স্কুলে মোবাইল ফোন আনা নিষিদ্ধ | Lastnewsbd.com
Monday, 9th September , 2019, 12:32 pm,BDST
Print Friendly, PDF & Email

স্কুলে মোবাইল ফোন আনা নিষিদ্ধ



লাস্টনিউজবিডি,০৯ সেপ্টেম্বর : খুলনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন সভাপতিত্ব করেন। এতে পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে খুলনা আঞ্চলিক তথ্য অফিস থেকে এক বিজ্ঞপ্তি পাঠানো হয়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সাইবার অপরাধের একটি বড় মাধ্যম হলো স্মার্টফোন। তাই ক্রমবর্ধমান সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহন নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও জেলার অপরাধ দমনে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, গণধর্ষণ ও নারী নির্যাতনের মতো অপরাধে কোনো শালিস বিচার করা যাবে না। এক্ষেত্রে ৯৯৯ এ ফোন করে আইনগত সহায়তা নিতে হবে। মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে উপজেলা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের তথ্য-উপাত্ত দিয়ে সহযোগিতা করতে হবে।

লাস্টনিউজবিডি/ওবায়দুর

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন
  • করোনায় আক্রান্ত বিরামপুর পৌর মেয়র
  • দিনাজপুরে ট্রাকের ধাক্কায় নিহত ২, আহত ৩

[page_polls]