গুজরাটকে হারিয়ে এগিয়ে থাকতে চায় কেকেআর
Sunday, 8th May , 2016, 11:25 am,BDST
Print Friendly, PDF & Email

গুজরাটকে হারিয়ে এগিয়ে থাকতে চায় কেকেআর



লাস্টনিউজবিডি, ০৮মে, স্পোর্টস ডেস্ক: এবারের আইপিএলে চলছে বেশ হাড্ডাহাড্ডি লড়াই। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিটি দল গ্রুপ পর্বে খেলবে মোট ১২টি করে ম্যাচ। এরই মধ্যে বেশ কয়েকটি দল ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। অথচ শেষ চারে উঠবে কোন চারটি দল, সেটাই এখনও নিশ্চিত হয়নি। এখনও বোঝা যাচ্ছে না কে বিদায় নেবে, কে সামনে এগুবে।

আপাতত ৯ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে সবার চেয়ে এগিয়ে আছে বলিউড বাদশাহ শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। তাদের চেয়ে এক ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে কেকেআরের পরেই অবস্থান করছে এবারের আইপিএলে নতুন দল গুজরাট লায়ন্স। ইডেন গার্ডেন্সে আজ সেই দুটি দলই মুখোমুখি। কে কাকে হারিয়ে শেষ চারের পথে অনেকটা এগিয়ে থাকবে, সেটাই আজ দেখার বিষয়।

খেলাটা কলকাতারই ঘরের মাঠে। তবে এবারের আইপিএলে ঘরের মাঠ বলতে কিছু নেই। হয়তো সমর্থণ একটু বেশিই পাওয়া যায়। তবে এটা মাঠের খেলায় খুব বেশি যে প্রভাব ফেলতে পারছে তা বোঝা যাচ্ছে না। এবারের আইপিএলে টসই হচ্ছে সব কিছুর নিয়ামক। অন্তত ৮৫ থেকে ৯০ ভাগ ম্যাচের নিষ্পত্তি হয়েছে টসের মাধ্যমেই। কারণ, টস জিতছো তো, ম্যাচ জিতে গেছো- এই নীতিই অনুসৃত হচ্ছে আইপিএলে।

টস জিতলেই ফিল্ডিং নাও। এরপর যত বড় টার্গেটই হোক, অনায়াসে সেটাকে চেজ করে জিতে যাও। এমনটাই চলছে পুরো আইপিএলজুড়ে। সে কারণেই হোম ভেন্যু হলেও ম্যাচের নির্ধারক যে হয় উঠবে টস সেটা বলাই বাহূল্য। সুতরাং, টসে কে জিতবে সেদিকেই তাকিয়ে থাকতে হবে সব কেকেআর সমর্থককে।

আজ কী খেলবেন সাকিব আল হাসান? বলা সম্ভব নয়। কারণ, বিশ্বসেরা এই অলরাউন্ডার যে নিজের ফর্মে নেই! আইপিএলের প্রথম থেকেই দলের বাইরে। মাঝে ফেরানো হলেও খেলতে পেরেছেন মাত্র ৫টি ম্যাচ। এর মধ্যে ব্যাট করার সুযোগ পেয়েছেন তিনটিতে। রান করেছেন মোট ২০ (১১+৬+৩)। উইকেট নিয়েছেন মোটে ২টি। ব্যাট এবং বল হাতে এমন চূড়ান্ত ব্যার্থ সাকিবকে এর আগে কখনও দেখা যায়নি।

এ কারণেই শুক্রবার কলকাতা থেকে ঝটিকা সফরে ঢাকা এলেন। সকালে এসে নিজের বাল্যকালের গুরু সালাউদ্দিনের শরণাপন্ন হলেন তিনি। নিবিড়ভাবে কিছু অনুশীলন এবং কিছু পরামর্শ নিয়ে গেলেন। যাতে আত্মবিশ্বাসটা ফেরানো যায়। সুতরাং, আজ যদি মাঠে নামতে পারেন এই অলরাউন্ডার, তাতে ফর্মটা ফেরে কি না সেটাই এখন দেখার বিষয়।

তবে সবচেয়ে বড় কথা, নাইট শিবিরে এখন একটাই হিসাব- গুজরাটকে হারিয়ে শেষ চারের পথে এক পা দিয়ে রাখা। সেটা অনেকটাই সম্ভব হবে যদি না, টস জেতা যায়। তবে, প্রথমে ব্যাট করেও কেকেআর ম্যাচ জিতেছে। সে নজির এই আইপিএলেই রেখেছে তারা।

লাস্টনিউজবিডি, এমবি

Print Friendly, PDF & Email

মতামত দিন

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশ-মিয়ানমার : সামরিক শক্তিতে কে এগিয়ে?
বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে কখনো সরাসরি যুদ্ধ না বা...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ
  • ঠাকুরগাঁও ১৫ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
  • রাণীশংকৈল জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে অবহেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

[page_polls]