লক্ষ্মীপুরে বিকল্পধারার মান্নানের ইশতেহারে নেই সয়াবিন!
Wednesday, 19th December , 2018, 06:25 pm,BDST
Print Friendly, PDF & Email

লক্ষ্মীপুরে বিকল্পধারার মান্নানের ইশতেহারে নেই সয়াবিন!



আলমগীর হোসেন,লাস্টনিউজবিডি,১৯ ডিসেম্বর,লক্ষ্মীপুর প্রতিনিধি :লক্ষ্মীপুরের আরেক নাম সয়াল্যান্ড। জাতীয় উৎপাদনের ৮০ ভাগ সয়াবিন এখানে উৎপাদিত হয় বলেই জেলা ব্র্যান্ডিংয়ে সয়াল্যান্ড নামের আর্বিভাব হয়। সয়াবিন উৎপাদনের অন্যতম উর্বর এলাকা লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অবঃ) আব্দুল মান্নান নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বুধবার দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে লিখিত বক্তব্যে তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তিনি।

লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের বর্তমান সাংসদ মোহাম্মদ আব্দুল্যাহ, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর ফারুক, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদুর রহমান, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন রাজু প্রমুখ।

ইশতেহারে তিনি উল্লেখ করেন এবারের নির্বাচনে এমপি নির্বাচিত হলে, নদী শাসন প্রক্রিয়ায় রামগতি ও কমলনগরের নদী ভাঙন রোধে বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে। রামগতি ও কমলনগরের অস্বচ্ছল পরিবারগুলোর একটি তালিকা প্রণোয়ন করে প্রতিটি পরিবার থেকে অন্তত একজনের কর্মসংস্থানের ব্যবস্থাকরণ। শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলার জন্য এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিকায়ন করণ, তথ্য-প্রযুক্তি সেবা নিশ্চিতকরণ ও প্রয়োজনীয় ক্ষেত্রে বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করে কর্মমুখী শিক্ষার প্রসারকরণ। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা থেকে ঝরে পড়া শিক্ষার্থীদের পুনরায় শিক্ষামুখী করার যথার্থ ব্যবস্থা গ্রহণ। কৃষিজীবীদের জন্য সার ও বীজের সহজ প্রাপ্তিকরণ, সেচ ব্যবস্থার উন্নতিকরণ এবং শস্য উৎপাদন বহুমুখীকরণ এর লক্ষ্যে বিশেষ শস্য উৎপাদনের জন্য প্রণোদনা প্রদান।

মৎসজীবীদের জন্য বিক্রয় ও ন্যায্য মূল্য প্রাপ্তির লক্ষ্যে মৎস সংরক্ষণ ও বিপণন কেন্দ্র স্থাপন। এছাড়াও এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে রাস্তা-ঘাট, পুল-কালভার্ট সংস্কার ও নির্মাণ করা এবং রামগতি ও কমলনগরের সাথে দূরবর্তী স্থান সমূহের মধ্যে জলপথে/নদীপথে যোগাযোগ ব্যবস্থা উন্নীতকরণ।

অথচ মহাজোটের এ প্রার্থীর নির্বাচনী ইশতেহারে এ এলাকার প্রধান অর্থকরী ফসল সয়াবিন উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণের বিষয়ে কিছুই উল্লেখ করা হয় নি। এ নিয়ে স্থানীয় ভোটারদের মাঝে রয়েছে নানা সংশয়।

লাস্টনিউজবিডি/আনিছ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]