নিজের শরীর নিজেই গিলতে শুরু (ভিডিও)!
Wednesday, 14th August , 2019, 01:04 pm,BDST
Print Friendly, PDF & Email

নিজের শরীর নিজেই গিলতে শুরু (ভিডিও)!



লাস্টনিউজবিডি, ১৪ আগস্ট: সাপে আতঙ্ক নেই এমন মানুষ খুব কমই মিলবে। এমনও হয় যে টিভিতে দেখতেও ভয় লাগে তাদের। এর শিকার ধরা কিংবা আক্রমণের মুহূর্ত সবই কেমন যেন ভয়ংকর। এমনও সাপ রয়েছে যারা অন্য প্রজাতির সাপ খায়। তবে সম্প্রতি একটা সাপের এমন কাণ্ড চোখে পড়ল যা সত্যিকার অর্থেই গা শিউরানো অনুভূতি দেবে। ভিডিওতে দেখা গেছে, সাপটি তার নিজের লেজ নিজেই গিলতে শুরু করেছে। আর সেই ভয়ানক ভিডিওটি মুহুর্তে ভাইরাল হয় ফেসবুকে।

আমেরিকার পেনসিলভেনিয়ার ‘ফরগটেন ফ্রেন্ড রেপটাইল স্যাঙ্কচুয়ারি’র সাপ বিশেষজ্ঞ জেসি রথঅ্যাকার এ ঘটনা নিজের চোখে দেখেন। পরে তিনি ডাব্লিউকেআরজি নিউজ ৫-কে জানান, একটা আয়োজনের জন্যে প্রস্তুতি নিচ্ছিলেন তারা। হঠাৎ দেখেন, একটি কিংস্নেক নিজেই নিজের লেজ গিলতে শুরু করেছে।

আরও পড়ুন: হস্তমৈথুনের পাঁচ ভুলে ডেকে আনবে মহাবিপদ

রথঅ্যাকার বলেন, এই স্যাঙ্কচুয়ারির ১৫ বছরের ইতিহাসে এটাই প্রথমবারের মতো ঘটল। তবে নিজেকে খেয়ে ফেলার হাত থেকে সাপটিকে বাঁচিয়েছেন বিশেষজ্ঞ। এ ভিডিওতে অনেক মন্তব্য পড়েছে। একজন ‘পাগলের কারবার’ লিখেছেন।

রথঅ্যাকার বলেন, কিংস্নেক এমনিতেই অন্য সাপ খায়। এমনকি তাদের রোগপ্রতিরোধী ক্ষমতা র‍্যাটল স্নেক বা কপারহেড ভেনোমের মতো বিষাক্ত সাপের বিষকেও সহনীয় করে তোলে। সাপটির নাম ক্রনোস। সে খুবই ক্ষুধার্ত ছিল কিংবা নিজেকে বিপর্যস্ত মনে করছিল। আর এ অবস্থাতে সে কাজটি করতে পারে। কিন্তু এখানে খাবারের কোনো অভাব নেই। তার জীবনের জন্যে হুমকি মনে হয় এমন কোন পরিস্থিতিও বিরাজ করছিল না। তবে পরীক্ষা-নিরীক্ষায় তার পাচকরসে দেহ ক্ষতিগ্রস্ত হওয়ার অতীত রেকর্ড মিলেছে। তার মানে, নিজেকে গিলতে শুরু করা ক্রনোসের বাজে অভ্যাস হতে পারে।

অনেক সময়ই প্রাণীরা বোকার মতো কাজ করতে থাকে। যেমন- কুকুর তার লেজ ধরার জন্যে ঘুরতে থাকে। এটাও হয়তো সাপটির বোকার মতো কোনো কাজ। সূত্র: এনডিটিভি

Jesse rescues a hungry kingsnake from eating himself 🐍😮😳👍🏻

Posted by Forgotten Friend Reptile Sanctuary on Friday, 9 August 2019

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • করোনা: ঠাকুরগাঁওয়ে ৩ বিজিবি সদস্যসহ আক্রান্ত ১৮
  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান

[page_polls]