নির্বাচনী মাঠকে অশান্ত ও রক্তাক্ত করে তুলছে আওয়ামী লীগ: আলতাফ চৌধুরী
Friday, 28th December , 2018, 09:21 pm,BDST
Print Friendly, PDF & Email

নির্বাচনী মাঠকে অশান্ত ও রক্তাক্ত করে তুলছে আওয়ামী লীগ: আলতাফ চৌধুরী



গোলাম রহমান,লাস্টনিউজবিডি, ২৮ ডিসেম্বর, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফসিল ঘোষনার পর থেকে পটুয়াখালী-১ আসনে আওয়ামীলীগের অব্যাহত সন্ত্রাসী হামলা,ভাংচুর,অগ্নিসংযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বেলা ১২টায় শেরে বাংলা সড়কস্থ সুরাইয়া ভিলায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী-১ আসনের বিএনপি প্রার্থী এয়ার ভাইস মার্শাল (অব:) আলতাফ হোসেন চৌধুরী লিখিত বক্তব্যে তিনি বলেন,‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় পটুয়াখালীতেও সরকারি দলের সন্ত্রাসী ও আইনশৃংখলা বাহিনী যৌথভাবে ধানের শীষের প্রার্থী ও কর্মী-সমর্থকদের ওপর বেপরোয়া হামলা চালিয়ে নির্বাচনী প্রচার- প্রচারণায় বাধা,এলাকা ছাড়ার হুমকি, হামলা চালিয়ে বিএনপি নেতাকর্মীদেরকে আহত করা ও গ্রেফতারসহ নানামুখী সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহত রেখেছে। নির্বাচনী মাঠকে অশান্ত ও রক্তাক্ত করে তুলছে আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট এ্যাড.ওয়াহিদ সরোয়ার কালাম,য্ধুসঢ়;গ্ম সাধারন সম্পাদক মশিউর রহমান খান, সাংগঠনিক সম্পাদক ও সদর থানা বিএনপি সভাপতি এ্যাড.মজিবুর রহমান টোটন,জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড.ইউনুচ আলী মোল্লা, প্রচার সম্পাদক মিজানুর রহমান, প্রকাশনা সম্পাদক শরীফ মো: সালাহউদ্দিন, কেন্দ্রীয় তাঁতী দলের সাংগঠনিক সম্পাদক আনিচুর রহমান আনিচ প্রমুখ।

তিনি বলেন,‘২৭ তারিখ আনুমানিক রাত ৭টায় সদর উপজেলার বড়বিঘাই ইউনিয়ন বিএনপি সাধারন সম্পাদক নূর ইসলাম মেম্বরের বাড়ী ও ইউনিয়ন পরিষরেদর ৬নং ওয়ার্ডের বর্তমান মেম্বর মিন্টু’র বাড়ীতে ২৫/৩০জনের সন্ত্রাসীদল হামলা করে বাসার ফ্রিজ,টেলিভিশন সহ আসবাবপত্রের ব্যাপক ভাংচুর,লুটপাট ও ধানের পালায় অগ্নিসংযোগ করে এবং গালি-গালাজ,খুন-জখমের ভয়ভীতি দেখায় এবং নগদ দেড়লক্ষ টাকা নিয়ে যায়।একই সময় সন্ত্রাসীরা পশারবুনিয়া গ্রামে ছাত্রদল নেতা আকাশ,বিএনপি নেতা সানু মোল্লার বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। সন্ত্রাসীরা লাউকাঠি ইউনিয়নের জয়নাল গাজী,ইলিয়াস জোমাদ্দার,খোকন ডাক্তার,বশার জোমাদ্দার ও হেলাল মৃধা, কালিকাপুর শফি উদ্দিন মৃধার বাড়ীতে আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে মহিলাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দেয়। মাদারবুনিয়া ইউনিয়ন যুবদল নেতা তসলিম মাদবরের বাসাবাড়ী ও ব্যবসাপ্রতিষ্টান অটো গ্যারেজে হামলা করে ভাংচুর করে।

একই রাতে আনুমানিক ১.০০টার সময় ২০/২৫টি মটরসাইকেলে সন্ত্রাসীরা আমার বাসার সামনে গেট ভাংচুরের চেষ্টা চালায়, ইটপাটকেল নিক্ষেপ ও গালিগালাজ করে তান্ডব সৃষ্টি করে। পরে সন্ত্রাসীরা জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড.ইউনুচ আলী মোল্লা, জেলা বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আ: লতিফ তালুকদারের বাসা, সদর থানা মহিলা দলের সভাপতি আফরোজা সীমার বাসায় হামলা করে জানালা দরজা ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। এ সময় সন্ত্রাসীরা মরিচবুনিয়া ইউনিয়ন বিএনপি সাধারন সম্পাদক মনিরুজ্জামান টিটুর ফরচুন ক্লিনিকের হামলা সাইনবোর্ড সহ ব্যাপক ভাংচুর করে’।

তিনি আরো বলেন,’পটুয়াখালী সদর,মির্জাগঞ্জ ও দুমকি উপজেলায় তিনটি মিথ্যা মামলায়
শতাধিক নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে এবং প্রতিরাতে সাদা পোষাকে পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীরা পটুয়াখালী সদর,মির্জাগঞ্জ ও দুমকি উপজেলার বিএনপির নেতাকর্মীর প্রতিটি বাড়ীতে হানা দিয়ে নির্বাচন কেন্দ্রে না যাওয়ার হুমকি ও গ্রেফতার নামে তল্লাশি এবং খুন জখমের ভয়ভীতি দেখাচ্ছে’।

এছাড়া আলতাফ হোসেন চৌধুরী লিখিত বক্তব্যে গত ১৫ ডিসেম্বর থেকে বিভিন্ন সন্ত্রাসী হামলা,ভাংচুর ও অগ্নিসংযোগের ভয়াবহ ঘটনা ধারাবাহিকভাবে সাংবাদিকদের নিকট তুলে ধরেন।

লাস্টনিউজবিডি/তাওহীদ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]