নববর্ষে সকলেই সুখী হোক। শুভ নববর্ষ! - Lastnewsbd.com | Lastnewsbd.com
Tuesday, 31st December , 2019, 07:00 pm,BDST
Print Friendly, PDF & Email

নববর্ষে সকলেই সুখী হোক। শুভ নববর্ষ!



।।আলীমুজ্জামান হারুন।।
আরো একটি বছর হারিয়ে গেল মহাকালের গর্ভে। অনেক আনন্দ-বেদনার, আশা ও হতাশার এবং পাওয়া-না-পাওয়ার স্মৃতি নিয়ে বিদায় নিল ২০১৯। আজ নতুন আশার বাণী নিয়ে আমাদের দরজায় সমুপস্থিত ২০২০। স্বাগত ২০২০!

নতুন বছর আমাদের জন্য নিয়ে আসুক নতুন আশা, নব কর্মোদ্যম। বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রনায়কোচিত গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে দেশ হিসেবে, জাতি হিসেবে আমাদের যে দুর্দান্ত অগ্রযাত্রা সূচিত হয়েছে, আমরা চাই নতুন বছরে তা আরো বেগবান হোক।

আমরা যখন পুরনো বছরে কি পেলাম আর কি পাইনি তার হিসাব মেলাতে বসি, তখন দেখি, আমাদের প্রাপ্তির খাতাটা মোটেও শূণ্য নয়, বরং বেশ উজ্জ্বল। আমরা দেখছি, বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের টানা তৃতীয় মেয়াদের এক বছর পূর্ণ হচ্ছে আগামী ৭ জানুয়ারি। এই এক বছরে শেখ হাসিনার সরকার দেশের সার্বিক উন্নয়নে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ঘোষিত প্রতিশ্রুতি পূরণ করার ক্ষেত্রে অনেক সাফল্য দেখাতে পেরেছে। দক্ষ, সেবামূলক ও জবাবদিহিমূলক প্রশাসন গড়ে তোলার উদ্যোগ অনেক দূর এগিয়েছে, জনবান্ধব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গড়ে তোলার অঙ্গীকার পুরোপুরি পূরণ না হলেও এ ক্ষেত্রে সরকারের চেষ্টা অব্যাহত আছে। স্থানীয় সরকার শক্তিশালী করা, রপ্তানি আয় বাড়ানো, অবকাঠামো উন্নয়ন, বৃহৎ প্রকল্প বাস্তবায়নে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য বিমোচন, খাদ্যনিরাপত্তা অর্জনে নিশ্চয়তা, বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে উন্নয়নের ঘোষণা বাস্তবায়নের পথে। শিল্পায়ন, শিক্ষায় উন্নতি, সড়ক, রেলপথ ও বিমানপথে যোগাযোগের অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণের পথে অনেক দূর এগিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্রনীতির ক্ষেত্রেও রয়েছে সাফল্য। বিদেশে শ্রমিক পাঠানো বা গার্মেন্ট রপ্তানি দীর্ঘদিন ধরেই চলছে। সরকার সফলতার সঙ্গে এটাকে চালিয়ে রাখতে পেরেছে। জাতিসংঘের মিশনে সৈন্য পাঠিয়ে বিদেশি মুদ্রা আয় অব্যাহত রয়েছে। ফলে দেশের আর্থিক অবস্থা ভালো আছে।

পাশাপাশি দেশের মানুষও প্রাণপণ চেষ্টা করে কৃষি উৎপাদন বাড়িয়েছে। এ ক্ষেত্রে সরকার কীটনাশক বা সার বিতরণে সাফল্য দেখিয়েছে। আগের মতো আর ভোগান্তি নেই।

সরকার সম্প্রতি দুর্নীতিবিরোধী যে অভিযান শুরু করেছে তাও কিন্তু নির্বাচনী অঙ্গীকার পূরণেরই অংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করেই তাঁর অঙ্গীকার রক্ষার কাজ শুরু করেন। ক্যাসিনোর মাধ্যমে অসাধু উপায়ে সম্পদশালী হওয়া সরকারি দলের নেতাদের বিরুদ্ধে এ বছর শুরু হয় দুদক ও এনবিআরের সমন্বিত অভিযান। অনেকে একে শুদ্ধি অভিযানও বলেন। ওই অভিযান থেকে রেহাই পাননি সরকারি দলের প্রভাবশালী ব্যক্তিসহ নিকটাত্মীয়রাও। ওই কার্যক্রম অব্যাহত আছে। এটি সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

