'নগদ' এর লেনদেনের পরিমাণ দৈনিক ৮২ কোটি টাকা:মোস্তাফা জব্বার
Thursday, 12th December , 2019, 10:04 pm,BDST
Print Friendly, PDF & Email

‘নগদ’ এর লেনদেনের পরিমাণ দৈনিক ৮২ কোটি টাকা:মোস্তাফা জব্বার



লাস্টনিউজবিডি, ১২ ডিসেম্বর: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, টেলিকম খাতের ডাক বিভাগে, টেলিটক, বিটিসিএল ও টেসিস-সহ বিভিন্ন প্রতিষ্ঠানকে অনেকে মনে করে শেষ হয়ে গেছে। কেউ ভাবতে পারে না এসব প্রতিষ্ঠান লাভজনক হতে পারে। কিন্তু ডাক বিভাগ-সহ টেলিকম খাতের প্রতিষ্ঠানগুলো শিগগিরই ঘুরে দাঁড়াবে।

মন্ত্রী আজ বাংলাদেশ ডাক বিভাগ মিলনায়তনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ উদ্যাপন করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

ডিজিটাল বাংলাদেশ একটি আন্দোলন: মোস্তাফা জব্বার

মন্ত্রী বলেন, গত ২৬ মার্চ প্রধানমন্ত্রী ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ এর উদ্বোধন করেন। অল্প কয়েক মাসের মধ্যে ‘নগদ’এর লেনদেনের পরিমাণ আজ দৈনিক ৮২ কোটি টাকায় দাঁড়িয়েছে। যা সামনে আরো বাড়বে । বাংলাদেশের কানেক্টিভিটি তৈরি করেছে বিটিসিএল। টেলিটক শুধু ঘুরে দাঁড়াবে না, দেশের সেরা মোবাইল অপারেটর হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

      ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ নূর-উর-রহমান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এছাড়া এমটব-এর সাবেক মহাসচিব টি আই এম নূরুল কবীর, এটুআই প্রকল্পের পলিসি অ্যাডভাইজার আমির চৌধুরী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম অপরাজিতা হক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেনজীর আহমেদ, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ বক্তৃতা করেন।

      এর আগে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে দুপুরে জিপিও থেকে একটি শোভাযাত্রা প্রেসক্লাব হয়ে আবার জিপিওতে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র এবং ডাক বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন


Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান
  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন

[page_polls]