ফুলবাড়ীতে আজ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ
Thursday, 31st March , 2016, 10:03 am,BDST
Print Friendly, PDF & Email

ফুলবাড়ীতে আজ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ



মোস্তাফিজুর রহমান সুমন,
লাস্ট নিউজবিডি, ৩১মার্চ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আজ বৃহস্পতিবার ৩১ মার্চ উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। ইউনিয়ন পরিষদ ভোট অনুষ্ঠিত হওয়ার লক্ষে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তাগণ ও আইনশৃংখলা  বাহিনী।

উপজেলার ৭টি ইউনিয়নে পুরুষ ভোটার ৫৩ হাজার ৪শত ৬৩ জন ও মহিলা ভোটার ৫১ হাজার ৪শত ৪৬ জন ভোটারসহ মোট ভোটার ১ লাখ ৫ হাজার ১ শ’ ১ জন। তার মধ্যে। ভোটারের বিপরীতে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন ৩০৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ২২ জন সাধারণ সদস্য পদে ২০৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৫ জন। এখানে চেয়ারম্যান পদে ২২ জন, সাধারণ সদস্য পদে ২০৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা  করছেন।

১নং এলুয়াড়ী ইউনিয়নে ১৭,৪৬৮ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মঞ্জু রায় চৌধুরী (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ নবিউল ইসলাম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ রেদওয়ানুর রহমান (আনারস) প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ ও বিএনপির মধ্যেই মূল লড়াই হবে।

২নং আলাদীপুর ইউনিয়নে ১৪,৫,১৯ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪৯ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মোজাফ্ফর হোসেন সরকার (নৌকা), ২০ দলীয় জোটের (জামায়াত) সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মওলানা হাবিবুর রহমান (মোটরসাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলাল উদ্দিন  (আনারস) প্রতীক নিয়ে  চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ, জামায়াত সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেনের  মধ্যে ত্রিমূখী লড়াই হবে।

৩নং কাজিহাল ইউনিয়নে ১৪,৭,৫৮ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪০ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন। এই ৩নং কাজিহাল ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে  মানিক রতন (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ আশরাফুল (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ আবুল হোসেন (আনারস)প্রতীক নিয়ে   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর  মধ্যেই মুল লড়াই হবে।

৪নং বেতদীঘি  ইউনিয়নে ১৬,৫,২০ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৩৯ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ২৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপাধ্যক্ষ শাহ্ মোঃ আব্দুল ক্দ্দুস (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মেজবাউল আলম (ধানের শীষ) ও আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ লিয়াকত আলী (আনারস) প্রতীক নিয়ে   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর  মধ্যেই মুল লড়াই হবে।

৫নং খয়েরবাড়ী ইউনিয়নে ৮,০,৭২ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪১ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ আবু তাহের মন্ডল (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মোজাফ্ফর হোসেন চৌধুরী (ধানের শীষ) ও আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ মনজুরুল হক (আনারস) প্রতীক নিয়ে   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর  মধ্যেই মুল লড়াই হবে।

৬নং দৌলতপুর ইউনিয়নে ১০,৩,৭৪ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৪২ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৯ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ আব্দুল আজিজ মন্ডল (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মাহফুজুর রহমান (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ সাইফুল ইসলাম (ঘোড়া) প্রতীক নিয়ে   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র  প্রার্থীর  মধ্যেই ত্রিমূখী লড়াই হবে।

৭নং শিবনগর ইউনিয়নে ২৩,৪,৯০ জন ভোটারের বিপরীতে প্রতিদ্বন্ধিতা করছেন ৫৩ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪জন, সাধারণ সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন। এই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ হারুনুর রশীদ (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রভাষক মোঃ মেহেদী হাসান সাজু (ধানের শীষ), আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ মামুনুর রহমান চৌধুরী বিপ্লব(মোটরসাইকেল) ও আওয়ামীগের অপর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম মন্টু (আনারস)। প্রতীক নিয়ে   চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। সেখানকার অধিকাংশ ভোটার মনে করছেন আওয়ামীলীগ, ও দুই আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র  প্রার্থীর  মধ্যেই সমান লড়াই হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা ও ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলী জানায়, ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে ৬৪টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে এলুয়াড়ী, আলাদীপুর, কাজিহাল, বেতদিঘী, খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নে ৯টি করে ৫৪টি ভোট কেন্দ্র ও ৭নং শিবনগর ইউনিয়নে ১০টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। গতকাল বুধবার প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার, বাক্স ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার গণ নিজ নিজ বুথ কেন্দ্রে পৌছে গেছেন। ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত, ৪টি নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৩২৭ জন পুলিশ, ৪ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব ও ১০৮৮ জন আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। তবে কোথাও কোন আইনশৃংখলার অবনতি না হয় সে দিকে সব প্রশাসনের কর্মকর্তারা সজাগ দৃষ্টি রাখছেন।

ফুলবাড়ীতে ইউপি নির্বাচনে ৭টি ইউনিয়নের ৬৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৫টিই ঝুঁকিপূর্ণ

দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নের ৬৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৫টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা ও ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মোকছেদ আলী জানায়, ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে ৬৪টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে এলুয়াড়ী, আলাদীপুর, কাজিহাল, বেতদিঘী, খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নে ৯টি করে ৫৪টি ভোট কেন্দ্র ও ৭নং শিবনগর ইউনিয়নে ১০টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে অতিঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে এলুয়াড়ী ইউনিয়নে ৫টি, আলাদীপুর ইউনিয়নের ৪টি, কাজিহাল ইউনিয়নে ৫টি, বেতদিঘী ইউনিয়নে ৬টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৩টি, দৌলতপুর ইউনিয়নে ৪টি ও শিবনগর ইউনিয়নে ৮টি।

ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত, ৪টি নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৩২৭ জন পুলিশ, ৪ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব ও ১০৮৮ জন আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। গতকাল বুধবার প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার, বাক্স ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, রিটার্নিং অফিসার গণ নিজ নিজ বুথ কেন্দ্রে পৌছে গেছেন। আইনশৃংখলা রক্ষার্থে প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী মোতায়েন করা হয়েছে। তবে কোথাও কোন আইনশৃংখলার অবনতি না হয় সে দিকে সব প্রশাসনের কর্মকর্তারা সজাগ দৃষ্টি রাখছেন।

লাস্ট নিউজবিডি, আরজে

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন
  • স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ: যাবজ্জীবন কারাদণ্ড

[page_polls]