দৌলতপুরে কৃষকের কাছ থেকে ধান ক্রয়
Thursday, 11th July , 2019, 09:47 pm,BDST
Print Friendly, PDF & Email

দৌলতপুরে কৃষকের কাছ থেকে ধান ক্রয়



মিজানুর রহমান,লাস্টনিউজবিডি,১১ জুলাই,দৌলতপুর প্রতিনিধি (কুষ্টিয়া): কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সরাসরি কৃষকের নিকট হতে ন্যায্যমূল্যে বোরোধান সংগ্রহ(ক্রয়) কর্মসূচী ২য় পর্যায় বৃহস্পতিবার আড়ীয়া ইউনিয়ন পরিষদ চত্বরে উদ্বোধন করেন দূনীর্তি দমন কমিশনের কমিশনার(তদন্ত) এ.এফ.এম আমিনুল ইসলাম ও কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, উপজেলা আওয়ামী লীগ এর তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক টিপু নেওয়াজ, ছাত্রলীগ নেতা তাসফিন আব্দুল্লাহ, দৌলতপুর কৃষি কর্মকর্তা এ.কে.এম কামরুজ্জামান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কাজী আদ্দুস সালাম প্রমুখ।

বাজারে ধানের দাম নেই, ধান বিক্রয় করে উৎপাদন খরচও উঠছে না, কৃষকের মনে শুধুই হতাশা। ধান উৎপাদনে আগ্রহ হারিয়ে ফেলছেন তারা, এমন সময় কৃষকদের মাঝে উদ্দীপনা বাড়াতে কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন সরাসরি কৃষকদের সাথে কথা বলে, তাদের কাছ থেকে ধান ক্রয় করলেন। এ সময় তিনি প্রান্তিক কৃষক দৌলতপুর উপজেলার আড়ীয়া ইউনিয়নের কৃষকের কাছ থেকে ধান ক্রয় করে সংগ্রহ অভিযান’র শুভ উদ্বোধন করেছেন।

এ সময় তিনি ঘোষনা দিয়েছেন, কৃষি বান্ধব বর্তমান সরকার ধান ক্রয়ের জন্য কৃষকদের টাকা দিচ্ছে। এর ১টি টাকাও কোন প্রভাবশালী, কোন রাজনৈতিক নেতা, কোন মধ্যস্বর্ত ভোগীকে নষ্ট করতে দেবো না। সরকার কৃষকদের উন্নয়নে কাজ করছে। বাজারে যেখানে ধানের দাম ৬’শ টাকা মন, সরকার সেখানে দিচ্ছে ১,০৪০ টাকা। প্রকৃত কৃষকরা যাতে এ সুবিধা গ্রহন করতে পারে তার ব্যবস্থা গ্রহন করতে ইউএনও, উপজেলা চেয়ারম্যান এবং রাজনৈতিক নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন। এর ব্যাতিক্রম হলে কঠোর ব্যবস্থা গ্রহনের হুঁশিয়ারী দেন জেলা প্রশাসক।

লাস্টনিউজবিডি/আনিছ

সর্বশেষ সংবাদ

Print Friendly, PDF & Email

মতামত দিন

 

মতামত দিন

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
১৫ আগস্ট: নেপথ্য জানতে কমিশন চাই
।।মনজুরুল আহসান বুলবুল।। দাবিটি অনেক দিনের। বি...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বোদায় বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ
  • বঙ্গমাতার জন্মদিন: ঠাকুরগাঁওয়ে দুস্থ ও অসহায়দের সেলাই মেশিন প্রদান
  • করোনায় আক্রান্ত এমপি এমএ মতিন

[page_polls]