কার হাতে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি?
Saturday, 2nd April , 2016, 10:07 am,BDST
Print Friendly, PDF & Email

কার হাতে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি?



লাস্টনিউজবিডি, ০২ এপ্রিল, স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় সেমিফাইলে ভারতকে হারিয়ে স্বপ্নের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালের তুমুল লড়াইয়ে টিম ইন্ডিয়াকে সাত উইকেটে হারায় ক্যারিবীয়রা। ওই ম্যাচের আগে আলোচনা হয়েছিলো ক্রিস গেইল ও বিরাট কোহলিকে নিয়ে। বিরাট পারলেও পারেননি গেইল।

তবে দলের অধিনায়ক ড্যারেন স্যামি জানালেন ভিন্ন কথা। ম্যাচ জয়ের জন্য তারা শুধু গেইলের উপরই নির্ভর করেন না। তাদের দলের ১৫ জন তারকাই ম্যাচ উইনার। এ কথা বলে ইংল্যান্ডকে প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রাখলেন গেইল।

রোববার বিশ্বকাপের ফাইনালে টি-টোয়েন্টির আরেক শক্তিধর দল ইংল্যান্ডের মোকাবেলা করবে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচের আগে শুরু হয়ে গেছে কে হবে ফাইনালের বিজয়ী। কার হাতে উঠবে টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরের ট্রফি- এই আলোচনা। এ নিয়ে ইংল্যান্ডের সাবেক অনেক তারকাই বলছেন শেষ হাসি হাসবে ইংল্যান্ডই। একই কথা বলছেন গত বিশ্বকপের প্রধান নায়ক লঙ্কান তারকা কুমার সাঙ্গাকারা।

তবে ফাইনালের আগে নিজেদের সম্ভবনা নিয়ে ক্যারিবীয় অধিনায়ক বলেন, ‘গেইল আমাদের সেরা খেলোয়াড় কিন্তু আমাদের দলের ১৫ জনই ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। সেমিতে কাজটি করেছে সিমন্স, রাসেল ও চার্লস।’ ফাইনালেও দলগত পারফরম্যান্স করেই জয় ছিনিয়ে আনবেন বলেও উল্লেখ করেন তিনি।

ফাইনালের ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন ইংল্যান্ডের অন্যতম সেরা পারফরমার জো রুটও। ‘কিভাবে ম্যাচ জিততে হয় আমরা তা খুঁজে পেয়েছি। এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে মোকাবেলা করেছি, এবং তা সহজেই উতরে গেছি। একটি টুর্নামেন্টে জিততে হলে ধারাবাহিক ভালো সেরা খেলাটা খেলতে হয়। আমরা সেই পথেই আছি।’

উল্লেখ্য, সেমিফাইনালে সিমন্সের অনবদ্য ৮২ রানে ভর করে ৭ উইকেটের ব্যবধানে ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে ওয়েস্ট ইন্ডিজ। আগামী রোববার কলকাতার ইডেন গার্ডেনসে ট্রফির লড়াইয়ে সাবেক চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

লাস্টনিউজবিডি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]