পরীক্ষা সেন্টারে মেলা চলার প্রতিবাদে বিক্ষোভ
Friday, 6th May , 2016, 07:25 pm,BDST
Print Friendly, PDF & Email

পরীক্ষা সেন্টারে মেলা চলার প্রতিবাদে বিক্ষোভ



খুরশিদ আলম শাওন,
লাস্টনিউজবিডি, ০৬ মে, রানীশংকৈল : ঠাকুরগাওয়ের রানীশংকৈল উপজেলার ড্রিগী কলেজে পরীক্ষা চলছে,এইচএসসি ও ডিগ্রী পাশ পরীক্ষা সেন্টার মাঠে বৈশাখী মেলা চলার প্রতিবাদে উপজেলার বিভিন্ন সামাজিক,শ্রমিক ও ক্লাবের সদস্যদের উদ্যোগে একটি বিক্ষাভ মিছিল অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধায় ট্্রাক্টর শ্রমিক.কেন্দ্রীয় টাউন ক্লাব,রিক্সা ভ্রান শ্রমিক ইউনিয়ন,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ,কেন্দ্রীয সংগীত বিদ্যালয়ের অংশ গ্রহনে এবং ঐ কলেজের প্রভাষক ও কেন্দ্রীয় সংগীত বিদ্যালয়ের সভাপতি আ’লীগ নেতা সফিকুল আলমের নেত্বর্তে বিশাল একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান ফটক প্রদক্ষিণ করে থানা ঘেরাও করে এবং সর্বশেষে উপজেলা পরিষদ চত্বরে এসে বিক্ষোভ মিছিলটি সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্যে দিয়ে সমাপ্ত হয়।

আলোচনা সভায় বক্তরা সরকারের সাংবিধানিক আইন ১৪৪ ধারা ভঙ্গ করে মেলা চালার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ২৪ ঘন্টার মধ্যে পরীক্ষা সেন্টার মাঠ থেকে মেলা সরিয়ে নেওয়ার আল্টিমেটাম দেন।

না হলে দেশের সাংবিধানিক আইন রক্ষা করার নিমিত্তে বৃহত্তর আন্দোলন কর্মসুচি হাতে নিবেন বলে হুশিয়ারী দেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন,মীরডাঙ্গী গালর্স স্কুলের প্রধান শিক্ষক বাবর আলী,উপজেলা আ’লীগ যুগ্ন সম্পাদক আনিসুর রহমান বাকী,কেন্দ্রীয় টাউন ক্লাবের সভাপতি গোলাম রব্বানী,সম্পাদক মোস্তাক,সহকারী শিক্ষক হুমায়ন আহম্মেদ,আঃরশিদ,সাদেকুল ইসলাম(কৃষি), শেখ রাসেল সভাপতি জাকারিয়া হাবিব ডন, ছাত্রলীগ নেতা তারেক আজীজ সহ অনেকে ।

এ প্রসঙ্গে,বৈশাখী মেলা কমিটির সাধারণ সম্পাদক শাহানশাহ ইকবাল ফোনে জানান,যারা এগুলো করছে তারা নিজেই তো এ মেলার মঞ্চে প্রোগাম করেছে।

তাদের প্রেগামের সময় সামান্যতম ভুলবোঝাবুঝির কারণে তারা সাংস্কৃতিক মনা মানুষ হয়ে ইর্শ্বানিতভাবে এই কর্মকান্ডগুলো করছে।

মেলা চলবে কিনা প্রশ্নে বলেন, এই মেলাটি একটি ঐতিহ্যবাহী মেলা এবং সার্বজনীন ভাবে হয়ে আসছে,তাই সবার মতামতের উপর ভিত্তি করেই মেলা চলার সিদ্বান্ত নেওয়া হচ্ছে।

উল্লেখ্য যে এই ১০ দিন ব্যাপী বৈশাখী মেলাটি ২৮ এপ্রিল উদ্ভোধন করেন রাজশাহী বিশবিদ্যালয়ের সাবেক উপচার্য আব্দুল খালেক,বিশেষ অতিথি ছিলেন,ঠাকুরগাও-৩ আসনের সাসংদ ইয়াসিন আলী,সংরক্ষিত৩০১ আসনের সাংসদ সেলিনা জাহান লিটা,ইউএনও খন্দকার মোঃ নাহিদ হাসান,ওসি রেজাউল করিমসহ স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]