২ টাকার থানকুনি স্বপ্নে ৬০ টাকা
Thursday, 19th March , 2020, 01:43 pm,BDST
Print Friendly, PDF & Email

২ টাকার থানকুনি স্বপ্নে ৬০ টাকা



লাস্টনিউজবিডি, ১৯ মার্চ: বিশ্বের বিজ্ঞানীরা করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারে হিমশিম খেলেও দেশে গুজব রটেছে ‘গভীর রাতে থানকুনি পাতা খেলেই মিলবে করোনা ভাইরাস থেকে পরিত্রাণ।’ এতেই হঠাৎ চাহিদার পাশাপাশি মূল্য বৃদ্ধি পেয়েছে থানকুনি পাতার।

কারওয়ানবাজারের ব্যবসায়ী লাবু মিয়া বলেন, একদিন আগেও থানকুনি পাতা ২ টাকা আঁটি বিক্রি করতাম। দু-একজন ছাড়া কেউই কিনত না। আর এখন ৪০-৬০ টাকা দরেও ক্রেতার অভাব নেই।

গতকাল দিবাগত রাতে এমনই এক গুজবে ঘুম নষ্ট করেছেন দক্ষিণ অঞ্চলের অধিকাংশ মানুষ। সঠিক তথ্য যাচাই-বাছাই না করে সারারাত তারা থানকুনি পাতা খুঁজেছেন আর খেয়েছেন। দেশের বিভিন্ন প্রান্তে থাকা স্বজনদেরও গভীর রাতে ফোন করে ঘুম ভাঙিয়ে খেতে বলেছেন। আর এরই সুযোগে গতকাল রাজধানীতে থানকুনি পাতার দাম ১০ থেকে ১২ গুণ বৃদ্ধি পেয়েছে।

এ গুজবের সৃষ্টি কোথা থেকে তা স্পষ্ট জানা না গেলেও মঙ্গলবার সন্ধ্যা থেকেই বরগুনায় থানকুনি পাতা সম্পর্কে গুঞ্জন শোনা যাচ্ছিল। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এ গুজব প্রকট আকার ধারণ করে। একসময় মসজিদের মাইকে মাইকে ঘোষণা দেওয়া হয় মধ্যরাতে থানকুনি পাতা খাওয়ার জন্য। দক্ষিণবঙ্গে এই গুজবের উৎপত্তি হলেও সারাদেশে এর বিস্তৃতি দ্রুতই ঘটে।

আরও পড়ুন: টয়লেটের কমোড চাটলেন টিকটক তারকা!

গতকাল ভোররাতেই রাজধানীর আশপাশে লোকজন যাত্রাবাড়ী, কারওয়ানবাজারের পাইকারি বাজারে গিয়ে ব্যাপকহারে থানকুনি পাতা কিনতে থাকেন। সকালের মধ্যেই সব বিক্রি হয়ে যায়। পরবর্তীতে সাভার, গাজীপুরের কাপাসিয়াসহ বিভিন্ন স্থান থেকে জরুরি ভিত্তিতে আবারও থানকুনি পাতা আনা হয়। ফলে কিছু বাড়তি খরচ হয়েছে বলেও দাবি করেছেন ব্যবসায়ীরা।

লাস্টনিউজবিডি/আখি 

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনা: ঠাকুরগাঁওয়ে ৩ বিজিবি সদস্যসহ আক্রান্ত ১৮
  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান

[page_polls]