এবার বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত
Thursday, 12th March , 2020, 07:26 pm,BDST
Print Friendly, PDF & Email

এবার বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত



লাস্টনিউজবিডি, ১২ মার্চ: গুঞ্জনটা রোববার থেকেই বাতাসে ভেসে বেড়াচ্ছিল। এবার সত্যি হল। ৭ বছর পর ১ এপ্রিল থেকে মাঠে গড়ানোর কথা ছিল ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-২০২০’। কিন্তু করোনা আতঙ্কের কারণে সেটিও স্থগিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপিকে বাংলাদেশ গেমস স্থগিত করতে বলেছেন।

এ বিষয়ে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা বলেছেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ গেমস।’

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যাক্ষ কাজী রাজীব উদ্দিন আহমেদ চপলও বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস আপতত স্থগিত।’

বাংলাদেশের অলিম্পিক খ্যাত বাংলাদেশ গেমসের প্রথম আসর অনুষ্ঠিত হয় ১৯৭৮ সালে। এরপর প্রতি চার বছর অন্তর অন্তর হওয়ার কথা ছিল মেগা এই ক্রীড়া উৎসব। কিন্তু পঞ্জিকার ফ্রেমে বাঁধা যায়নি এই গেমসকে। নিয়মিত করা যায়নি এই ক্রীড়া ইভেন্ট। সবশেষ ২০১৩ সালে হয়েছিল বাংলাদেশ গেমসের অষ্টম আসর।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ৭ বছর পর আগামী ১ এপ্রিল থেকে আবার মাঠে গড়ানোর কথা ছিল এই গেমস। ৫ মার্চ কুর্মিটোলা গলফ ক্লাবের সভাকক্ষে অনুষ্ঠিত হয় গেমসের মাসকট ও লোগো উন্মোচন।

এবারের এই এসএ গেমসের মাসকট নির্ধারণ করা হয়েছে শান্তির প্রতীক পায়রা (কপোত)। আর লোগো বানানো হয়েছে বঙ্গবন্ধুর ছবি, ৯ সংখ্যা, অগ্নিশিখা, দুজন করে চারজন নারী-পুরুষ, অলিম্পিক গেমসের রঙের ছোঁয়া দিয়ে।

দেশের ২৩টি ভেন্যুতে ৩১টি ডিসিপ্লিনের ৩৯৬টি ইভেন্টে ১০ হাজার ৬০০ জন অ্যাথলেট প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল এই গেমসে। যেখানে মোট পদক ১৩৩৮টি। তার মধ্যে স্বর্ণ ৩৯৬টি, রৌপ্য ৩৯৬টি ও ব্রোঞ্চ ৫৪৬টি।

লাস্টনিউজবিডি/হাসান

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনা: ঠাকুরগাঁওয়ে ৩ বিজিবি সদস্যসহ আক্রান্ত ১৮
  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান

[page_polls]