অসংখ্য আবদার পূরণ করেছেন মা
Saturday, 7th May , 2016, 06:36 pm,BDST
Print Friendly, PDF & Email

অসংখ্য আবদার পূরণ করেছেন মা



লাস্টনিউজবিডি, ০৭ মে, প্রবাস : ১৯৮৮ সালের কথা। পুরো দেশে ভয়াবহ বন্যা। ঢাকা শহর পানিতে ডুবে আছে। রাস্তায় বাস-গাড়ি চলছে না। খুব জরুরি কাজে বের হতে হলে মানুষ বিরক্ত মুখে নৌকায় চলাফেরা করছে।

অবস্থা এমন দাঁড়ালো মিরপুরে যে বাসাটিতে আমরা ছিলাম সেখানেও থাকা মুশকিল হয়ে গেল। উপায় অন্তর না দেখে আমরা আসাদগেটে এমপি হোস্টেলে মামার অ্যাপার্টমেন্টে রওয়ানা দিলাম। মনে আছে বড় একটা নৌকা বাবা ভাড়া করে এনেছিলেন।

প্রাকৃতিক এই দুর্যোগে আমাদের দুই ভাইকে স্পর্শ করলো না, ঢাকার বুকে আমরা পাঠ্যপুস্তকের ‘জার্নি বাই বোট’ নামের ব্যাপারটির অভিজ্ঞতা অর্জন করছি এই কারণে আমাদের আনন্দের সীমা ছিল না।

বন্যার কারণে চারদিক থেকে মানুষ ঝাঁপিয়ে পড়ছে যে যার মতো, দেশ-বিদেশ থেকে সাহায্য আসছে টিভিতে দেখে আমরা দুইভাই ঠিক করলাম আমরাও দেশ ও জাতির কল্যাণে ঝাঁপিয়ে পড়বো। সমস্যা হলো আমরা দুজনেই খুব ছোট, তখনো হাফ-প্যান্ট পড়ি, মা ভাত খাইয়ে দেয়।

এতো ছোট মানুষ দেশ ও জাতির খুব একটা কাজে আসার কথা না। ভেবে ভেবে বের করলাম ত্রাণ হিসেবে রুটি গুড় বিতরণ করা যায়। ধরলাম মাকে। ছেলেদের আবদার মেটাতে ঘণ্টার পর ঘণ্টা আমাদের মা অনেক রুটি বানিয়ে দিলেন।

বড় একটা ব্যাগে রুটি গুড় ভরে বিশ্ববিদ্যালয় পড়ুয়া সেজো মামাকে (আমরা ছোট হলেও মামার সাথে দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল আমাদের, সেই মামা এখন পুলিশের অনেক বড় কর্মকর্তা) নিয়ে সংসদ ভবনের আশপাশে দুঃস্থ মানুষ খুঁজতে গেলাম।

সমস্যা হলো ভিপাইপি এরিয়া বলে তেমন গরিব কাউকে পাওয়া গেল না। যে দু একজনকে পাওয়া গেল, তারাও মহাবিরক্ত হয়ে ত্রাণ গ্রহণ করলো। কিন্তু তাতেই আমরা মহাখুশি।

ছোট ছোট এরকম অসংখ্য আবদার পূরণ করেই আমাদের বড় করেছেন মা। মা দিবসে সবাইকে অগ্রিম শুভেচ্ছা।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]