নির্বাচনী তথ্য সরবরাহে মিডিয়া সেন্টার চালু
Thursday, 27th December , 2018, 01:55 pm,BDST
Print Friendly, PDF & Email

নির্বাচনী তথ্য সরবরাহে মিডিয়া সেন্টার চালু



লাস্টনিউজবিডি,২৭ ডিসেম্বর: জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহতভাবে খোলা থাকবে। বুধবার তথ্যসচিব আবদুল মালেক এ সেন্টারের কার্যক্রম চালু করেন।

পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

তথ্য সচিব বলেন, ‘দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এ জন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের পাঁচজন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এ ছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনী ফলাফল ও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে।’

দেশি-বিদেশি সব গণমাধ্যমকর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন উল্লেখ করে তথ্য সচিব বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে যা গণমাধ্যমকর্মীদের প্রয়োজনীয় তথ্য দিয়ে সন্তুষ্ট করতে সক্ষম হবে।’

পররাষ্ট্র সচিব বলেন, ‘বিদেশি ২০০ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে।’ পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা-সংক্রান্ত পরামর্শ দেয়া হবে বলেও জানান তিনি।

সোনারগাঁও হোটেলের সুরমা হলে মিডিয়া সেন্টারটিতে একটি ‘ওয়ার্ক স্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

লাস্টনিউজবিডি/তাওহীদ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]