শামীম ওসমানের ধর্মনিষ্ঠার বর্ণনায় লিপি ওসমান
Friday, 21st December , 2018, 09:44 am,BDST
Print Friendly, PDF & Email

শামীম ওসমানের ধর্মনিষ্ঠার বর্ণনায় লিপি ওসমান



লাস্টনিউজবিডি,২১ ডিসেম্বর: নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি গতকাল ফতুল্লায় কমর আলী হাইস্কুলে উঠান বৈঠকে তার স্বামীর ধর্মনিষ্ঠার বর্ণনা দেন। তিনি জানান, তার স্বামী পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন এটা মাইকে বলার কিছু নয়। জীবনযুদ্ধে যে কোনো সমস্যার প্রশ্নে বা সিদ্ধান্তে কোরআন থেকে উত্তর খুঁজে নেন তিনি।

আমি জানি তিনি ধার্মিক। জানি এবং দেখি তাই তাকে আমি মানি। আমি জানি কারণ আমি তার স্ত্রী। সালমা ওসমান লিপি বলেন, আমাদের প্রতিটি মানুষের উচিত ধর্মকে জানা। কোরআন জানা। জানা, শেখা ও মান্য করা। উঠান বৈঠকে উপস্থিত নারীদের উদ্দেশে তিনি বলেন, শামীম ওসমান নারীদের সম্মান রক্ষা করেন নারায়ণগঞ্জের পতিতাপল্লী উচ্ছেদ করে। কারণ তিনি কোরআন পড়েই জানতে পেরেছিলেন যেখানে পাপাচার হয় সেখানে আল্লাহর গজব নেমে আসে।

ধর্মপ্রাণ এই মানুষটির জন্য আমি আপনাদের কাছে দোয়া ও ভোট দাবি করছি। অন্য কারণে নয়। উন্নয়ন তিনি করেছেন। এটা তো তার দায়িত্ব। তিনি আক্ষেপ প্রকাশ করে বলেন, আজকাল কিছু লোক ভোট প্রার্থনা করছেন ধর্মের দোহাই দিয়ে। ধর্মের কোথায় আছে নিরীহ মানুষকে পেট্রলবোমা মেরে হত্যা করা।

তাও কিনা শুধু এই দুনিয়াবি ক্ষমতা পেতে। পবিত্র কোরআনে সূরা মায়েদায় যা বলা হয়েছে তার অর্থ মোটামুটি এ রকম : একজন মানুষকে যে হত্যা করল সে যেন সারা পৃথিবীর মানুষকে হত্যা করল। আর যে একটি মানুষের জীবন বাঁচাল সে সারা পৃথিবীর মানুষের জীবন রক্ষা করল। আমরা পড়েছি যে, কেউ যদি একটি ভালো কাজের পরিকল্পনাও করে আল্লাহ তাকে সওয়াব দান করেন। উঠান বৈঠকে সভাপতিত্ব করেন স্কুলের সভাপতি অধ্যাপক শিরিন। উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগ নেত্রী কামরুন্নেছা মান্নান প্রমুখ।

লাস্টনিউজবিডি/তাওহীদ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]