টি-টোয়েন্টি নয়, টেস্ট খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ?
Wednesday, 8th January , 2020, 09:04 pm,BDST
Print Friendly, PDF & Email

টি-টোয়েন্টি নয়, টেস্ট খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ?



লাস্টনিউজবিডি, ০৮ জানুয়ারি: আগামী ১৮ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। এই সিরিজে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলবে দুই দল। কিন্তু পাকিস্তান সফর নিয়ে ধোঁয়াশাই তো কাটেনি এখনও।

বাংলাদেশের অনেক ক্রিকেটার পাকিস্তান যেতে নারাজ। বিসিবিও চাইছিল, শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলে অল্প সময়ের মধ্যে চলে আসতে। পরে শোনা যায়, একটি টেস্ট পাকিস্তানের মাটিতে, আরেকটি ঢাকায় খেলার প্রস্তাব করা হয়েছে। কোনোকিছুই চূড়ান্ত হয়নি।

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ বসেছেন ক্রিকেটার ও বোর্ড পরিচালকদের সঙ্গে। সে বৈঠকে কি সিদ্ধান্ত হয়েছে, আগামীকালের মধ্যে জানানো হবে। আপাতত এটুকু জানা গেছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আগে টেস্ট সিরিজ খেলতে চেয়েছে।

টি-টোয়েন্টি যেহেতু দ্বিপাক্ষিক সিরিজ, সেটা পরে খেললেও চলবে। কিন্তু টেস্ট সিরিজটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে, কাজেই এটার গুরুত্ব বেশি। বিসিবি-পিসিবি উভয় পক্ষই চাইছে টেস্ট সিরিজটা আগে শেষ করতে।

পাপন বলেন, ‘আমরা আজ খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি। মুশফিক পুরোপুরি ‘না’ করে দিয়েছেন। হেড কোচ রাসেল ডোমিঙ্গো ছাড়া বেশিরভাগ কোচিং স্টাফ ‘না’ বলেছেন। আর হেড কোচ শুধু টি-টোয়েন্টি সিরিজে যেতে রাজি।’

আরও পড়ুন: তিন ক্রীড়াবিদকে বাসা ভাড়াবাবদ ২০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

প্রায় সাত মিনিটের কথোপকথনে নাজমুল হাসান পাপনের শেষ দিককার এই উক্তিটি খুব তাৎপর্যপূর্ণ, ‘আসলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গেলেও আসা যাওয়া থাকা মিলে ৮ দিনের কম লাগবে না। সেক্ষেত্রে এক টেস্ট খেললে ৮ দিনের মধ্যে শেষ করা যাবে।’

তাহলে কি একটি টেস্ট খেলতেই পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ? সেটিও এখন পর্যন্ত পরিষ্কার নয়। তবে টি-টোয়েন্টি সিরিজ আপাতত হচ্ছে না, এটা নিশ্চিত হওয়া গেল। পাকিস্তান সফরে গেলে আগে টেস্ট খেলবে টাইগাররা।

লাস্টনিউজবিডি/এস এম সবুজ

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনা: ঠাকুরগাঁওয়ে ৩ বিজিবি সদস্যসহ আক্রান্ত ১৮
  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান

[page_polls]