহযোগীতায় বিএমএসএফ কর্তৃক প্রদত্ত তালিকার সকল অপসাংবাদিক ও চাঁদাবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।”

বিএমএসএফ ঝালকাঠি জেলা শাখার সভাপতি আজমীর হোসেন তালুকদার জানান, “বিএমএসএফ সর্বদাই নির্যাতিত সাংবাদিকদের পাশে ছিল এবং বর্তমানেও আছে। সাংবাদিক নির্যাতনকারী, চাঁদাবাজ ও অপসাংবাদিকদের একটি তালিকা ডিআইজি ও র‌্যাব সিইও বরাবর রোববার (২০ সেপ্টেম্বর) জমা দেয়া হয়েছে।

দ্বিতীয় পর্যায়ের তালিকা যাচাই-বাচাই করে শীর্ঘই প্রশাসনের কাছে জমা দেয়া হবে। ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম রাজ্জাক পিন্টু বলেন, কাঠপট্রি নিবাসী মো: ডালিম খলিফা হত্যা ও বিষ্ফোরক মামলার আসামী, চাঁদাবাজ ও অপসাংবাদিকদের তালিকা প্রশাসনের শীর্ষ পর্যায়ে জমা দেয়া হয়েছে।

তালিকাভুক্ত এ সকল অপসাংবাদিক জামায়াত-শিবির ও বিএনপি’র এজেন্ডা বাস্তবায়নের জন্য সাংবাদিকতার ঢাল ব্যবহার করে স্বাধীনতার স্বপক্ষের সাংবাদিকদের মামলা, হামলা, নির্যাতন করে ও অপবাদ দেয়ার চেষ্টা চালাচ্ছে। তাই আমরা তাদের তালিকা প্রনয়ণ করে বরিশাল রেঞ্জ ডিআইজি ও র‌্যার-৮ এর সিইও বরাবর জমা প্রদান করেছি। দ্বিতীয় তালিকা যাচাই-বাচাই করে প্রশাসনের কাছে জমা দেয়া হবে।

তিনি আরো বলেন, ঝালকাঠির সুশীল সমাজ এদেরকে বয়কট করে প্রকৃত সাংবাদিকতার পরিবেশ ফিরিয়ে আনতে সহায়তা করবেন। কাঠালিয়া প্রেসক্লাব(বাদল-রাসেল) ও বরিশাল সাংবাদিক কল্যাণ পরিষদের সভাপতি এইচ এম বাদল হাওলাদার বলেন, “অপসাংবাদিক, সাংবাদিক নির্যাতনকারী ও চাঁদাবাজ সাংবাদিকদের তালিকা প্রণয়ন করে প্রশাসনের শীর্ষ কর্মকর্তার কাছে আমরা সম্মিলিতভাবে ৪টি সংগঠন জমা দিয়েছি। আশা করি প্রশাসন এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন। এবং সাংবাদিকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনবেন।”
লাস্টনিউজবিডি/ এসএমএ

Print Friendly, PDF & Email

Comments are closed

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]