ফের গ্রেফতার চাঁদাবাজ নোমানী - Lastnewsbd.com | Lastnewsbd.com
Sunday, 13th September , 2020, 09:10 pm,BDST
Print Friendly, PDF & Email

ফের গ্রেফতার চাঁদাবাজ নোমানী



আহমেদ জালাল, বরিশাল প্রতিনিধি: ফের গ্রেফতার হলেন বরিশাল নগরীসহ বিভাগের বিভিন্নস্থানে নানাবিধ অপকর্মের অনুঘটক চাঁদাবাজ মামুনুর রশিদ নোমানী। এরআগে ২০০৭ সালে চাঁদাবাজীর অর্থ নিতে গিয়ে র‌্যাবের খাঁচায় ধরা পড়েছিলেন তিনি।

বরিশালের মিডিয়া অঙ্গনসহ নানা শ্রেনী পেশার মানুষের মাঝে ভণ্ড নোমানী হিসেবে পরিচিত থাকলেও বার বার অদৃশ্য কোন অশুভ শক্তির কারণে পাড় পেয়ে যেতো। কিন্তু বিধিবাম! শেষ রক্ষা হলো না তার। ভণ্ড নোমানীসহ তার দুই সহযোগিকে ১২ সেপ্টেম্বর শনিবার রাতে নগরীর ত্রিশ গোডাউন থেকে গ্রেপ্তার করে কোতয়ালী মডেল থানা পুলিশ।

খোঁজ নিয়ে জানা গেছে-জামায়াতপন্থী নোমানী ও তার সাঙ্গপাঙ্গ নিয়ে ১২ সেপ্টেম্বর শনিবার রাতে অসৎ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষে কীর্তনখোলা নদীর পাড় ত্রিশ গোডাউনে যায়।

সেখানে সহযোগীদের নিয়ে বহুরূপী নোমানী এক গোপন বৈঠক শেষে পরিকল্পনার মিশন বাস্তবায়নের জন্য প্রস্তুত হন। অত:পর অনুমতি ব্যাতীত অসৎ উদ্দেশ্যে বরিশাল নগরীর বিশিষ্ট এক নাগরিকের পারিবারিক ঘোরাফেরার দৃশ্য গোপনে ভিডিও ধারণ করেন তারা।

বিষয়টি টের পান বিশিষ্ঠ নাগরিক। এরপর ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর চেষ্টা চালান অভিযুক্ত নোমানী, কামরুল ও লাবু গাজী। তৎসময়ে প্রত্যক্ষদর্শীরা ধাওয়া দিয়ে ঝাপটে ধরে পুলিশে সোপর্দ করে চাঁদাবাজ হিসেবে পরিচিত নোমানী ও তার সহযোগীদের। এ ঘটনায় বরিশাল সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সাঈদ আহম্মেদ মান্না বাদী হয়ে কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন-মামুন অর রশিদ নোমানী, তার সহযোগী কামরুল মৃধা এবং লাবু গাজী।

পুলিশ জানায়- শনিবার রাতে অভিযুক্তদের কীর্তনখোলা নদীর পাড় ত্রিশ গোডাউন এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। একাধিক সূত্র জানায়-বরিশালের বিশিষ্ঠ এক নাগরিক পারিবারিকভাবে শনিবার সন্ধ্যারাতে ঘুরতে যান ত্রিশ গোডাউন এলাকায়। তাদের পারিবারিক ঘোরাফেরার দৃশ্য অনুমতি ছাড়া গোপনে ধারণ করেন বহুল বিতর্কিত মামুনুর রশিদ নোমানী ও তার সহযোগীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত বরিশাল আদালতের মাধ্যমে ১৩ সেপ্টেম্বর রোববার নোমানীসহ সহযোগীদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে- মামুনুর রশিদের গ্রামের বাড়ি ঝালকাঠির রাজাপুরে। এলাকায় তার বিরুদ্ধে রয়েছে অন্তহীন অভিযোগ। অনেক আগ থেকেই নানাকায়দায় প্রতারণার মাধ্যমে চাঁদাবাজীসহ বিভিন্ন অপরাধ করে আসছেন তিনি। ২০০৭ সালে মেহিন্দগঞ্জের এক ব্যক্তির কাছে মোটা অঙ্কের অর্থ দাবী করে হুমকি প্রদান করেন নোমানী। সেই দাবীকৃত চাঁদার টাকা এস.এ পরিবহন থেকে আনতে গেলে র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়ে মাসখানেক কারাগারে ছিলেন তিনি।

জামিনে বের হয়ে নতুন আদলে দীর্ঘ সময় বহু অপকর্মের জন্ম দিয়ে আসছিলো নোমানী। অভিযোগ রয়েছে-নোমানী কট্রর জামায়তপন্থী হলেও একেক সময়ে একেক লেভেল পাল্টে সাজতেন কখনো আওয়ামী লীগের কান্ডারী,কখনো বিএনপির আবার কখনো জাতীয় পার্টির।

প্রকৃতপক্ষে নোমানী জামায়াতের হয়ে মাঠ পর্যায়ে কাজ করে আসছেন বলে একাধিক নির্ভরযোগ্য সূত্রের ভাষ্য। সূত্র জানায়-অনৈতিক সুবিধা নেয়া এবং নিজের অপকর্ম ধামাচাপা বা নিজেকে রক্ষায় আওয়ামী লীগের শাসনামলে আওয়ামী লীগের সাইনবোর্ড সাটেন তিনি।

কখনো সাংবাদিক, কখনো শিল্পী, কখনো কখনো কৌশলে নিজেকে মস্তবড় গুন্ডা হিসেবেও জাহির করতেন। সবমিলিয়ে ভণ্ড নোমানীরা বার বার অপকর্ম করে প্রতিবারই অদৃশ্য কারণে পাড় পেয়ে গিয়ে নতুন করে অপরাধের রাজ্যে বিচরণ করেন। নোমানীদের লাগাম টেনে ধরার দাবী জানিয়ে সচেতন মহল বলছেন-নোমানী ও তার সাঙ্গপাঙ্গসহ শেল্টাদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।

লাস্টনিউজবিডি/আখি

Print Friendly, PDF & Email

Comments are closed

youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • শ্যালকের স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে দুলাভাই খুন
  • `ত্ব-হা আমার বাসায় ছিলো'
  • আবু ত্ব-হাকে পরিবারে হস্তান্তর

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ৫৯ Votes)
  • না (25%, ২৫ Votes)
  • মতামত নাই (16%, ১৬ Votes)

Total Voters: ১০০

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »