বিশাল ব্যবধানে জিতল আফগানরা | Lastnewsbd.com
Monday, 9th September , 2019, 06:01 pm,BDST
Print Friendly, PDF & Email

বিশাল ব্যবধানে জিতল আফগানরা



লাস্টনিউজবিডি, ৮ সেপ্টেম্বর: চট্টগ্রামে জহুর আহমেদ স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি শেষমেশ হেরেই গেলো টাইগাররা। শেষ বিকেলে রোমাঞ্চে রশিদ খানদের কাছে ২২৪ রানের বড় ব্যবধানেই হার মেনে নিতে হলো সাকিবদের। আর টেস্টে প্রথম জয়ে ম্যান অব দ্য ম্যাচ হলো একালের সেরা লেগস্পিনার রশিদ খান।

৬ উইকেট হারিয়ে শেষ দিনের খেলা শুরু করা বাংলাদেশের জেতার আর কোনো আশায় ছিলো না। ড্র করতে হলেও দরকার ছিলো বৃষ্টির সহায়তা। সেটা পেয়েও ছিল বাংলাদেশ। শেষ দিনে বৃষ্টির বাধায় পণ্ড হয়ে যায় প্রথম সেশনের পুরোটা।

দ্বিতীয় সেশনে মাঠে নেমে মাত্র ১৩টি বল খেলার পর আবারো শুরু হয় বৃষ্টি। বৃষ্টি তো ঠিকই ডাক শুনেছিলো, কিন্তু নিজেদেরও তো কিছু করতে হবে! শেষ সেশনে বৃষ্টি থামার পর দিনের খেলা বাকি ছিলো মাত্র ১৮.২ ওভার। কিন্তু মাঠে নেমেই হতাশ করেন দলের সবচেয়ে বড় ভসরা সাকিব আল হাসান। বৃষ্টির পর জহির খানের প্রথম বলেই জাজাইয়ের হাতে ক্যাচ দেন ৪৪ করা সাকিব।

আরও পড়ুন: নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী

ম্যাচের ১২ ওভার বাকি থাকতে মেহেদী মিরাজের ক্যাচ ছেড়ে দেন শর্ট লেগে ফিল্ডিং করার শহিদী। কিন্তু এক ওভার বাদেই রশিদ খানের ঘুর্ণিতে কুপোকাত হতে হয় তাকে। রিভিউ নিয়েও লেগ বিফোর থেকে রক্ষা হয়নি।

তাইজুল ইসলাম কাটা পড়েন দুর্ভাগ্য আর আম্পায়ারের ভুল সিদ্ধান্তে। স্পষ্ট ইনসাইড এজ হলেও আফগান ফিল্ডারদের জোরালো আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। মেহেদী মিরাজ রিভিউ অপচয় করে যাওয়ায় আর রিভিউ নেয়ার সুযোগও ছিলো না বাংলাদেশের।

শেষ উইকেটে নাঈম হাসান যখন ক্রিজে আসেন তখন খেলা বকি ৭.৩ ওভার। ৫ ওভার বকি থাকতে রশিদ খানের বলে মিসটাইমিং করে ক্যাচ তুলে দিয়েও রক্ষা পেয়ে যান সৌম্য সরকার। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেই রশিদের বলেই কাটা পড়তে হয় সৌম্যকে। আর রশিদের হাতেই লেখা হয় আফগানদের গৌরবের ইতিহাস।

প্রথম ইনিংসে ২০৫ রানে অল আউট হওয়া বাংলাদেশের সামনে শেষ দিনে যখন টার্গেট ৩৯৮, ম্যাচটা হয়ত সেখানেই হেরে গেছে টাইগাররা। তারওপর আবার দ্বিতীয় ইনিংসের ১৩৬ রানে ছয় উইকেট হারানোর পর জেতার সম্ভাবনা তো শেষ হয়েই যায়, সঙ্গে শঙ্কা জাগে লজ্জার হারের। শেষ দিনে বৃষ্টিতে ড্রয়ের আশা জাগলেও নিজেদের ন্যুনতম কাজটুকুও করতে ব্যার্থ হন শেষ চার ব্যাটসম্যান।

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন
  • করোনায় আক্রান্ত বিরামপুর পৌর মেয়র
  • দিনাজপুরে ট্রাকের ধাক্কায় নিহত ২, আহত ৩

[page_polls]