নারাইনকে পেতে মরিয়া কলকাতা
Thursday, 12th May , 2016, 10:25 am,BDST
Print Friendly, PDF & Email

নারাইনকে পেতে মরিয়া কলকাতা



লাস্টনিউজবিডি, ১২ মে, স্পোর্টস  ডেস্ক: সেরা স্পিনারকে ফিরে পেতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। বোলিং অস্ত্রাগারে দলের সেরা স্পিনার নারাইন। রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষে ম্যাচের আগে সুনীল নারাইনকে সুস্থ করে তোলার জোরদার চেষ্টা শুরু হয়ে গেল নাইট শিবিরে। বুধবার ইডেন গার্ডেন্সের নেটে প্রায় ৪০ মিনিট বল করলেন ক্যারিবিয়ান স্পিনার। যা দেখে কেকেআর টিম ম্যানেজমেন্ট শনিবারের ম্যাচে প্রথম একাদশে তাকে পাওয়ার বিষয়ে প্রবল আশাবাদী।

বুধবার নেটে নারাইনের বোলিংয়ের ভিডিও করে রাখলেন কার্ল ক্রো। বায়োমেক্যানিক্যাল বিশেষজ্ঞ ক্রো নবম আইপিএল শুরু হওয়ার অনেক আগে থেকেই নারাইনের বোলিং অ্যাকশন সংশোধনের কাজে নেমে পড়েছিলেন। টি-২০ বিশ্বকাপ চলাকালীন সল্ট লেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে নারাইনের অ্যাকশন সংশোধনের জন্য শিবির করেছিলেন। পরে চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবরেটরিতে ক্যারিবিয়ান স্পিনারের অ্যাকশন পরীক্ষার সময়ও সঙ্গে ছিলেন ক্রো। আইপিএল চলাকালীন ক্রো’কে দলের সঙ্গেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইডেন থেকে বেরনোর সময় সেই ক্রো বলে গেলেন, ‘নারাইনের চোট পাওয়া আঙুল অনেকটাই সেরে গিয়েছে। নেটে বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই বল করেছে ও।’ পুনের বিপক্ষে নারাইন খেলতে পারবেন? ‘ওকে এখনও পুরোপুরি সুস্থ বলব না। আমাদের হাতে এখনও দু’দিন সময় রয়েছে। আশা করছি বৃহস্পতিবার একটা সিদ্ধান্তে পৌঁছনো যাবে,’ বলেন ক্রো।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের আগে ওয়ার্মআপ করার সময় ডানহাতের অনামিকায় চোট পেয়েছিলেন নারাইন। সেই ম্যাচে তিনি খেললেও চার ওভারে খরচ করেছিলেন ৪৫ রান। তবে ইডেনে নাইটদের ঘরের মাঠে কিংস ইলেভেন পঞ্জাবের বিপক্ষে তাকে প্রথম একাদশে রাখা হয়নি। পরে আন্দ্রে রাসেল জানিয়েছিলেন, নারাইনের বোলিং ফিঙ্গারে চোট রয়েছে। গুজরাট লায়ন্সের বিপক্ষে ম্যাচেও ডাগআউটে বসেই কাটাতে হয়েছিল নারাইনকে। ওই দুই ম্যাচে বোলারদের পারফরম্যান্স দেখে নাইট টিম ম্যানেজমেন্ট খুব একটা আশ্বস্ত নয়। বিশেষ করে গুজরাটের বিপক্ষে নাইট বোলিংকে যেরকম নখদন্তহীন দেখিয়েছে, তা নিয়ে উদ্বিগ্ন সকলে। পুনে ম্যাচের আগে ক্যারিবিয়ান স্পিনারকে ফিরে পেতে তাই মরিয়া গৌতম গম্ভীর-জাক ক্যালিসরা।
চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে যায় অস্ট্রেলীয় পেসার জন হেস্টিংস। তার বদলে অস্ট্রেলিয়ারই আর এক পেসার শন টেট নেওয়া হয়। নবম আইপিএলের নিলামে যিনি অবিক্রীত থেকে গিয়েছিলেন। কেকেআর’এর হয়ে মাত্র দু’টো ম্যাচ খেলার পর চোট পেয়ে টুর্নামেন্টেরই বাইরে চলে গিয়েছিলেন হেস্টিংস। বুধবার তার বদলে টেট নাইটদের দলে নেওয়া হয়েছে। বুধবার নেটে বোলিং না করলেও ওয়ার্মআপ করলেন। কেকেআর-এর চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) বেঙ্কি মাইসোর বললেন, ‘হেস্টিংসের পরিবর্ত হিসাবে টেটকে নেওয়া হয়েছে। সম্প্রতি পাকিস্তান প্রিমিয়ার লিগে খুব ভাল বোলিং করে এসেছে টেট। এছাড়া আইপিএলেও বেশ ভাল রেকর্ড রয়েছে ওর।’

আন্দ্রে রাসেল বুধবার প্র্যাক্টিসে আসেননি। জানা গেল, তাকে বিশ্রাম নিতে বলেছেন কোচ ক্যালিস। মহেন্দ্র সিংহ ধোনিরা বুধবার সকালেই কলকাতায় পৌঁছে গেলেও কেউ প্র্যাক্টিস করেননি। আইপিএলের প্লেঅফে থেকে ‘ক্যাপ্টেন কুল’এর দল। তবু ধোনিবাহিনীকে হাল্কাভাবে নিতে নারাজ কেকেআর। প্রস্তুতিতেও কোনো কমতি চাইছেন না গম্ভীর-ইউসুফ পাঠানরা।

লাস্টনিউজবিডি, এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]