আগামীকাল মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশের উদ্বোধন
Tuesday, 29th March , 2016, 07:31 pm,BDST
Print Friendly, PDF & Email

আগামীকাল মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একাংশের উদ্বোধন



লাস্টনিউজবিডি, ২৯ মার্চ, ঢাকা  : পূর্ব ঘোষণা অনুযায়ী মগবাজার-মৌচাক ফ্লাইওভারের একটি অংশ খুলে দেওয়া হচ্ছে আগামীকাল বুধবার।

ফ্লাইওভারের সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি পর্যন্ত অংশটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্ব সাধারণের চলাচলের জন্য উদ্বোধন করবেন।

বুধবার প্রধানমন্ত্রী সাতরাস্তা অংশ থেকে ফ্লাইওভারে উঠে হলি ফ্যামিলি অংশে নামবেন। এরপরই সব ধরনের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে ফ্লাইওভারের এ অংশটি।

প্রকল্প পরিচালক প্রকৌশলী নাজমুল আলম জানান, হলি ফ্যামিলি হাসপাতাল থেকে সাতরাস্তা পর্যন্ত ফ্লাইওভারের অংশটি খুলে দেওয়ার জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। বুধবার প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করবেন।

তিনি বলেন, পুরো প্রকল্পের ৭০ ভাগের মতো কাজ শেষ হয়েছে। তিন ধাপে পুরো প্রকল্পের কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি অংশ বুধবার খুলে দেওয়ার পর বাংলামোটর থেকে মৌচাক অংশ জুনে খুলে দেওয়া হবে। বাকিটা ডিসেম্বর বা জানুয়ারিতে খুলে দেওয়া হতে পারে।

তিনি বলেন, প্রকল্পের মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত হলেও এর আগেই সব কাজ শেষ হয়ে যাবে। রাজধানীর এফডিসি, মগবাজার, মৌচাক, শান্তিনগর, মালিবাগ সড়ক ও মগবাজার রেল ক্রসিংয়ে যানবাহনের ধারণক্ষমতা বৃদ্ধি করে যানজট নিরসনে এ ফ্লাইওভার প্রকল্প হাতে নেওয়া হয়।

প্রসঙ্গত, মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পটি ২০১১ সালের ৮ মার্চ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) অনুমোদন হয়। প্রথমে ২০১৩ সালের ডিসেম্বরের মধ্যে এ ফ্লাইওভার প্রকল্পের কাজ শেষ করার কথা থাকলেও পরে দুই দফা সময় বাড়ানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল প্রমুখ।

Print Friendly, PDF & Email

You must be logged in to post a comment Login

পেপার কর্ণার
Lastnewsbd.com
অনলাইন জরিপ
আজকের প্রশ্ন >
আর্কাইভ
মতামত
বাংলাদেশে সাংবাদিকতার সঙ্কট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত
।।মনজুরুল আহসান বুলবুল।। গণমাধ্যম বা সাংবাদিকত...
বিস্তারিত
সাক্ষাৎকার
সফল হওয়ার গল্প, সাফল্যের পথ
।।আলীমুজ্জামান হারুন।। ১৯৮১ সালে যখন নিটল মটরসের য...
বিস্তারিত
জেলার খবর
Rangpur

    রংপুরের খবর

  • কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে ফ্যানস ফোরামের বৃক্ষরোপন
  • বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক দাবীতে কুড়িগ্রামে মানববন্ধন
  • কুড়িগ্রামে পৈতৃক সম্পত্তি রক্ষায় কৃষক পরিবারের সংবাদ সম্মেলন

[page_polls]