আবরার হত্যার প্রতিবাদে বেরোবিতে মোমবাতি প্রজ্বলন | Lastnewsbd.com
Wednesday, 9th October , 2019, 09:22 pm,BDST
Print Friendly, PDF & Email

আবরার হত্যার প্রতিবাদে বেরোবিতে মোমবাতি প্রজ্বলন



শিপন তালুকদার,লাস্টনিউজবিডি,০৯ অক্টোবর,বেরোবি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের স্মরণে এবং তার হত্যার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মোমবাতি প্রজ্বলন ও মৌন মিছিল কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীরা এই মোমবাতি প্রজ্বলন ও মৌন মিছিলের আয়োজন করে।

এই কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। শিক্ষার্থীরা জানায় আবরারকে যারা হত্যা করেছে তাদের অতিদ্রুত মৃত্যুদন্ড দেয়া হোক। যাতে আর কোন আবরারকে জীবন দিতে না হয়। আর আবরার যেই দাবিগুলো তার ফেসবুকে উল্লেখ করেছিলো আমরাও তার ঐসব দাবি গুলোর সাথে একাত্মতা পোষণ করছি।’

মোমবাতি প্রজ্বলন শেষে একটি মৌন মিছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে প্রধান ফটকের সামনে আসে। মৌন মিছিল শেষে আবরারের স্মরনে মোমবাতির মাধ্যমে তার নামের ইংরেজি বানানের প্রথম অক্ষর “A” অংকনের মাধ্যমে শেষ হয়।

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই বাংলা হল থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর থেকে সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে নামে।

লাস্টনিউজবিডি/আনিছ

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন
  • করোনায় আক্রান্ত বিরামপুর পৌর মেয়র
  • দিনাজপুরে ট্রাকের ধাক্কায় নিহত ২, আহত ৩

[page_polls]