লক্ষ্মীপুরে ইউনিয়ন নির্বাচনে সংঘর্ষে আহত ৩০, আটক-৬, এককেন্দ্র স্থিগত
Sunday, 8th May , 2016, 12:58 pm,BDST
Print Friendly, PDF & Email

লক্ষ্মীপুরে ইউনিয়ন নির্বাচনে সংঘর্ষে আহত ৩০, আটক-৬, এককেন্দ্র স্থিগত



লাস্টনিউজবিডি, ০৮মে, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বিক্ষিপ্ত সংঘর্ষ, দাওয়া-পাল্টা দাওয়া, কেন্দ্র দখল ও জাল ভোটের মধ্য দিয়ে শেষ হলো চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ।

শনিবার (০৭ মে) ৮.৩০ টার সময় মধ্য টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও ১১টার দিকে উপজেলার টুমচর মাদ্রাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে । এতে নারীসহ উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছেন। পরে ৪ নং ওয়ার্ড এর দুই মেম্বার প্রার্থীসহ তিন জনকে আটক করে পুলিশ ।

আটককৃতরা হলেন, টুমচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী কামাল উদ্দিন (ফুটবল), ইসমাইল হোসেন (মোরগ) ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা) প্রতীকের এজেন্ট রিয়াজুল করিম,৮ নং ওয়ার্ডের সুমি আক্তার, ককটেল বিষ্ফোরণের দায়ে রাসেল, ৭ নং ওয়ার্ড তারেক ।

আহতরা হলেন, বাহার উদ্দিন, জয়নাল আবেদিন, রিয়াজ উদ্দিন, লিংকন, দেলোয়ার হোসেন, সবুজ, ইউছুফ, রাশেদ হোসেন, জয়নব বানুর নাম জানা গেছে। তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, লক্ষ্মীপুর সদরের টুমচর মাদ্রাসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১১ টার দিকে মেম্বার প্রার্থী ইসমাইল হোসেন (মোরগ প্রতীক) ও কামাল হোসেন (ফুটবল প্রতীক) এর সমর্থকদের মধ্যে বাক বিতন্ডার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন। পরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় রিয়াজুল করিম নামে নৌকা প্রতীকের এক এজেন্টকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের জেলের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: নুরুজ্জামান। এ দিকে রায়পুরের বামনী ইউনিয়নের আল আমাীন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৫ জন আহত হন।

এছাড়া রায়পুর উপজেলার কেরোয়া মানছুরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত করেছেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার। এসময় জাল ভোট দেয়ার দায়ে ওই কেন্দ্র থেকে ৬ পোলিং এজেন্টকে আটক করা হয়েছে বলে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রট মো: শামীম হোসেন জানান।

একই অভিযোগে সদর উপজেলার টুমচর ইউনিয়নের পশ্চিম কালিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।
অন্যদিকে একই উপজেলার দক্ষিণ শাকচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় ৩ নারী ভোটারকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেকের এক মাস করে কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]