ফাইনালের টিকেট পেতে রাতে মাঠে নামছে ভারত-উইন্ডিজ
Thursday, 31st March , 2016, 11:16 am,BDST
Print Friendly, PDF & Email

ফাইনালের টিকেট পেতে রাতে মাঠে নামছে ভারত-উইন্ডিজ



লাস্টনিউজবিডি, ৩১মার্চ, ঢাকা:  টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল থেকে নিউজিল্যান্ডকে বিদায় করে ফাইনালে প্রতিপক্ষের জন্য অপেক্ষা করছে ইংল্যান্ড। আজ বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।

ধোনিদের সঙ্গে ক্যারিবিয়ানদের সেমিফাইনালের যুদ্ধ ঘিরে উত্তেজনায় ফুটছে ক্রিকেট বিশ্ব। এ মহারণের জন্য যুদ্ধকালীন পরিস্থিতিতে সেজে উঠেছে ওয়াংখেড়েরের ২২ গজ। এই ম্যাচেও বিরাট-রোহিতদের থেকে আর একটা ধুঁয়াধার ব্যাটিং ইনিংসের অপেক্ষায় পল গুনছে দেশটা। কিন্তু গেইলরা কি অতই আনাড়ি? তারাও যে যুদ্ধ ছাড়া মাটি ছাড়বে না সেটা ভারত ভালো করেই জানে।

ওয়াংখেড়ের পিচের চরিত্র বলছে এই পিচে বিধ্বংসী ব্যাটিংয়ের দেখা পাওয়ার সম্ভাবনা বেশ কম।

টি-২০ প্রথাগত হিসেবের বিপরীত পথে হেঁটে পাটা উইকেটের বদলে ওয়াংখেড়ের ২২গজে এক প্রস্ত ঘাসের পর্দা চড়ানো হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই ব্যাটসম্যানদের কিছুটা সমস্যা হতে বাধ্য। তার মধ্যে গত কয়েক দিন মুম্বাইতে তাপমাত্রার পারদ বেশ উপরের দিকে। পিচের চরিত্রের রকমফেরে এই তাপমাত্রাও একটা বড় কারণ হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এর আগে ওয়াংখেড়েতে হওয়া শেষ আন্তর্জাতিক ম্যাচ ঘিরে কম বিতর্ক হয়নি। গত বছর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলিদের ২১৪ রানের বিরাট পরাজয়ের ক্ষত এখনও দগদগে। প্রোটিয়াদের ৪৩৮ রানের জবাবে সেবার ভারত গুটিয়ে গিয়েছিল মাত্র ২২৪-এ। এই পিচ নিয়ে কিউরেটর সুধীর নায়েকের সঙ্গে টিম ইন্ডিয়ার ডিরেক্টর রবি শাস্ত্রীর ঝগড়াটা এখনও বোধহয় ক্রিকেট ভক্তদের স্মৃতিতে তাজা।

এমনিতেই বিনোদনের টি-২০-র মূল আকর্ষণ ওই ধুম ধাড়াক্কা ব্যাটিংয়েই। ওয়াংখেড়ের পিচকে খুব একটা ব্যাটিং সহায়ক না করার সিদ্ধান্ত যদি টিম ইন্ডিয়ার দিকে বুমেরাং হয়ে ফিরে আসে, তা হলে মাঠে উপস্থিত ৩৩ হাজার দর্শকের প্রতিক্রিয়া সামলানোর দায়িত্ব কে নেবেন, সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

এমন উইকেট করার যুক্তি হতে পারে ওয়েস্ট ইন্ডিজের শক্ত ব্যাটিং লাইনআপের কথা চিন্তা করে। ভারত কোহলি নির্ভর হয়ে পড়েছে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ গেইলের ওপর ভরসা করলেও অন্যরা ঠিকই দলকে জিতিয়ে আনছেন। কালও ক্যারিবিয় দ্বীপ অপেক্ষার প্রহর গুনবে আরেকটি রোমাঞ্চকর নৃত্যসন্ধ্যার জন্য। অপেক্ষা তাদের ঘুচবে কি?

লাস্টনিউজবিডি, এমবি

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]