আইপিএল নিলামে উঠছেন মুশফিক-মাহমুদউল্লাহ
Tuesday, 18th December , 2018, 11:20 am,BDST
Print Friendly, PDF & Email

আইপিএল নিলামে উঠছেন মুশফিক-মাহমুদউল্লাহ



লাস্টনিউজবিডি,১৮ ডিসেম্বর: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের নিলাম মঙ্গলবার বিকাল ৪টায়। ভারতের জয়পুরে হবে এ নিলাম। এর মধ্য দিয়ে দল গঠনের কাজ সম্পন্ন করবে ফ্র্যাঞ্চাইজিগুলো। এ নিলামে উঠছেন দুই বাংলাদেশি ক্রিকেটার-মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

২০১৯ সালের আইপিএল নিলামে উঠছেন ৩৪৬ ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ থেকে দুই কোটি ভারতীয় রুপি পর্যন্ত। সর্বোচ্চ দুই কোটি রুপিতে নিলামে উঠবেন ৯ বিদেশি-ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কুরান, কলিন ইনগ্রাম, কোরে অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ডা’আরচি শর্ট।

মুশফিক-মাহমুদউল্লাহ-দুজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি করে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে নিলামে উঠবেন মুশি। আর অলরাউন্ডার ক্যাটাগরিতে উঠবেন রিয়াদ।

ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছেন আট ফ্র্যাঞ্চাইজি। বাংলাদেশের সাকিব আল হাসানকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ইনজুরি ঝুঁকিতে থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তির মুখে নিলামে নামই দেননি কাটার মাস্টার।

এ নিয়ে প্রথমবারের মতো এক বছরেই দুবার হতে যাচ্ছে আইপিএলের নিলাম। এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২০১৮ সালের আইপিএলের নিলাম করে দলগুলো। প্রথানুযায়ী-২০১৯ সালের জানুয়ারিতে নিলাম হওয়ার কথা ছিল। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে সময় এগিয়ে ডিসেম্বরে করা হয়েছে।

প্রতি বছর এপ্রিলে শুরু হলেও এবার মার্চে গড়াবে আইপিএল। ২০১৯ সালের ২৩ মার্চ পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া এ টি-টোয়েন্টি টুর্নামেন্টের। মে মাসের মাঝামাঝিতেই পর্দা নামবে গ্ল্যামারাসে ভরপুর এ প্রতিযোগিতার।

লাস্টনিউজবিডি/তাওহীদ

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]