ঝিকরগাছার শিমুলিয়া গির্জায় ডাকাতি: গণপিটুনিতে এক ডাকাত নিহত, আটক ৩
Tuesday, 10th May , 2016, 04:24 pm,BDST
Print Friendly, PDF & Email

ঝিকরগাছার শিমুলিয়া গির্জায় ডাকাতি: গণপিটুনিতে এক ডাকাত নিহত, আটক ৩



বদরুদ্দিন বাবুল,

লাস্টনিউজবিডি, ১০ মে, যশোর : যশোরের ঝিকরগাছা উপজেলায় একটি গির্জায় ডাকাতি শেষে ফিরে যাবার পথে জনগনের হাতে ধরা পড়ে এবং গণপিটুনিতে এক ডাকাত নিহত ও তিনজন আহত হয়েছে। নিহত ডাকাতের নাম মোশাররফ হোসেন লালু (৩৫)। তার বাড়ি মেহেরপুর জেলায়। আহত ডাকাতদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হল- ফরিদপুর জেলার চরবিঞ্চুপুর খাজুরতলা এলাকার হাফিজুর বিশ্বাসের ছেলে মনিরুল(৩২) ও একই এলাকার ইংরেজ আলির ছেলে আমিনুল ইসলাম (৩০) এবং মাদারিপুর জেলার চরকামারকান্দি এলাকার সুজন (২৫)।
গির্জার প্রধান পুরোহিত ফাদার আনন্দ সেবাস্তিয়ান জানান, ডাকাতরা সংখ্যায় ৩০/৩২ জন ছিল। এদের মধ্যে ৮/৯জন ছিল সম্পূর্ন উলঙ্গ। তারা গির্জার আশেপাশে অবস্থান করছিল। রাত সোয়া একটার দিকে দুইজন নৈশপ্রহরী এবং ছাত্র হোস্টেলে থাকা ১১ জন শিশুকে বেধে রাজ গোলদার নামে আর একজন শিশুকে নিয়ে ফাদারের হাউজ চিনে আসে। এরপর ফাদার জন গোপালের দরজা ভেঙ্গে ডাকাতরা ভিতরে প্রবেশ করে। বিষয়টি জন গোপাল টের পেয়ে ফাদার সেবাস্তিয়ানকে জানান।

ডাকাতরা ফাদারের চারটি ঘর তছনছ করে। ঘর ভাঙ্গাকালে ফাদার সেবাস্তিয়ান মোবাইল ফোনে পুলিশ ও স্থানীয়দের জানান। তারপর ডাকাতদের ১১জন তার ঘরে প্রবেশ করে এবং সব মিলিয়ে প্রায় তিন লাখ টাকার মালামাল নিয়ে যায়। তার মধ্যে নগদ ১ লাখ ৮৭ হাজার টাকা ছিল।

ফাদার জানান, তাদের সকলের হাতে ধারলো অস্ত্র ছিল। তারা লুন্ঠন শেষে সিস্টার এবং শিক্ষার্থী নিবাসের দিকে যায় এবং উলঙ্গ নৃত্য করতে করতে গির্জার মধ্যে থাকা যিশু খ্রীস্টের মুর্তির কিছু অংশ ভেঙ্গে ফেলে। এরই মধ্যে পুলিশ এসে পড়লে তারা দল বেধে পালিয়ে যায়। গির্জার গেট বন্ধ থাকায় পুলিশ ভিতরে ঢুকতে কিছুটা দেরি হয়। এরপর ভোর ৫ টার দিকে নাভারনের আমিনি গুননগর এলাকায় অপরিচিত কিছু লোককে যেতে দেখে স্থানীয়রা তাদের ধাওয়া করে। অন্যরা পালিয়ে গেলেও চারজনকে ধরে পিটুনি দেয়। পিটুনিতে লালু ঘটনাস্থলে নিহত ও অন্য তিনজন মনিরুল, আমিনুল এবং সুজন আহত হয়। স্থানীয়রা তাদের কাছ থেকে ৪২ হাজার ২২০ টাকা, একটি দা ও কুড়াল উদ্ধর করে।

সকাল সাড়ে ১০টার দিকে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমানসহ পুলিশের উর্ধতণ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঝিকরগাছা থানার ওসি মোল্যা খবির আহমেদ জানান, মঙ্গলবার ভোর রাতে ঝিকরগাছার শিমুলিয়ার একটি গির্জায় ডাকাতি শেষে ফেরার সময় স্থানীয় লোজন তাদের ধরে গণধোলাই দেয়। এতে ঘটনাস্থলেই লালু নিহত হয়। যশোরের পুলিশ সুপার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আহত তিন ডাকাতকে পুলিশ আটক করেছে। বিস্তারিত তদন্ত চলছে।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]