ইসলামী ব্যাংক এমডি'র এশিয়ান ব্যাংকার পুরস্কার লাভ
Wednesday, 11th May , 2016, 12:23 pm,BDST
Print Friendly, PDF & Email

ইসলামী ব্যাংক এমডি’র এশিয়ান ব্যাংকার পুরস্কার লাভ



লাস্টনিউজবিডি, ১১ মে, ঢাকা: মোহাম্মদ আবদুল মান্নান “দ্য এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ এচিভমেন্ট অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। এছাড়া তাঁর নেতৃত্বে ইসলামী ব্যাংক “দ্য বেস্ট ম্যানেজ্ড ব্যাংক ইন বাংলাদেশ” মর্যাদা লাভ করেছে। ১০ মে ২০১৬ ভিয়েতনামের জে ডব্লিও ম্যারিওট হ্যানইয়ে অনুষ্ঠিত ব্যাংকারদের বৃহত্তম বার্ষিক সমাবেশ ‘এশিয়ান ব্যাংকার সামিটে’ এ পুরস্কার প্রদান করা হয়। সিঙ্গাপুরভিত্তিক ব্যাংকিং পলিসি ও কৌশলগত সেবাদানকারী প্রতিষ্ঠান ‘দ্য এশিয়ান ব্যাংকার’ গত তিন বছরে ইসলামী ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দূরদৃষ্টি, পরিচালনগত দক্ষতা, আর্থিক সক্ষমতা এবং এ খাতে সর্বোচ্চ পারফরমেন্স মূল্যায়নের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করে।

মার্কিন কংগ্রেসের হাউজ ফিন্যান্সিয়াল সার্ভিস কমিটির সাবেক চেয়ারম্যান বারনে ফ্রাঙ্ক, এশিয়ান ব্যাংকার সামিট অ্যাডভাইজরী কমিটির চেয়ারম্যান অ্যালাইন চেভালিয়ার এবং স্টেট ব্যাংক অব ভিয়েতনামের ডেপুটি গভর্নর গুয়েন থি হং এসময় উপস্থিত ছিলেন। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যাংকার, রেগুলেটর, কনসালটেন্ট, পেশাজীবী ও শিক্ষাবিদগণ সম্মেলনে যোগদান করেন।

এবছর এশিয়া প্যাসিফিক ও ভূ-মধ্যসাগরীয় অঞ্চলের মোট ১৩ জন সিইও এশিয়ান ব্যাংকার পুরস্কার লাভ করেন। ব্যাংক ও আর্থিকখাতের অত্যন্ত সম্মানজনক এ অ্যাওয়ার্ড প্রতি তিন বছরে একবার প্রদান করা হয়। মালয়েশিয়ার ব্যাংক নেগারার গভর্নর ড. জেটি আখতার আজিজ, হংকংয়ের ব্যাংক অব ইস্ট এশিয়ার এক্সিকিউটিভ চেয়ারম্যান ও সিইও স্যার ডেভিট লি কক-পো এ বছর এশিয়ান ব্যাংকার লিডারশিপ লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করেন। রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার গভর্নর ড. রঘুরাম রাজন ‘রেগুলেটর অব দ্য ইয়ার’ পদক লাভ করেন।

মোহাম্মদ আবদুল মান্নান দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরীআহভিত্তিক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এ তিন দশক ধরে বহুমাত্রিক সক্ষমতার সাথে কাজ করছেন। ব্যাংকিং ও আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদানের জন্য তিনি বিভিন্ন পুরষ্কার ও সম্মাননায় ভূষিত হন। মালয়েশিয়াভিত্তিক ইন্টারন্যাশনাল সেন্টার ফর লিডাশিপ ইন ফাইন্যান্স-এর ফেলো মোহাম্মদ আবদুল মান্নান ইসলামী ব্যাংকিং ও মাইক্রোফাইন্যান্সের রিসোর্স পার্সন হিসেবে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সেমিনার, কর্মশালা এবং সম্মেলনে অংশগ্রহন করেন। ব্যাংকিং সেবায় পরিবর্তন, মানবসম্পদ উন্নয়ন ও আর্থিক খাতে কল্যাণ প্রতিষ্ঠায় তিনি নিরন্তর কাজ করছেন। মোহাম্মদ আবদুল মান্নান বর্তমানে অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস বাংলাদেশের (এবিবি) ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার্স অ্যাসোসিয়েশন-এর আরবিট্রেশন কমিটির চেয়ারম্যান এবং ইসলামী ব্যাংক কনসালটেটিভ ফোরামের টাস্ক কমিটির চেয়ারম্যানসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নীতিনির্ধারনী দায়িত্ব পালন করছেন।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]