এছাড়া জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে এরই মধ্যে ইউনিয়ন, উপজেলা ও জেলা পরিষদ, পৌরসভা ও সিটি করপোরেশনকে শক্তিশালী করা হয়েছে। উন্নত রাস্তাঘাট, যোগাযোগ, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি, কম্পিউটার ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধার মাধ্যমে প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সব সুবিধা দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

পদ্মা বহুমুখী সেতু এখন আর কোনো স্বপ্ন নয়, জ্বলজ্যান্ত বাস্তবতা। সব মিলিয়ে আমরা পার করেছি সাফল্যে উজ্জ্বল একটি বছর। এরই ধারাবাহিকতায়, আমরা আশা করি, বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও নেতৃত্বে দেশ আরো এগিয়ে যাবে। নতুন বছর হবে আরো সুন্দর এবং নব নব সাফল্যের গৌরবে মহীয়ান।

নববর্ষ সকলের জন্য শুভ হোক। সকলেই সুখী হোক। শুভ নববর্ষ!

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

youtube
app
পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

View Results

Loading ... Loading ...
আর্কাইভ
মতামত
নরেন্দ্র মোদির ঢাকা সফর ও আমাদের নতুন উপলব্ধি
।।শ্যামল দত্ত।ভারতের আনন্দবাজার পত্রিকার সাংবাদিক...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • ছেলে সন্তান হওয়ায় হত্যা!
  • সুন্দরীদের সঙ্গে অন্তরঙ্গ ছবি তুলে ব্ল্যাকমেইল
  • মেয়েকে গলা কেটে হত্যা

অ্যালার্জি আছে এমন কারো করোনা টিকা নেওয়া উচিত নয় বলেছেন ব্রিটেনের নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। আপনি কি এর সাথে একমত?

  • হ্যা (59%, ৪৪ Votes)
  • না (27%, ২০ Votes)
  • মতামত নাই (14%, ১০ Votes)

Total Voters: ৭৪

Start Date: ডিসেম্বর ৯, ২০২০ @ ৮:২১ অপরাহ্ন
End Date: No Expiry

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি মনে করেন আসন্ন ‘বড় দিন’ মহামারির জন্য বড় চ্যালেঞ্জ। আপনি কি তার এই মন্তব্যকে যথাযোগ্য মনে করেন?

  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (100%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ৮, ২০২০ @ ২:০৩ অপরাহ্ন
End Date: No Expiry

জার্মানির বার্লিন বিশ্ববিদ্যালয়ের গবেষণায় দেখা গেছে, নাক দিয়েও মস্তিস্কে করোনা হানা দেয়। আপনি কি মনে করেন মস্তিস্কে করোনার আক্রমণ রক্ষার্থে মাস্ক ই যথেষ্ট?

  • হ্যা (75%, ৬ Votes)
  • না (13%, ১ Votes)
  • মতামত নাই (12%, ১ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৩:১৯ অপরাহ্ন
End Date: No Expiry

মডার্নার, ফাইজারের করোনা ভাইরাসের টিকার মধ্যে মডার্নার টিকার উপর কি আপনার আস্থা বেশি ?

  • মতামত নাই (100%, ১ Votes)
  • হ্যা (0%, ০ Votes)
  • না (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ২, ২০২০ @ ৯:১৯ পূর্বাহ্ন
End Date: No Expiry

মার্কিন টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্নার দাবি করেছেন অত্যধিক ঝুঁকিপূর্ণ রোগীর ওপর এ টিকা ১০০ শতাংশ কাজ করেছে। আপনি কি শতভাগ ফলপ্রসু মনে করেন?

  • হ্যা (100%, ১ Votes)
  • না (0%, ০ Votes)
  • মতামত নাই (0%, ০ Votes)

Total Voters:

Start Date: ডিসেম্বর ১, ২০২০ @ ১২:৫১ অপরাহ্ন
End Date: No Expiry

 Page ১ of ২  ১  ২  »