নীলফামারীতে ভুমি সেবা সপ্তাহ পালিত
Friday, 1st April , 2016, 09:24 pm,BDST
Print Friendly, PDF & Email

নীলফামারীতে ভুমি সেবা সপ্তাহ পালিত



মহিনুল ইসলাম সুজন,
লাস্টনিউজবিডি, ০১ এপ্রিল, নীলফামারী : বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে নীলফামারীতে ভুমি সেবা সপ্তাহ/২০১৬ শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকাল ১১টায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে।  জেলা প্রশাসন কার্যালয় হতে জেলা প্রশাসকের নেতৃত্বে শহরে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি  জেলা প্রশাসক জাকীর হোসেন ১ থেকে ৭ এপ্রিল ভুমি সপ্তাহের আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন কালে বলেন দেশের রাজস্ব খাতে ভুমির খাজনা একটি গুরত্বপুর্ণ অবদান রাখে।

সেবা সপ্তাহে ট্যাক্স ও কর পরিশোধের ব্যাপারে ভুমি মালিকদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারী সুযোগ সুবিধা গুলো সাধারন জনগনের মাঝে তুলে ধরতে হবে।ইউনিয়ন পর্যায়ে সকল ই-সেবা সেন্টারের সুবিধা গুলো মানুষ যাতে সহজে পায় সেদিকে নজর রাখতে হবে। তাই সপ্তাহ ব্যাপী ভুমি সেবার সুবিধা প্রদান নিয়ে সাধারন মানুষকে সচেতন করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসাইন, নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, সহকারী ভুমি কমিশনার ফখরুল হাসান, সৈয়দপুর উপজেলার সহকারী ভুমি কমিশনার মুসফিকা ইফ্ফাত, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, প্রমুখ।এ সময় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ও ইউনিয়ন পরিষদের উদ্যোগতা গন উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় ডিজিটাল বাংলাদেশ গড়ার আলোকে বর্তমানে দেশে ৫কোটি ৪০লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। তাছাড়া ২৫ হাজার সরকারী পোর্টালের মাধ্যমে দেশের তৃণমূল থেকেই সাধারণ মানুষ প্রয়োজনীয় সেবা পাচ্ছে।

এছাড়াও দেশে প্রায় ৫ লাখ ফ্রিলেন্সার রয়েছে যারা তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বিদেশ থেকে বাৎসরিক ৫০ মিলিয়ন ডলার আয় করছে।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]