যশোরের ঝিকরগাছায় সন্ত্রাসী রাজু'র আগমনে আতঙ্কিত সাধারণ মানুষ
Wednesday, 4th May , 2016, 11:02 am,BDST
Print Friendly, PDF & Email

যশোরের ঝিকরগাছায় সন্ত্রাসী রাজু‘র আগমনে আতঙ্কিত সাধারণ মানুষ



বদরুদ্দিন বাবুল,

লাস্টনিউজবিডি, ০৪ মে, যশোর: ৭ মে যশোরের ঝিকরগাছা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ১৫ মামলার আসামি ভয়ঙ্কর রাজু সরদার এলাকায় ফিরে আসায় আতংকিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। সাধারণ মানুষ থেকে শুরু করে সংসদ সদস্য পর্যন্ত কাউকে আক্রমণ করতে বাকি রাখেনি সে। পরিস্থিতি প্রতিকুলে থাকায় সে সময় মালয়েশিয়ায় গিয়ে আশ্রয় নিয়েছিল। ইউপি নির্বাচনে রাজুকে আবার এলাকায় ফিরিয়ে আনা হয়েছে। তাকে দেখে রীতিমত আতকে উঠছে ঝিকরগাছার সাধারণ মানুষ। অবশ্য পুলিশ তার ফিরে আসার বিষয়টি জানেনা। তবে সংবাদ পেয়ে আটকের ব্যাপারে তৎপর হবে বলে জানিয়েছে।

ঝিকরগাছার একটি সূত্র জানিয়েছে, সপ্তাহ খানেক হলো রাজু যশোরে এসেছে। আর তাকে সোমবার দেখা গেছে ঝিকরগাছায়। শিমুলিয়ার সন্ত্রাসী পিয়াস, সাদিপুরের সন্ত্রাসী শওকত চেয়ারম্যান হত্যা মামলার আসামি মিন্টুর সাথে একটি মোটরসাইকেলে ঘুরে বেড়িয়েছে। শিমুলিয়া ইউনিয়নের এক ইউপি চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে নৈশ্য ভোজের পর সেখানে কথাবার্তা হয়েছে। সেটাকে ভয়ংকর হিসাবে দেখছে ঝিকরগাছার মানুষ। শান্তিপূর্ণ নির্বাচন শুরুর আগেই অশান্ত না হয়ে উঠে ঝিকরগাছা এই আশংকা এখন চারিদিক। কারণ এই রাজু সম্পর্কে ঝিকরগাছার মানুষ ওয়াকেবহাল।

ঝিকরগাছা থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান জানিয়েছেন, তার বিরুদ্ধে ২০১৪ সাল পর্যন্ত সর্বশেষ মামলা হয়েছে ১৫টি। এর মধ্যে অস্ত্র আইনে তিনটি, বিস্ফোরক আইনে দুইটি, দ্রুত বিচার আইনে একটিসহ মারামারি, হুমকির মামলা আছে। তিনি বলেছেন, তার ঝিকরগাছার অবস্থানের বিষয়টি আমাদের জানা নেই। তবে সাংবাদিকরা যখন তার বিরুদ্ধে দায়েরকরা মামলার সংখ্যা জানতে চান, তখন তিনি তার সংখ্যা বের করে নিজেই অবাক হন।

তিনি আরো বলেছেন, ‘১৫টি মামলা যার বিরুদ্ধে আছে সে বাইরে এই ভাবে থাকলে সমস্যা আছে সাধারণ মানুষের। ইউপি নির্বাচনে প্রভাব পড়তে পারে। তাকে আটক করার জন্য অভিযান চালানো হবে। তবে দেখতে হবে মামলা গুলো কি পর্যায়ে আছে।’

একাধিক সূত্র জানিয়েছে, ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলামের হাত ধরে সন্ত্রাসের জগতে প্রবেশ করে কৃষ্ণনগরের মৃত রবিউল ইসলামের ছেলে রাজু সরদার। প্রথমে নেশাজাতীয় দ্রব্য; এরপর অস্ত্র হাতে নেয়া শুরু করে। তাকে মদদ দেন যুবলীগ নেতা ওবায়দুর রহমান ওবা। চাঁদাবাজি, অস্ত্র ব্যবসা, হুমকি, ছিনতাই, ডাকাতির চেষ্টা, মারপিট, দাঙ্গা হাঙ্গামাসহ নানা সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়ে। গত ৫ জানুয়ারির নির্বাচনের সময় নৌকা প্রতীকের বিপরীতে তাকে ব্যবহার করা হয়। সে সময় সাবেক পিপি আব্দুল কাদের আজাদের বাড়িতে আগুন, পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামালের বাড়িতে হামলা, আওয়ামী লীগ নেতা রমজান শরীফ বাদশার অফিসে হামলা, নৌকা প্রতীকের অফিসে ফিল্মি স্টাইলে হামলা করে ভাংচুর চালায় রাজু ও তার সহযোগীরা। এরও আগে তারই বন্ধু রায়হানকে গুলি করে হত্যার চেষ্টা করে। জেলা ছাত্র লীগের সাবেক নেতা মাজাহারুল ইসলাম প্রিন্সের ওপরও হামলা চালায় সে।

উপজেলা পরিষদের নির্বাচনের সময় যশোরের শার্শা-১ আসানের এমপি আলহাজ শেখ আফিল উদ্দিন ঝিকরগাছা থেকে শার্শা যাচ্ছিলেন। পথিমধ্যে ঝিকরগাছা স্বর্ণপট্টি মোড়ে পৌঁছালে রাজুর নেতৃত্বে কালু, স্বপন, শিপন, লিপন তার গাড়িতে হামলা করে। তাকে লক্ষ্য করে গুলি করে। কিন্তু চালক দ্রুত তাকে নিয়ে চলে গেলে গাড়ি কিছুটা ক্ষতিগ্রস্থ হয়। কিন্তু এ যাত্রায় শেখ আফিল উদ্দিন রক্ষা পান। বেনাপোলের এক জনপ্রতিধির আত্মীয়তার সুবাদে রাজু রাজনৈতিক প্রতিপক্ষ হিসাবে শেখ অফিলের ওপর হামলা চালায় বলে প্রচার হয়।

সূত্রটি জানিয়েছে, বছর দুয়েক আগে শিমুলিয়ার শাহিন সরদার নামে এক দালাল মালয়েশিয়ায় নিয়ে যায় রাজুকে। ইতোমধ্যে ১৫টি মামলার আসামি হওয়ার পুলিশ তাকে হণ্যে হয়ে খুঁজতে থাকে। সেখানে অবস্থানের পর শিমুলিয়ার ওই চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রভাববিস্তার করার জন্য তাকে দেশে আনা হয়। এ ছাড়া পানিসারাসহ বেশকিছু ইউনিয়ন পরিষদ এলাকায় সে প্রভাব বিস্তার করা শুরু করেছে বলে জানাগেছে।

অভিযোগকারিরা জানিয়েছে, ওই ১৫টি মামলা ছাড়াও অসংখ্য হামলা করেছে ভয়ংকর সন্ত্রাসী রাজু। কিন্তু সব মামলা থানায় হয়নি। কেউ সাহস পায়নি। আবার কেউ অভিযোগ করতে গেলে প্রভাব খাটানো হয়েছে।

লাস্টনিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]