দ্বিতীয় দফায় বিপৎসীমা ওপরে যমুনার পানি
Monday, 13th July , 2020, 12:10 pm,BDST
Print Friendly, PDF & Email

দ্বিতীয় দফায় বিপৎসীমা ওপরে যমুনার পানি



লাস্টনিউজবিডি, ১৩ জুলাই: সিরাজগঞ্জে গত চার দিন ধরে যমুনা নদীর পানি ক্রমাগত বাড়ছে। দ্বিতীয় দফায় আজ সোমবার (১৩ জুলাই) সকালে বিপৎসীমা অতিক্রম করছে যমুনার পানি।

গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর সিরাজগঞ্জ পয়েন্টে পানি ২০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে সোমবার সকালে তা বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। যমুনা নদীতে আগামী ৭২ ঘণ্টা পানিবৃদ্ধি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আরো পড়ুন

আদালতে ডা. সাবরিনা

আলোচিত সেই ইউএনওকে রংপুরে বদলি

মাস্ক না পরা নিয়ে সংঘর্ষ, প্রাণ গেল তরুণীর

এদিকে, সিরাজগঞ্জে যমুনা নদীর পানি দ্বিতীয়বার বিপৎসীমা অতিক্রম করায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। প্রতিদিনই জেলার নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বৃষ্টি আর বন্যার কারণে যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় বড়াল, ফুলজোড়,হুরাসাগর, ইছামতি.গোহালা ও গুমানী নদীসহ জেলার অভ্যন্তরীণ নদ নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

পানিবৃদ্ধি অব্যাহত থাকায় জেলার কাজিপুর, সদর, বেলকুচি, শাহজাদপুর এবং চৌহালী উপজেলার ৩৩টি ইউনিয়নের প্রায় এক লাখ ৬০ হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ বলেন, যমুনায় আবারও  পানি বৃদ্ধি পাওয়ায় জেলায় বন্যার আশঙ্কা থেকেই যাচ্ছে। বন্যা মোকাবেলায় ইতিমধ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বন্যাকবলিত উপজেলাগুলোতে ১২৫ মেট্রিকটন চাল এবং নগদ তিন লাখ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট দপ্তরে আরো এক হাজার মেট্রিকটন চাল, শিশুখাদ্য ও গরুর খাবার বাবদ ৩০ লাখ এবং জিআর নগদ টাকা হিসেবে আরো ২০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, এরইমধ্যে জেলায় ১৭৯টি বন্যা আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং ১৩টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। জেলা সদর এবং প্রত্যেক উপজেলায় বন্যা নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানান তিনি।

লাস্টনিউজবিডি/ এমএ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনা: ঠাকুরগাঁওয়ে ৩ বিজিবি সদস্যসহ আক্রান্ত ১৮
  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান

[page_polls]